Reliance Jio Bharat Phone Sale: দেশে বিক্রি শুরু ভারতের সবথেকে সস্তা 4G ফোনের, দাম মাত্র 999! আছে কী কী ফিচার?

Updated on 07-Jul-2023
HIGHLIGHTS

Reliance Jio Bharat Phone -এর বিক্রি শুরু দেশে

এই ফোনটির দাম রাখা হয়েছে 999 টাকা

এটি ভারতের সবথেকে সস্তার 4G ফোন

Reliance Jio -এর তরফে দেশে একটি বাজেট ফ্রেন্ডলি ফোন লঞ্চ করা হয়েছে। এই সদ্য লঞ্চ হওয়া ফোনটির দাম জানেন কত? মাত্র 999 টাকা!

ফোনটির নাম Jio Bharat Phone। 7 জুলাই থেকে দেশের বাজারে এই ফোনের বিক্রি শুরু হল।

Jio এখন লক্ষ্য নিয়েছে যাতে দেশ থেকে 2G কে পাকাপাকি ভাবে শেষ করে দেওয়া যায়। Jio এখন চাইছে ভারতের প্রতিটা মানুষ যাতে দ্রুত গতির ইন্টারনেট পরিষেবা পেতে পারে। যাঁরা বেশি দামী স্মার্টফোন কিনতে পারেন না বলে এই পরিষেবা থেকে বঞ্চিত থাকেন তাঁদের কথা ভেবে এই ফোন বাজারে নিয়ে এল Jio। 

কেবল এই ফোন নয়, এই ফোনটির সঙ্গে Jio -এর তরফে একটি কম দামী মোবাইল প্ল্যান নিয়ে আসা হয়েছে। এই প্ল্যানটির নাম Jio Bharat মোবাইল প্ল্যান। 

কোথা থেকে কেনা যাবে এই ফোনকে?

আজ থেকে Jio Bharat Phone -এর প্রায় 1 মিলিয়ন ইউনিট উপলব্ধ হয়ে গেল বিক্রির জন্য। এই ফোনগুলোকে বিটা ট্রায়ালের অংশ হিসেবে দেশের 6,500 তহসিলের বাসিন্দাদের কাছে পৌঁছে দেওয়া হবে। আপনি যদি এই ফোন কিনতে চান আপনাকে স্রেফ Reliance Digital Store, Jio Retail Outlet বা অন্যান্য ফোনের দোকানে গিয়ে কিনতে হবে। 

এই ফোনটি দুটো ভ্যারিয়েন্টে উপলব্ধ হয়েছে। একটি হল Jio Bharat V2, আরেকটি হল Jio Bharat K1 Karbonn। Jio Bharat V2 ফোনটি বানিয়ে ছে Reliance Jio। অন্যদিকে Jio Bharat K1 Karbonn ফোনটি Karbonn কোম্পানির সঙ্গে হাত মিলিয়ে বানিয়েছে Jio।

আরও পড়ুন: OnePlus Nord 3 Vs OnePlus Nord 2T: 35,000-এর মধ্যে কোনটা সেরা? দেখুন দুইয়ের তুলনা

শুধু তাই নয় অন্যান্য কোম্পানি যাঁরা চাইবেন এখন তাঁরাও Jio -এর Jio Bharat প্ল্যাটফর্ম ব্যবহার করে সস্তায় স্মার্টফোন বানাতে পারবেন। 

Jio Bharat V2

 এই ফোনটি গ্রাহকরা দুটো রঙে কিনতে পারবেন। একটি হল অ্যাশ ব্লু, এবং আরেকটি হল কালো। দুটো ফোনেই রিয়ার ক্যামেরা আছে।

একটি হেডফোন জ্যাক পাবেন সঙ্গে। এখানে 4G কানেকশন সাপোর্ট করে। UPI পেমেন্ট করা যাবে এই ফোন দিয়ে। 

Jio Bharat K1 Karbonn

এই ফোনের সামনে Bharat লোগো আর পিছনে Karbonn লোগো দেখা যাবে। এটি কেবল মাত্র গ্রে রঙে কেনা যাবে। এই ফোনের সাহায্যে সহজেই UPI পেমেন্ট করা যাবে।

এছাড়া Jio Cinema App এর সাহায্যে সিনেমা, খেলা, ইত্যাদি দেখতে পারবেন গ্রাহকরা। তবে এখানে কিপ্যাড আছে। 

আরও পড়ুন: Budget Phones Under 10,000: দুর্মূল্যের বাজারে পকেটে বেশি চাপ না দিয়েই কিনুন এই ফোন, কম দামে পাবেন দুর্দান্ত ফিচার

Jio Bharat Mobile plan

Reliance Jio -এর তরফে একটি নতুন Jio Bharat মোবাইল প্ল্যান আনা হয়েছে। প্রতি মাসের জন্য এই প্ল্যানের দাম পড়বে 123 টাকা, যেখানে 500 Mb ডেটা রোজ ব্যবহার করা যাবে। সঙ্গে আনলিমিটেড কলের সুবিধা থাকবে। এই প্ল্যানের বৈধতা 1 মাস।

অন্যদিকে এক বছরের জন্য রিচার্জ করতে চাইলে পাবেন 1234 টাকা প্ল্যান। এখানে মোট 168 GB ডেটা পাবেন। সঙ্গে আনলিমিটেড কল করার সুযোগ।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :