ভারতে লঞ্চ হওয়া Samsung Galaxy A51 ফোন কিনতে চাইলে এর প্রধান বৈশিষ্ট্য গুলি দেখে নিন

ভারতে লঞ্চ হওয়া Samsung Galaxy A51 ফোন কিনতে চাইলে এর প্রধান বৈশিষ্ট্য গুলি দেখে নিন
HIGHLIGHTS

Samsung Galaxy A51 ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা

এই ফোনটি অ্যান্ড্রয়েড 10 য়ের সঙ্গে এসেছে

31 জানুয়ারি থেকে ফোনটি অফলাইন আর অনলাইনে কেনা যাবে

একাধিক লিক আর রিউমারের পরে অবশেষে ভারতে স্যামসাংয়ের নতুন A সিরিজের ফোন Samsung Galaxy A51 লঞ্চ হয়েছে। এই ফোনে আছে ইনফিনিটি O ডিসপ্লে। বড় 8GB র‍্যাম কোয়াড রেয়ার ক্যামেরার সঙ্গে 32MP র ফ্রন্ট ক্যামেরার ফোন।

ভারতে এর আগে স্যামসাং গত বছর তাদের বেশ কিছু M সিরিজ আর A সিরিজের ফোন লঞ্চ করেছিল। এর মধ্যে একাধিক ফোন বেশ জনপ্রিয় হয়েছিল। আর সেই জনপ্রিয়তা ধরে রাখতে আর এক সময়ে ভারতের বাজারে স্মার্টফোনের অন্যতম প্রধান স্যামসাং আবার এভাবে তাদের বাজার ধরে রাখতে চাইছে। ফিরে পেতে চাইছে তাদের সেই জনপ্রিয়তা।

শুধু যে তাই তা নয় এই ফোনটি এই মুহূর্তে ভারতে অ্যান্ড্রয়েড 10 য়ের সঙ্গে লঞ্চ হওয়া ফোনের মধ্যে একটি।

ভারতে Samsung Galaxy A51 ফোনটি Redmi K20 র মতন ফোনের সঙ্গে প্রতিযোগিতা করবে। আর আজকে এখানে আমরা Samsung Galaxy A51 ফোনের কিছু বৈশিষ্ট্যের বিষয়ে বলব।

Samsung Galaxy A51 য়ের ডিসপ্লে

ফোনের বৈশিষ্ট্যের বিষয়ে বলতে গেলেই প্রথমে এই ফোনের ডিসপ্লে দেখতে হবে। এই ফোনে আছে একটি 6.51 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে যা 1080×2400 পিক্সাল রেজিলিউশানের। আর এই ডিসপ্লেটি সুপার AMOLED ইনফিনিটি O ডিসপ্লের সঙ্গে এসেছে।

ফোনের সফটোয়্যার

এই স্যামসাং ফোনে আছে Exynos 9611 SoC আর এই ফোনটি ওয়না UI 2.0 বেসড অ্যান্ড্রয়েড 10 য়ের সঙ্গে এসেছে। আর এই ফোনে আপনারা পাবেন 6GB আর 8GB র‍্যামের অপশান আর এর সঙ্গে এই ফোনে আছে 128GB র ইন্টারনাল স্টোরেজ।

Samsung Galaxy A51 য়ের ক্যামেরা

এই সময়ে যে কোন ফোনের বিষয়ে বলতে গেলে সেই ফোনের ক্যামেরার কথা না বল্লে ফোনের বৈশিষ্ট্য বা মুল বিষয়ের অন্যতম বড় একটি পয়েন্ট বলা হয়না।

এই স্যামসাং গ্যালাক্সি A51 ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা। আর এই কোয়াড রেয়ার ক্যামেরার মেন ক্যামেরা 48MP র যা f/2.0 অ্যাপার্চারের সঙ্গে এসেছে। আর এর সঙ্গে এই ফোনে আছে সেকেন্ডারি 12Mp র সেন্সার যা f/2.0 অ্যাপার্চার যুক্ত যা কিনা আলট্রা ওয়াইড লেন্স। আর এই ফোনে আছে একটি f/2.4 অ্যাপার্চারের 5MP র মাইক্রো লেন্স। সঙ্গে 5Mp র f/2.2 অ্যাপার্চারের ডেপথ সেন্সার। আর এই ফোনের ফ্রন্টে দেওয়া হয়েছে একটি 32MP র ফ্রন্ট ক্যামেরা।

ফোনের ব্যাটারি

Samsung Galaxy A51 ফোনে আছে একটি 4000mAhh য়ের ব্যাটারি যা 15W ফাস্ট চার্জ সাপোর্ট করে। আর এই ফোনে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

ভারতে Samsung Galaxy A51 য়ের দাম

ভারতে সদ্য লঞ্চ হওয়া Samsung Galaxy A51 য়ের বেস ভেরিয়েন্ট 6GB র‍্যাম আর 128GB স্টোরেজের যা আপনারা 23,999 টাকায় পাবেন। আর এই ফোনের 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 25,999 টাকা।

এই ফোনটি ব্লু, পিঙ্ক, প্রিজম ব্ল্যাক আর প্রিজম হোয়াইট কালারে ভারতে অফলাইন আর অনলাইনে 31 জানুয়ারি থেকে কেনা যাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo