Samsung Galaxy M14 এবং Samsung Galaxy F14 শীঘ্রই 5G সাপোর্ট নিয়ে আসছে ভারতে?

Updated on 31-Mar-2023
HIGHLIGHTS

ভারতে এক সঙ্গে দুটি 5G ফোন লঞ্চ করতে চলেছে Samsung

Samsung Galaxy M14 5G সাপোর্ট নিয়ে আসবে ভারতে

এই ফোনের সঙ্গে দেশে লঞ্চ হবে Samsung Galaxy F14 ফোনটিও

গত মাসেই Samsung এর নতুন ফোন Samsung Galaxy M14 Geekbench- এ দেখা গিয়েছিল। এটি একটি বাজেট ফ্রেন্ডলি ফোন হতে চলেছে। তখন এই ফোনের একাধিক ফিচার প্রকাশ্যে এসেছিল। জানা গিয়েছিল কত RAM, কোন প্রসেসর থাকবে এই ফোনে। এবার এই ফোনটিকে ব্যুরো অফ ইন্ডিয়া স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন ওয়েবসাইটে (Bureau of Indian Standards Certification) দেখা গেল। একই সঙ্গে Samsung Galaxy F14 ফোনটিরও দেখা মিলল এই ওয়েবসাইটে। 

BIS- এ Samsung Galaxy M14- এর মডেল নম্বর দেওয়া হয়েছে SM-M146B/DS। অন্যদিকে Samsung Galaxy F14 ফোনটির মডেল নম্বর দেওয়া হয়েছে SM-E146B/DS। যদিও এই লিস্টিং থেকে এক ফোন সম্পর্কে তেমন কিছুই জানা যায়নি। 

কী কী ফিচার থাকবে Samsung Galaxy M14- তে?

Geekbench- এর লিস্টিং অনুযায়ী Samsung Galaxy M14 ফোনটিতে Exynos s5e8535 প্রসেসর থাকবে, অর্থাৎ Exynos 1330 প্রসেসর হতে পারে সেটা। এছাড়া জানা গিয়েছে এটি একটি বাজেট ফ্রেন্ডলি ফোন। এখানে 4 GB RAM মিলতে পারে। সঙ্গে মিলবে 5G- এর সাপোর্ট। অন্যদিকে অ্যান্ড্রয়েড 13- এর সাহায্যে চলবে এই ফোন। 

কী কী ফিচার থাকবে Samsung Galaxy F14- তে?

আর Samsung Galaxy F14 ফোনটি হচ্ছে আদতে Samsung Galaxy F13 ফোনটির উত্তরসূরি। এই ফোনটি চলতি বছরের জুন মাসে দেশে লঞ্চ করেছে। এই Samsung Galaxy F13 ফোনটিতে 6000mAh ব্যাটারি, full HD+ ডিসপ্লে, 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ Exynos 850 প্রসেসর ছিল। সঙ্গে ছিল 4 GB RAM। ফলে আশা করা হচ্ছে Samsung Galaxy F14 ফোনটিতে এর থেকে উন্নতমানের ফিচার এবং স্পেসিফিকেশন পাওয়া যাবে। তবে এই ফোন দুটি কবে ভারতের বাজারে লঞ্চ করবে সেটা এখনও জানা যায়নি।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :