Samsung Galaxy A05 Features: MediaTek প্রসেসর নিয়ে আসছে স্যামসাংয়ের নতুন বাজেট ফোন, অ্যান্ড্রয়েড 13 সহ থাকবে আর কী কী?

Samsung Galaxy A05 Features: MediaTek প্রসেসর নিয়ে আসছে স্যামসাংয়ের নতুন বাজেট ফোন, অ্যান্ড্রয়েড 13 সহ থাকবে আর কী কী?
HIGHLIGHTS

Samsung Galaxy A05 ফোনটির দেখা মিলল Geekbench ওয়েবসাইটে

এই ফোনে MediaTek Helio G85 প্রসেসর থাকবে

অ্যান্ড্রয়েড 13 এর সাহায্যে চলবে এটি

Samsung -এর তরফে একটি নতুন ফোন আনা হতে চলেছে। এটি তাদের A সিরিজের ফোন হবে। অর্থাৎ Samsung Galaxy A04 -এর উত্তরসূরি হিসেবে আসবে Samsung Galaxy A05। 

আশা করা হচ্ছে এই ফোনটি শীঘ্রই লঞ্চ করবে কারণ এটির একাধিক তথ্য সম্প্রতি ফাঁস হয়ে গিয়েছে। Geekbench ওয়েবসাইটে দেখা মিলল এই ফোনের, সেখানে এই ফোনের মডেল নম্বর হিসেবে দেখা গিয়েছে SMA055F। সেখান থেকে এই মডেল নবর ছাড়াও ফোনটির একাধিক ফিচার জানা গিয়েছে। 

Samsung Galaxy A05 ফোনটি চলবে MediaTek Helio G85 প্রসেসরের সাহায্যে। এখানে 4 GB RAM থাকবে। গত বছর লঞ্চ হওয়া Samsung Galaxy A04 এর উত্তরসূরি হবে এই ফোন। 

কী কী জানা গিয়েছে Samsung Galaxy A05 সম্পর্কে? 

আরও পড়ুন: Redmi Note 13 Pro+ Features Tipped: 200MP ক্যামেরা নিয়ে আসছে রেডমির নতুন ফোন! লঞ্চের আগেই ফাঁস সম্পূর্ন ফিচার তালিকা

SM-A055F মডেল নম্বর হিসেবে ফোনটি Geekbench লিস্টিংয়ে নথিভুক্ত আছে। এই লিস্টিং থেকেই জানা গিয়েছে যে এই ফোনে MediaTek Helio G85 প্রসেসর থাকবে। সঙ্গে এখানে 4 GB RAM থাকবে। 

অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলবে এই Samsung Galaxy A05 ফোন। Geekbench -এ এই ফোনটি সিঙ্গেল কোর টেস্টে 419 স্কোর করেছে। মাল্টি কোর টেস্টে পেয়েছে 1,386 স্কোর। এই বেঞ্চ মার্কিং ওয়েবসাইটে এমনই ফলাফল করেছে এই Samsung Galaxy A05 ফোন। 

Samsung Galaxy A05 listed on Geekbench check features

এছাড়া Geekbench থেকে আপাতত আর কিছুই জানা যায়নি। তবে Samsung Galaxy A05 ফোনটিতে ছয়টা কোর থাকবে 1.80 GHz -এ ক্লক করা আর 2 কোর থাকবে 2.00 GHz -এ। 

Samsung Galaxy A05 ফোনটি আদতে Samsung Galaxy A04 -এর উত্তরসূরি যা গত বছর Samsung Galaxy A04e -এর সঙ্গে লঞ্চ করেছিল। Samsung Galaxy A04e ফোনটি 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ এবং 4 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলে কেনা যাবে। 

আরও পড়ুন: WhatsApp Passkeys Feature: নিরাপত্তা বাড়াতে তৎপর হোয়াটসঅ্যাপ, ইউজার ভেরিফিকেশনের জন্য এবার আসছে Passkeys?

অন্যদিকে Samsung Galaxy A04 ফোনটিতে 6.5 ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে আছে 120 Hz রিফ্রেশ রেট সহ। এটি চলে MediaTek Helio P35 প্রসেসরের সাহায্যে। এখানে 4 GB RAM এবং অ্যান্ড্রয়েড 12 আছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo