SAMSUNG GALAXY M সিরিজ পেল অ্যান্ড্রয়েড 9 পাই আপডেট

Updated on 31-May-2019
HIGHLIGHTS

Samsung Galaxy M20 ফোনের আপডেট সাইজ 1883MB

Samsung Galaxy M10 য়ের আপডেট সাইজ 926MB

ফোনটিতে মে সিকিউরিটি প্যাচের সঙ্গে আপডেট এল

স্যামসাং তাদের M সিরিজের দুই ফোন Samsung Galaxy M10 আর Samsung Galaxy M20 ফোন দুটির ভারতীয় ইউজার্সদের জন্য অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর One UI আপডেট দিয়েছে। আর এই আপডেটের নির্ধারিত সময় ছিল 3জুন। তবে কোম্পানি তার আগেই এই আপডেট নিয়ে এসেছে। এই আপডেটের মে 2019 য়ের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আছে। স্যাসাং M10 য়ের আপডেট সাইজ 926MB আর সেখানে স্যামসাং গ্যালাক্সি M 20 র আপডেট সাইজ 1883MB।

আপনাদের বলে রাখি যে এই আপডেটের বিষয়ে প্রথমে Sam Mobile য়ের কাছ থেকে জানা গেছিল। স্যামসাং গ্যালাক্সি M10 আর M20 ফোনটি ভারতে অ্যান্ড্রয়েড 8.1 ওরিও নির্ভর স্যামসাং এক্সপিরিয়েন্স 9.5 য়ে চলে আর এবার এটি অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর One UI 1.1 য়ের সাপোর্ট পাচ্ছে।

এই আপডেটে One UI ইন্টারঅ্যাক্টিভ এলিমেন্ট স্ক্রিনের নিচের দিকে মুভ করেছে। আর এর সঙ্গে নাইট মোড ফিচার এসেছে। আর এই নোটিফিকেশান কন্ট্রোল ফিচারে নতুন আপডেটের সঙ্গে ফোনে আসবে আর এর পরে ইউজার্সরা এবার সোজা নোটিফিকেশান প্যানেলের মেসেজের রিপ্লাই পাবেন।

প্রি ইন্সটলড অ্যাপ ও আপডেটের পরে চলে গেছে

এই সফটোয়্যার আপডেটের পরে গ্যালাক্সি M10 আর গ্যালাক্সি M20 ফোন দুটি লিঙ্কদিন আর মোবাইল অফিসের মতন প্রি ইন্সটলড অ্যাপ গুলি সরিয়ে দেওয়া হয়েছে। আর এর সঙ্গে হাই এক্সপিরিয়েন্স একেসিয়েন্সি ইমেজ ফাইল ইমেজ ফর্ম্যাটের সাপোর্ট পাচ্ছে। আর ফ্লোটিং কি বোর্ডের সঙ্গে সঙ্গে স্যামসাং কি বোর্ডের জন্য অ্যাডপ্টিভ থিম আর নতুন ইমেজ দিচ্ছে। আর galaxy M20 ফোনটির ক্যামেরা অ্যাপে কালার সেটিংস অটোমেটিকালি অ্যাডজাস্ট করার জন্য নতুন সিন অপ্টিমাইজার দেওয়া হয়েছে। আর এর সঙ্গে এই ফোনের অ্যাপে অ্যাডজাস্ট টুল আছে।

গ্যালাক্সি M10 য়ের জন্য সিন অপ্টিমাইজেশান দেওয়া হয়নি

এই সিন অপ্টিমাইজেশান ফিচার স্যামসাং গ্যালাক্সি M10 য়ের ইউজার্সদে রজন্য দেওয়া হয়নি। আর এই ফনের আপডেট বিষয়ে এই নিয়ে কোন নোটিফিকেশান আসেনি। এর জন্য আপনাদের সেটিংসে গিয়ে সফটোয়্যার আপডেটে যেতে হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :