Samsung Galaxy Foldয়ের একটি ভিডিও দেখা গেছে

Samsung Galaxy Foldয়ের একটি ভিডিও দেখা গেছে
HIGHLIGHTS

Samsung য়ের ফোল্ডেবেল ফোন Galaxy Fold য়ের একটি শর্ট ভিডিও দেখা গেছে যাতে ডিভাইসে ফ্লেক্সিবেল ডিসপ্লে প্যানেল আর ফোল্ডেবেল মেকানিজাম দেওয়া হয়েছে

হাইলাইট

  • 26 এপ্রিল আমেরিকাতে এই ফোনটি পাওয়া যাবে
  • 6টি ক্যামেরা যুক্ত স্মার্টফোন
  • খুব তাড়াতাড়ি ভারতে আসবে Samsung Galaxy Fold

 

গত মাসে সান ফ্রান্সিস্কোতে অনুষ্ঠিত একটি ইভেন্টে স্যামসাং তাদের Galaxy S10 সিরিজ ফোন এনেছিল এই সিরিজের ফোনে Galaxy S10, Galaxy S10e আর Galaxy S10+ আছে। আর এবার কোম্পানি তাদের দশম অ্যানিভার্সারিতে নিজেদের স্পেশাল ফোল্ডেবেলফ অন দেখিয়েছিল এর নাম galaxy Fold।

এই স্মার্টফোনটি আমেরিকাতে 26 এপ্রিল আসবে, আর এই নতুন Samsung Galaxy Fold ফোনের হ্যান্ডস-অন ভিডিও অনলাইনে দেখা গেছে যেখানে এই ডিভাইসের ফ্লেক্সিবেল ডিসপ্লে প্যানেল আর ফোল্ডেবেল মেকানিজাম দেখা গেছে। আর এই স্মার্টফোনটি দু মিনিটে ভিয়েতনাম নেটওয়ার্ক অনলাকিং সার্ভিস ভিডিওতে দেখা গেছে আর এই Samsung Galaxy Fold F900U AT&T  মডেলটি আমেরিকাতে লঞ্চ করা হবে।

Samsung Galaxy Fold ফোনটইর ডিসপ্লেতে গ্লাসের বদলে প্লাস্টিক প্লিমার দেওয়া হেয়ছে। তবে কোম্পানি পরের মাসে নতুন মডেল লঞ্চ করার পরে এর স্ক্রিন রিপ্লেসমেন্ট অফার করা হবে।

Samsung Galaxy Fold য়ের স্পেসিফিকেশান

Samsung Galaxy Fold ফোনে 4.6 ইঞ্চির HD+ সুপার AMOLED ডিসপ্লে 840×1960 পিক্সাল রেজিলিউশান আছে। আর এই ফোনটি খুললে পরে এতে 7.3 ইঞ্চির ট্যাবলেট পাবেন যা "Dynamic AMOLED display" 1536 x 2152 রেজিলিউশান যুক্ত। আর এই ফোনে আপনারা দুটি ব্যাটারি পাবেন যা সিঙ্গেল ব্যাটারি হিসাবে কাজ করবে। ব্যাটারি ক্ষমতা 4380 পইক্সাল। আর এই ফোনে 512GB UFS 3.0 স্টোরেজ আছে আর এর সঙ্গে এই ফোনে 7nm প্রসেসারের সঙ্গে 12GB র‍্যাম দেওয়া হয়েছে।

এই ফোল্ডেবেল ফোনটির OS র ওপরে আবার কাজ করা হয়েছে। এই ফোনটি স্ক্রিন ফোল্ড আর আনফোল্ড হলে আপনারা কন্টেন্ট বড় স্ক্রিনে দেখতে পারার জন্যে App Continuity ফিচার দেওয়া হয়েছে। আর মাল্টি অ্যাক্টিভ উইন্ডো ফিচারের সঙ্গে এতে বড় স্ক্রিনে তিনটি অ্যাপ সহজে খোলা যাবে। ডিভাইসের জন্য ফেসবুক, হোয়াটসঅ্যাপ আর গুগল ম্যাপের মতন অ্যাপ অপ্টিমাইজ করা হয়েছে যা সব আনফোল্ড স্ক্রিনে সহজে ফিট হতে পারে।

ক্যামেরার ক্ষেত্রে Sasmung Galaxy Fold ফোনে 6টি ক্যামেরা আছে। কাভার ক্যামেরা 10MP আর এর রেয়ার ট্রিপেল ক্যামেরা 16MP+12MP+2MP র। আর এই ফোনে ডুয়াল ফ্রন্ট ফেসিং ক্যামেরার সঙ্গে 10+8মেগাপিক্সালের কম্বো ক্যামেরা দেওয়া হয়েছে।

আর এর সঙ্গে স্যামসাংয়ের এই গ্যালাক্সি ফোল্ড অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সঙ্গে এসেছে। এইফ ফোনটি 26 এপ্রিল $1980 মানে প্রায় 1,40,619  টাকায় পাওয়া যাবে। আর এটি ভারতে কবে কি দামে আসবে সেই বিষয়ে এখনও জানা যায়নি।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo