Samsung Galaxy Flip 5 Vs Motorola Razr 40 Ultra Vs Oppo Find N2 Flip: বাজারের কোন ফ্লিপ ফোন সেরা? ফিচারের নিরিখে এগিয়ে কে?

Updated on 28-Jul-2023
HIGHLIGHTS

Samsung Galaxy Z Flip 5 ফোনটি সদ্যই লঞ্চ করেছে

এটির সঙ্গে টক্কর জমেছে Motorola Razr 40 Ultra এবং Oppo Find N2 Flip এর

ফিচারের বিচারে তিনের মধ্যে সেরা কে?

Samsung -এর তরফে সদ্যই লঞ্চ করা হয়েছে Samsung Galaxy Z Flip 5। Samsung Galaxy Unpacked ইভেন্টে এই ফোনটি লঞ্চ করা হয়েছে। এখানে যেমন বড় ডিসপ্লে আছে এর আগের ফোনটির তুলনায় তেমনই নতুন প্রসেসর সহ একাধিক দুর্দান্ত আপডেট আছে।

বাজারে এই ফোনটির সঙ্গে টক্কর জমেছে Motorola Razr 40 Ultra এবং Oppo Find N2 Flip ফোন দুটির। কিন্তু এই তিনের মধ্যে সেরা কে? কোনটা বাছবেন? 

তিন ফোনের মধ্যে কার ডিসপ্লে সেরা?

Samsung Galaxy Z Flip 5 ফোনটিতে গ্রাহকরা প্রাইমারি ডিসপ্লেতে পাবেন 6.7 ইঞ্চির একটি AMOLED 2X স্ক্রিন যেখানে 120 HZ রিফ্রেশ রেট থাকবে দুর্দান্ত ভিউয়িং এক্সপিরিয়েন্সের জন্য। তবে এটির তুলনায় Oppo Find N2 Flip -এর ডিসপ্লে বড়, সেটার সাইজ 6.8 ইঞ্চি, এখানে 120 HZ রিফ্রেশ রেট সহ LTPO AMOLED ডিসপ্লে আছে। সব থেকে বড় প্রাইমারি ডিসপ্লে Motorola Razr 40 Ultra ফোনটিতে পাবেন, এখানে 165 Hz রিফ্রেশ রেট সহ 6.9 ইঞ্চির LTPO AMOLED ডিসপ্লে আছে। 

কভার ডিসপ্লের ক্ষেত্রেও এগিয়ে Motorola, এখানে 3.6 ইঞ্চির AMOLED ডিসপ্লে আছে, অন্যদিকে Galaxy Z Flip 5 এবং Oppo -এর ফোনে যথাক্রমে আছে 3.4 ইঞ্চি এবং 3.2 ইঞ্চির AMOLED ডিসপ্লে। 

আরও পড়ুন: WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপে এল তাক লাগানো ফিচার, এবার নিমেষেই পাঠান ইনস্ট্যান্ট ভিডিও, দেখুন পদ্ধতি

প্রসেসরের বিচারে কে এগিয়ে?

Samsung -এর নতুন Flip ফোনে আছে Snapdragon 8 Gen 2 প্রসেসর সহ 8 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ। ফলে এখানে না স্টোরেজ নিয়ে ভাবতে হবে আর না পারফরমেন্স নিয়ে। দুটোই সেরা। 

অন্যদিকে Motorola Razr 40 Ultra -তে আছে Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ। Oppo Find N2 Flip চলে MediaTek Dimensity 9000+ প্রসেসরের সাহায্যে। এখানে 16 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ আছে। 
সব কটি ফোনেই বিপুল স্টোরেজ এবং দারুন প্রসেসর আছে, তবুও তিনের নিরিখে এগিয়ে Samsung এর ফোনটি। 

ক্যামেরা কার ভাল?

Oppo Find N2 Flip কিন্তু এখানে বাজিমাত করেছে। এখানে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ 8 মেগাপিক্সেলের একটি সেন্সর আছে। Razr 40 Ultra ফোনটিতে আছে 12 এবং 13 মেগাপিক্সেলের দুটো সেন্সর। এই দুই ফোনেই 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। 

Samsung Galaxy Z Flip 5 ফোনটিতে মাত্র 12 মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সহ 10 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। 

আরও পড়ুন: Samsung Galaxy Z Flip 5, Galaxy Z Fold 5 Price: আগামী মাস থেকেই ভারতে বিক্রি শুরু স্যামসাংয়ের নতুন 2 ফোনের, দাম সহ লঞ্চ অফার দেখুন

ব্যাটারির বিচারে সেরা কে?

এই তিন ফ্লিপ ফোনের মধ্যে সব থেকে শক্তিশালী ব্যাটারি আছে Oppo Find N2 Flip ফোনে, এখানে 44W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4300mah ব্যাটারি আছে। অন্যদিকে Razr 40 Ultra -তে আছে 30W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 3800mah ব্যাটারি। এখানে ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা পাবেন। 

Galaxy Z Flip 5 ফোনটিতে মাত্র 25W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 3700mah ব্যাটারি আছে। সঙ্গে 15W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা। ফলে এই ফোনের চার্জিং স্পিড এবং ব্যাটারি দুই বড় কম।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :