Samsung Galaxy Note 9 ফোনটিকে নিয়ে নতুন একটি লিক সামনে এসেছে, 5টি ফিজিকাল বটন থাকতে পারে ফোনে

Updated on 11-Jun-2018
HIGHLIGHTS

স্যামসং গ্যালাক্সি Note 9 ফোনটিতে পাঁচটি বটন ক্যামেরা শাটার বটন হিসাবে দেখা যেতে পারে

আমরা যদি 2018 সালের একটি বহুপ্রতীক্ষিত ফোনের কথা বলি তবে এক কথায় প্রথমেই যে নামটি মাথায় আসবে তা হল স্যামসং গ্যালাক্সি Note 9। আর এই ডিভাইসটি এই বছরের সেপটেমম্বর মাসে লঞ্চ করা হতে পারে। আর এই ডিভাইসটিকে নিয়ে বেশ কিছু লিক এর আগেও সামনে এসেছে আর এর অনেক স্পেক্স আর ফিচার্সের বিষয়েও জানা গেছে। তবে এবার আরও  একটি নতুন লিক এই স্মার্টফোনের কিছু স্কেচ ইমেজ থেকে জানা গেছে, জানা গেছে যে এই ফোনটিতে পাঁচটি ফিজিকাল বটন থাকতে পারে।

এই ছবিটি @Universelce য়ের মাধ্যমে দেখা গেছে। আর এর মাধ্যমে এও জানা গেছে যে এই ডিভাইসে আপনারা পাঁচটি বটন দেখতে পারবেন কারন এই লিক স্কেচে এদের জন্য আলাদা আলাদা যায়গা দেখা গেছে। চারটি বটনের বিষয়ে দেখলে দেখা যাবে যে এর স্ট্যান্ডবাই, ভলিউম আর বিক্সি বটন হিসাবে আছে। আর এছাড়া যে পঞ্চম বটন একটি সেকেন্ডারি ক্যামেরা শাটার বটন হিসাবে দেখা যেতে পারে। যা ক্যামেরার জন্য আসবে। আর এছাড়া আপনারা এটি স্ট্যান্ডবাই বটনের কাছে দেখতে পারবেন। আর এটি যে এই প্রথমবার দেখা গেল তা নয় এর আগে আমরা একে ফোনে দেখেছি যা ফিজিকাল শাটার বটনের সনে আসে আর এর আগে Note 9 য়ে দেখেছি আর আরও একবার এটি দকেহা গেলে তাতে চমকানোর কিছু নেই।

https://twitter.com/UniverseIce/status/1005315335921152000?ref_src=twsrc%5Etfw

যেমন আমরা এই ডিভাইসের বিষয়ে অনেক কিছু আগেই জেনেছি আর যা থেকে এই ফোনটির স্পেক্স আর ফিচার্স জানা গেছে। গ্যালাক্সি নোট 9 ফোনটির ডায়মেনশান 161.9×76.3মিমি। আর এটি এর আগের নোত 8 ফোনটির 8.6মিমির তুলনায় এই হ্যান্ডসেটটি 8.8মিমি আর এটি তাই একটু বেশি মোটা হতে পারে। স্ক্রিন সাইজ 6.3 ইঞ্চি আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:5:9 QHD+ রেজিলিউশানের হতে পারে বলে মনে করা হচ্ছে। আর এই ডিভাইসে কোম্পানির ফ্ল্যাগশিও এক্সিয়ন্স 9810 SoC আর অন্যটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845য়ের সঙ্গে লঞ্চ করা হতে পারে।

আর এই ফোনটিতে 6GB র‍্যাম আর 256GB স্টোরেজের সগে আসবে । আর এই স্মার্টফোনটিতে আপগ্রেটেড ক্যামেরা সিস্টেমের উন্নতির সঙ্গে আসতে পারে আর গুজবে এও শোনা যাচ্ছে যে এটি স্যামসাং গ্যালাক্সি S9 য়ের ভেরিয়েবেল অ্যাপার্চারের সুবিধা নোট ৯ য়েও দেখা যেতে পারে। আর এই বিষয়ে এই ফোনে তার আগের জেনারেশানের ফোনের মত ন 3880mAhয়ের ব্যাটারি থাকতে পারে।

Connect On :