Samsung Galaxy A8+ ফোনটির এই ৫টি ফিচার্স ফোনটিকে স্পেশাল বানিয়েছে

Updated on 29-Jan-2018
HIGHLIGHTS

এটি কোম্পানির প্রথম নন-ফ্ল্যাগশিপ স্মার্ট ফোন যাতে 18.5:9 অ্যাস্পেক্ট রেশিও আছে

সম্প্রতি স্যামসং ভারতের বাজারে তাদের নতুন স্মার্টফোন Samsung Galaxy S8+  নিয়ে এসেছে। এই ফোনটির দাম 32,990টাকা। এটি কোম্পানির প্রথম নন-ফ্ল্যাগশিপ স্মার্ট ফোন যার ডিসপ্লের অ্যাস্পেক্ট রেশিও 18.5:9। যে এই ফোনটিকে আরও স্পেশাল বানিয়েছে। এখানে আমরা আপনাদের এই ফোনটির সেরা ৫টি ফিচার্সের কথা বলব। এগুলি হল ফ্লিপকার্টের সবথেকে বেশি বিক্রিত স্মার্টফোন

1. 18.5:9 ডিসপ্লের অ্যাস্পেক্ট রেশিও: Samsung Galaxy S8+ কোম্পানির প্রথম নন-ফ্ল্যাগশিপ স্মার্টফোন যার অ্যাস্পেক্ট রেশিও 18.5:9। এটি 6-ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে যুক্ত, যার রেজিলিউশান 2220 x 1080 পিক্সাল। আর এই জন্য এই স্মার্টফোনটি স্যামসং গিয়ার VR এর সাপোর্ট করে।

2. 6GB র‍্যাম আর 256GB অব্দি এক্সপেন্ডেবেল স্টোরেজঃ Samsung Galaxy S8+ ফোনটিতে কোম্পানি 6GB র‍্যাম দিয়েছে। এই ফোনটিএত 6GB র‍্যাম থাকার ফলে মাল্টিটাস্কিং অনেক সহজ হয়ে যায়। এই সময়ে ভারতে খুব কম স্মার্টফোনেই 6GB বা 8GB র‍্যাম আছে। আর এর সঙ্গে বেশিরভাগ স্মার্টফোনে 128GBর এক্সপেন্ডেবেল স্টোরেজ আছে আর সেখানে এই স্যামসং ফোনটিতে  256GB অব্দি এক্সপেন্ডেবেল স্টোরেজ দেওয়া হয়েছে। 

3. ডুয়াল ফ্রন্ট ক্যামেরা সেটআপঃ বাজারে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা সেটআপ যুক্ত ফোন তুলনায় কম। আর স্যামসং তাদের এই ফোনে এই ফিচারটি দেওয়ায় এই ফোনে সেলফি তোলার অনুভুতিও আলাদা হবে। এই ফোনের সেলফি ক্যামেরা দিয়ে বোখে এফেক্টেও ছবি তোলা যেতে পারে। এই ফোনটিতে ফিল্টার আর এফেক্টার দেওয়া হয়েছে। Samsung Galaxy A8+ 2018 ফোনটিতে 16MP+8MP’র ডুয়াল ফ্রন্ট ফেসিং ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। দুটি ক্যামেরাতেই f/1.9 অ্যাপার্চার লেন্স আছে। ফোনে 16MP’র f/1.7 অ্যাপার্চার লেন্স রেয়ার অংশে দেওয়া হয়েছে।

4. ওয়াটার আর ডাস্ট-রেজিস্টেন্সঃ Samsung Galaxy A8+ 2018 ফোনটি একটি IP68 সার্টিফায়েড ডিভাইস, যা এই ফোনটিকে ওয়াটাআর আর ডাস্ট-রেজিস্টেন্স বানিয়েছে। এই ফোনটি বৃষ্টির সময়ও নির্ভয়ে ব্যাবহার করা যাবে।

5. অলওয়েজ অন ডিসপ্লেঃ এই ফোনটিতে সবসময় অন থাকে এমন ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এর ফলে টাইম দেখার জন্য স্ক্রিন অন করতে হবেনা। আর এই ধরনের ডিসপ্লে থাকার ফলে ফোন অফ থাকলেও দরকারি খবর যেমন_ ডেট, সময়, নোটিফিকেশান আর এমনকি ব্যাটারিও সবসময় দেখা যাবে।

Connect On :