জলের দামে বিক্রি হওয়া JioPhone য়ের 40 কোটি ইউনিট বিক্রি করে ফেলেছে রিলায়েন্স জিও

জলের দামে বিক্রি হওয়া JioPhone য়ের 40 কোটি ইউনিট বিক্রি করে ফেলেছে রিলায়েন্স জিও
HIGHLIGHTS

রিলায়েন্স জিওর JioPhone একটি যুগান্তকারী ঘটনা ঘটিয়েছে, এই ফিচার ফোনটি বাজারে এসে এমন এক কান্ড বাঁধিয়েছে যা বিস্ময়কর

আজ থেকে প্রায় বছর দশেক আগে যখনও স্মার্টফোন এভাবে সবার হাতে হাতে ঘুরত না সেই সময়ে ফিচার ফোনই ছিল মানুষের কাছে ‘মোবাইল ফোন’ য়ের প্রধান মাধ্যম। কিন্তু এই সময়ে মানে যেদিন থেকে স্মার্টফোন মানুষের হাতের নাগালে আসা শুরু করেছে সেই সময় থেকে ধীরে ধীরে স্মার্টফোন নিজেদের জায়গা সর্বস্তররে করে নিয়েছে আর এখন সবার এটাই মনে হয় যখন ঠিকঠাক দামে একটা ঠিকঠাক স্মার্টফোন কিনতে পাওয়া যাচ্ছে তাহলে এখন ফিচার ফোন আর কে কিনবে?! আর এক্ষেত্রে রিলায়েন্স জিও এবার নতুন এক মাইলস্টোন তৈরি করেছে তাদের জিওফোন নিয়ে এসে।

রিলায়েন্স জিওর এই ফিচার ফোনটি 1,500টাকাইয় লঞ্চ করা হলেও এই ফোনটি আপনারা 3বছরের ব্যাবহারের পরে কোম্পানিকে ফিরিয়ে দিতে পারেন আর ফিরিয়ে দিলে আপনার দেওয়া টাকাও আপনাকে ফিরিয়ে দেওয়া হবে। আর এর মানে এই যে এই ফোনটির আদতে দাম নেই মানে এর দাম শুন্য।

Paytm Deals: আজকে এই হেডফোন গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

আর এই সব কারনে যেমন টেলিকমে নিজেদের ফ্রি পরিষেবা দেওয়ার জন্য জিও বাকিদের সমস্যায় ফেলে দিয়েছিল ঠিক তেমনি স্মার্টফোনের বাজারের কিছুটা অংসও জিওর জিও ফোন দখল করে বসিয়েছে। আর এসবের মধ্যে আজকে একটি খবর এসেছে, আর সেই খবর অনুসারে এই ডিভাইসটির প্রায় কোটি ইউনিট সেল করা হয়েছে। আর এছাড়া এর মার্কেট শেয়ারও এই সবের বিষয়ে যদি কথা বলা হয় তবে এই ফিচার ফোনটি বাজারের প্রায় 36% স্টক দখল করে আছে। আর এই পরি সংখ্যান জানুয়ারি-মার্চ 20018’র।

আর আমরা যদি এই ফিচারফোনটির বিষয়ে কথা বলি তবে সম্প্রতি জানা গেছে যে এই ফোনটিতে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপ দেওয়া হবে। আর যদি এরকম হয় তবে এই ডিভাইসের বিক্রি আরও বেশি হবে বলেই অনুমান করা যায়।

রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপের এমন ভার্সান নিয়ে আসছে যা KaiOSয়ে কাজ করবে। আর দাবি করা হচ্ছে যে জিওফোন ইউজার্সরা খুব তাড়াতাড়ি তাদের ডিভাইসে হোয়াটসঅ্যাপ পাবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

তবে এটাই প্রথম নয় যখন আমরা জিওফোনে হোয়াটসঅ্যাপ সাপোর্টের বিষয়ে খবর পেলাম। এর আগেও আমরা এই বিষয়ে বিভিন্ন খবর পেয়েছি। গত বছর জুলাই মাসে জিওফোন লঞ্চ করা হ্যেছি। লঞ্চের সময়ে এই ফোনে ফেসবুক ছিলনা কিন্তু সম্প্রতি জিওফোন ফেসবুক সাপোর্ট করছে।

Digit.in
Logo
Digit.in
Logo