রিলায়েন্স Jio শীঘ্রই ভারতের চালু করবে, 1500 টাকায় 4G VoLTE ফিচার ফোন

Updated on 16-Nov-2016
HIGHLIGHTS

এই 4G VoLTE যুক্ত ফিচর ফোন স্প্রেডট্রম 9820 প্রসেসর দিয়ে সজ্জিত হতে পারে.

রিলায়েন্স সংস্থার তরফে এবার বাজারে 4G সাপোর্টেড ফোন আনার পরিকল্পনা নেওয়া হচ্ছে। আম মানুষ যাতে এ ফোন কিনতে পারে তাই দামও রাখা হচ্ছে বাজেট এর মধ্যে। 1500 টাকাতেই এ ফোন দেওয়ার ভাবনাচিন্তা চলছে।

আরও দেখুন : মাইক্রোম্যাক্স বাজারে নামাল আরও সস্তায় 4G ফোন

আনলিমিটেড ডেটার জোগান দিয়ে ইতিমধ্যেই গোটা দেশে জনপ্রিয় জিও। এবার সিমের পাশাপাশি ফোনের বাজারেও বাজিমাতের পরিকল্পনা সংস্থার। জানা যাচ্ছে, 4G স্মার্টফোনের নূন্যতম দাম এখন প্রায় 3000 টাকা। বহু গ্রামের মানুষের কাছে তা এখনও নাগালের বাইরে। সাধারণত প্রত্যন্ত অঞ্চলের মানুষরা কথা বলার জন্যই ফোন ব্যবহার করেন। আর প্রায় 100 কোটি ফোন ব্যবহারকারীর অন্তত 65 শতাংশই ফিচার ফোন ব্যবহার করেন। এবার তাই ফিচার ফোনেই আমলিমিটেড ভয়েস কলের সুবিধা রাখতে চলেছে জিও। থাকবে ভিডিও কলের সুবিধাও।

বলে দি যে, দেশে একমাত্র জিও-ই ভয়েস ওভার LTE প্রযুক্তি ব্যবহার করে। আর তাই এই প্রযুক্তির মাধ্যমেই ফোন কলিংকে অনেক সস্তা করে দিতে পেরেছে সংস্থাটি। পাশপাশি সাধারণ মানুষের নাগালের মধ্যে রেখে ফোনের দামও করা হচ্ছে 1000 বা 1500-এর মধ্যেই। ফলে ফোনের বাজারে যে রীতিমতো শোরগোল ফেলবে জিও, তা বলাই যায়। সঙ্গে এই ফোনে থাকবে স্প্রেডট্রম 9820 প্রসেসর.

আরও দেখুন : কুলপ্যাড নোট 5-এ এলো অ্যান্ড্রয়েড নগাট এর আপডেট

আরও দেখুন : মাইক্রোসফট বন্ধ করল Windows 7 ও 8.1-এর উৎপাদন

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India!

Connect On :