বেন্ড টেস্ট পাস করল Samsung Galaxy S10, কোন রকমের ক্ষতি ছাড়াই

বেন্ড টেস্ট পাস করল Samsung Galaxy S10, কোন রকমের ক্ষতি ছাড়াই
HIGHLIGHTS

আমরা যদি একটি ভিডিও ভাল করে দেখি তবে ইউটিউবার Zack Nelson য়ের কাছ থেকে দেখা গেছে যে এই ভিডিওতে এই ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার সেই সময় কাজ করা বন্ধ করেছিল যেমন ফোনটির ডিসপ্লে সম্পূর্ণ ভাবে ভেঙ্গে যায়

হাইলাইট

  • Samsung Galaxy S10 ফোনটি ডিউরেবিলিটি টেস্ট পাস করেছে
  • ফোনের ডিসপ্লে সম্পূর্ণ ভাবে না ভাঙ্গার পর্যন্ত আলট্রাসোনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সার কাজ করেছে
  • একটি গ্লাস স্ক্রিন রেন্ডার থেকে জানা গেছে যে আলট্রাসনিক টেক কাজের নয়

 

Samsung Galaxy S10 আর Samsung Galaxy S10 Plus ফোন দুটি কিছু ইন্ডাস্ট্রি ফিচারের সঙ্গে লঞ্চ করা হয়েছে, আর এর মধ্যে একটি হল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। এই সেন্সার একটি আলট্রাসনিক সেন্সার, যা সাউন্ড বক্স ব্যাবহার করে ফিঙ্গারপ্রিন্ট রিড করে আর এর ইউজার্সদের ফোনে তাড়াতাড়ি আনলক করতে সাহায্য করে। তবে সবাই জানেন যে আস লে এই প্রযুক্তি খুব একটা কাজের নয়। তবে Zack Nelson জিনি এই ফোনটিতে টেস্ট করেছেন, তিনি একটি ভিডিওতে এই মোবাইল ফোনটি ডিউরেবেল টেস্ট ক্রেছনে। আর আপনারা জানেন যে এই কাজ কাজ YouTube Channle Jerry Ring Everything য়ে হয়। আর এই ভিডিওতে আপনারা জানতে পারবেন যে এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সার কেমন কাজ করে। আসুন দেখা যাক।

আমরা এই ভিডিওতে দেখেছি যে Samsung Galaxy S0 10 Plus ফোনটি বেন্ড টেস্ট পাস করেছে। এর মানে এই যে এই ফোনটি অনেক ক্ষণ পর্যন্ত বেন্ড করা সহ্য করতে পারে। তবে এই মোবাইল ফোন টেস্ট করে সবার চোখ ফোনের আলট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সারে। আর এই ফোনের স্ক্রিন সরিয়ে দেওয়া হ্য, আর এছাড়া এতে স্ক্র্যাচ করে দেখানো হয়েছে। আর এতেও ফিঙ্গারপ্রিন্ট কাজ করছিল। তবে এই স্ক্র্যাচ বাস্তবে একটি ফোনে যা স্ক্র্যাচ হয় তার থেকে অনেক বেশি। আর আপনারা এই ভিডিওতে দেখতে পারবেন যে আসলে ঠিক কী হয়েছিল।

আর এবার আমরা Samsung Galaxy S10+ মোবাইল ফোনের বিষয়ে বলব যা এই ফোনে এজ-টু-এজ স্ক্রিন পাবেন, আর এছাড়া এর এজ ফোল্ড করলে এর স্ক্রিনের ভেতরে আপনারা ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন। আর আপন্রার এই ফোনের ডান দিকে ওপর দিকে তা দেখতে পারবেন। Samsung Galaxy S10 +ফোনটিতে একটি 6.4 ইঞ্চির এজ ডিসপ্লে আছে, আর আমরা যদি Samsung Galaxy S10 ফোনটি দেখি তবে এতে 6.1 ইঞ্চির স্ক্রিন আছে। আর ফোনটি পাঞ্চ হোল ক্যামেরা যুক্ত আর এই জন্য ফোনে ইনফিনিটি O ডিসপ্লে আছে।

এক বছর আগে স্যামসাং তাদের ডুয়াল অ্যাপার্চারের Samsung Galaxy S9 সিরিজ লঞ্চ করেছিল, আর এবার কোম্পানি নতুন কিছু নিয়ে এসেছে। আর এবার কোম্পানি তাদের নতুন ফ্ল্যাগশিপ ডভজাইসের আলট্রা ওয়াইড সেন্সারের সঙ্গে লঞ্চ করেছে। আর আপনাদের বলে রাখি যে এই ফোনটি মানে Samsung Galaxy S10+ আর Galaxy S10 ফোনে আপনারা 12MP র একটি স্ট্যান্ডার্ড ওইয়াইড আর টেলিফটো ক্যামেরা পাবেন আর একটি 16MP র আলট্রা ওয়াইড সেন্সার পাবেন। আর এই ফোনে আলট্রা ওয়াইড সেন্সারে একটি ফিক্সড ফোকাস f/2.2 অ্যাপার্চার আছে আর ওয়াইড অ্যাঙ্গেল সেন্সার f/1.5 আর f/2.4 ডুয়াল অ্যাপার্চার জুক্রত আর আমরা এরম Galaxy S9 ফোনে দেখেছিলাম। আর এছাড়া একটি 12MP র টেলিফটোলেন্স আছে যা PDAF আর OIS য়ের সঙ্গে f/2.4 অ্যাপার্চার যুক্ত।

Samsung galaxy S10+ ফোনের ফ্রন্টে আপনারা দুটি ক্যামেরা পাবেন আর যা Galaxy S10 ফোনে একটি ক্যামেরা আছে। আর S10+ ফোনটিতে 10MP আর ডূয়াল পিক্সাল সেন্সার আর Galaxy S10 মোবাইল ফোনে আপনারা একটি 8MP র আলট্রা ওয়াইড সেন্সার পাবেন।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo