Samsung Galaxy Note 9 ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে

Updated on 12-Oct-2017
HIGHLIGHTS

এর আগে গুজব শোনা গেছিল যে Galaxy Note 8 আর Apple এর iPhone X এ এই ফিচারটি থাকবে

স্যামসং তাদের Galaxy S8 সিরিজ আর Galaxy Note 8 এ থাকা ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের ভাব বদলাবার জন্য আগামী বছর লঞ্চ হতে চলা Note 9 এ আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ফিচার নিয়ে আসবে। KGI সিকিউরিটিজের অ্যানালিস্ট Ming-Chi Kuo অনুসারে Note 9 দক্ষিণ কোরিয়ার কোম্পানির প্রথম স্মার্টফোন হবে যার ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। এর আগে গুজব শোনা গেছিল যে Galaxy Note 8 আর Apple এর iPhone X এ এই ফিচারটি থাকবে।

রিপোর্ট অনুসারে অ্যাপেল আর স্যামসং দুটি কোম্পানিই তাদের 2017’ স্মার্টফোনে এই ফিচার আনার জন্য চেষ্টা করেছিল কিন্তু এইবার এই টেকনলজি সফল করতে তারা ব্যর্থ হয়। Kuo বলেছেন যে আগামী বছর Note 9 এ একটি অপ্টিকাল সেন্সার থাকবে যা ডিসপ্লের ভেতরে কাজ করবে। তিনি এও বলেন যে দুই সাপ্লায়ার BeyondEyes আর Samsung LSI আগেই এর জন্য স্যাম্পেল পাঠিয়েছে।

আগামী বছর Galaxy Note 9 এর নতুন টেকনলজির ব্যবহার করবে যা AMOLED স্ক্রিনকে ডবল আপ করার জন্য সোর্সের মতন ব্যবহার করা হতে পারে। এই টেকনিক থেকে ফোনের ব্যাটারি লাইফ বাড়ানো যাবে। স্যামসং সম্প্রতি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনে অথেন্টিকেশানের জন্য আইরিশ রিকগনেজাইশান আর রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার অফার করছে।

একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের তৈরিকারী 3D সেন্সিং টেকনলজিতে মনোযোগ দিচ্ছে যা Apple iPhone X এর ফেস ID তে ব্যবহার করা হয়েছে। স্যামসং এবার ভবিশ্যতে আসতে চলা ডিভাইসের জন্য সঠিক টেকনিকের বিষয়ে ভাবনা চিন্তা করছে।

Connect On :