Samsung Galaxy Note 10 ফোনটির কোডনেম Da Vinci হতে পারে

Updated on 12-Sep-2018
HIGHLIGHTS

Samsung Galaxy Note 10 ফোনটির কোডনেম ইম্প্রুভড S Pen য়ের দিকে নির্দেশ করছে আর এখন এই ডিভাইসের দাম আর স্পেক্সের বিষয়ে কিছু জানা যায়নি

গতমাসেই স্যামসং তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Galaxy Note 9 লঞ্চ করেছিল আর এবার এই বছরের ফ্ল্যাগশিও galaxy Note 10 য়ের বিষয়ে খবর আসা শুরু করেছে।

কোরিয়ার মিডিয়া The Bell অনুসারে, স্যমসং তাদের 2019 সালের  ফ্ল্যাগশিও ফ্যাবলেটের নাম বেছে নিয়েছে। Galaxy Note 10 কে “ Da Vinc’ নাম দেওয়া হয়েছে, আর এটি বেশি উন্নত S Pen য়ের দিকে নির্দেশ দিচ্ছে। আর Galaxy Note 10 স্মার্টফোনের বিষয়ে বেশি কিছু জানা যায়নি আর এটি লঞ্চ হতে এখনও এক বছর বাকি।

Samsung এই সময়ের ফ্ল্যাগশিপ Galaxy Note 9 য়ের বেস মডেলের দাম 67,900টাকা আর এর ইন্টারনাল স্টোরেজ 128GB। আর এর টপ ভেরিয়েন্ট 512GB র ভেরিয়েন্টটির দাম 84,900 টাকা।

আমরা যদি Note 9 ফোনটির স্পেক্সের বিষয় দেখি তবে দেখা যাবে যে এতে একটি 6.4 ইঞ্চির QHD+ সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে আর এটি ইনফিনিটি ডিসপ্লে যুক্ত আর এর রেজিলিউশান 2960×1440 পিক্সাল। আর এই ডিভাইসের সাইডে ডেডিকেটেড বিক্সি বট ন আছে। আর এটি কোম্পানির ভয়েস বেসড অ্যাসিস্টেন্স আর এতে কিছু নতুন উন্নতি করা হয়েছে। আর এই ডিভাইস টি চারটি কালারে ওশিয়ান ব্লু, ল্যাভেন্ডা পার্পাল, মেটালিক কপার আর মিডনাইট ব্ল্যাক কালারে লঞ্চ করা হয়েছে।

অন্যান্য galaxy Note লাইনআপের মতন এই ডিভাইসেও S Pen আছে। আর S Pen য়ে ব্লুটুথ কানেক্টিভিটি আছে। এই ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 প্রসেসার আর 8GB র‍্যাম আছে। আর ভারতে এই ফোনটির ভার্সানে এক্সিয়ন্স 9810 প্রসেসার আছে। আর এটি স্যামসং য়ের প্রথম ফোন যা 512GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর এর স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 512GB পর্যন্ত এক্সপেন্ড করা যেতে পারে। আর এই ডিভাইসটি 4,000mAh য়ের ব্যাটারি যুক্ত। আর এই ফোনটি ফাস্ট চার্জিং আর ফাস্ট ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে।

এই ফোনটির ক্যামেরা যদি দেখি তবে দেখা যাবে যে এই ফোনে 12MP+12MP র ডুয়াল ক্যামেরা আছে এই দুটি ক্যামেরাই ইমেজ স্টেবিলাইজেশান যুক্ত। আর এই ফোনটিতে একটি 8MP র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Connect On :