SAMSUNG 108MP র স্মার্টফোন সেন্সার লঞ্চ করেছে

Updated on 13-Aug-2019
HIGHLIGHTS

স্যামসাং নতুন 108MP র স্মার্টফোন ক্যামেরা সেন্সার লঞ্চ করেছে

সাওমির সঙ্গে পার্টনার্শিপ করে এটি লঞ্চ করা হয়েছে

মে মাসে স্যামসাং 64MP ক্যামেরা সেন্সার লঞ্চ করেছিল আর এবার কোম্পানি 108MP ISOCELL Bright HMX নিয়ে এসেছে। আর এটি প্রথম এমন সেন্স্র যা 100 মিলিয়ান পিক্সাল পর্যন্ত ছবি নিতে পারবেন। এটি স্যামসাং চিনের কোম্পানি সাওমির সঙ্গে এক সঙ্গে তৈরি করেছে। এর আগে এই দুই কোম্পানি এক সঙ্গে 64MP ক্যামেরা স্মার্টফোন আনবে বলেছিল যাতে স্যামসাংয়ের 64MP ISOCELL GW1 সেন্সার ব্যাবহার করা হয়েছে।

এটি স্যামসাং Tetracell আর ISOCELL প্লাস টেকনলজির ব্যাবহার করেছে যা বিগ পিক্সাল 27MP সেন্সারের। আর ঘোষনার সময়ে স্যামসাং জানিয়েছে যে এর তৃতীয় সেন্সার এক্সট্রিম লাইটে 100 মিলিয়ান ছবি তুলতে পারে।

এই সেন্সারের সাইজ 1/1.33 ইঞ্চির আর Tetracell technology 4 পিক্সাল যুক্ত করে একটি করে যা লো লাইটে ভাল ছবি নিতে পারে। আর এই প্রযুক্তি কালার অ্যাকুয়েরেসি ভাল করে। ব্রাইট ইমেজের সঙ্গে স্যামসাং  108MP ক্যামেরা সেবন্সার কোম্পানির স্মার্ট ISO মেশিন ব্যাবহার করবে। আর এর সঙ্গে ব্রাইট HMX সেন্সার 6K পর্যন্ত ভিডিও নিতে পারে মানে 30 ফ্রেম পার সেকেন্ডের সঙ্গে 6016 x 3384 পিক্সালের।

স্যামসাং ইলেক্ট্রনিক সেন্সার বিজেনের এক্সিউকুইটিভ ভাইস প্রেসিডেন্ট Yongin Park বলেছেন যে স্যামসাং টানা পিক্সাল আর লজিক প্রযুক্তিতে নতুন ইনোভেশান করেছে যা ISOCELLইমেজ সেন্সার ভাল করার জন্য আর গ্রাহকদের  দারুন ছবি তোলার অভিজ্ঞতা দেয়।

কোম্পানি এর সঙ্গে এও বলেছে যে সাওমির সঙ্গে ISOCELL Bright HM তৈরি করছে আর এটি প্রথম ফোনের সেন্স্র যা 100 মিলিয়ান পিক্সালের সঙ্গে Tetracell আর SOCELL Plus technolog যুক্ত।

Connect On :