খুব তাড়াতাড়ি ভারতে Redmi Note 7 ফোনটি লঞ্চ হবে

Updated on 05-Feb-2019
HIGHLIGHTS

Xiaomi চিনে অনুষ্ঠিত ইভেন্টে তাদের Redmi Note 7 ফোনটি লঞ্চ করেছে সেখানে এবার ভারতে এই ফোনটির লঞ্চের বিষয়ে জানা গেছে আর খুব তাড়াতাড়ি এই ফোনটি ভারতের বাজারে এসে যাবে, আর আজকে আমরা আপনাদের এই আপকামিং ফোনটির বিষয়ে কিছু কথা বলব

বৈশিষ্ট্য

  • এটি প্রথম বাজেট ফোন যা 48MP র ক্যামেরার সঙ্গে লঞ্চ হয়েছে
  • এই ফোনের ফ্রন্টে একটি ওয়াটার ড্রপ নচ থাকবে
  • ভারতের বাজারে এই ফোনটি তাড়াতাড়ি আসতে পারে

 

আর আগের নোট সিরিজের আগে Redmi Note 7 ফোনটি প্রথম ফোন যা 48MP র রেয়ার ক্যামেরা আর ওয়াটার ড্রপ নচের সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর কোম্পানি এই ফোনটি চিনে লঞ্চ করেছে আর এবার এটি ভারতে লঞ্চ হবে। যখন এই ফোনটির আগের ফোনকে কোম্পানি বেশি ব্যাটারি ব্যাকআপ,  আর ভাল পার্ফর্মেন্স দেওয়ার চেষ্টা করেছে সেখানে এই নতুন ফোনটি মানে Redmi Note 7 ফোনে কোম্পানি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে দিয়েছে। আর ইউজার্সরা এই ফোনে একটি বড় ডিসপ্লে পাচ্ছে।

Redmi Note 7 ফোনটি চিনে জানুয়ারি মাসে লঞ্চ করা হয়েছিল আর এবার এটি ভারতে লঞ্চের বিষয়ে অনেক বার বিভিন্ন লিক রিপোর্ট সামনে এসেছে। আর এর মধ্যে এই ফোনের অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে জে Redmi Note 7 ফোনটিকে কোম্পানি 12 ফেব্রুয়ারি লঞ্চ করতে পারে। আপাতত এই বিষয়ে কিছু জানা যায়নি।

ভারতে Redmi Note 7 ফোনটির আনুমানিক দাম

রেডমির Redmi Note 7 ফোনটি চিনে তিনটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে আর এর বেস মডেলের দাম RMB 999(প্রায় 10,400 টাকা)। আর এই ডিভাইসের 3GB র‍্যাম আর 32GB স্টোরেজের দাম এটি। আর এই ফোনের 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম RMB 1,199 ( প্রায় 12,500টাকা) আর সেখানে Redmi Note 7 য়ের 6GB র‍্যাম আর 64GB স্টোরেজের দাম RMB 1,399 (প্রায় 14,500টাকা) হতে পারে।

Redmi Note 7 য়ের স্পেসিফিকেশান

Redmi Note 7 ফোনটিতে রেডমি গ্লাস ব্যাক, ওয়াটার ড্রপ নচ আর ফ্রন্ট আর রেয়ার প্যানেলে 2.5D গ্লাস যুক্ত। আর এই স্মার্টফোনে 6.3 ইঞ্চির LCD ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর রেজিলিউশান 2340×1080 পিক্সাল। আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 19:5:9। আর এই স্মার্টফোনে স্ন্যাপড্র্যাগন 660 SoC আছে। আর এই ফোনে অক্টা কোর প্রসেসার 14nm য়ের আর এতে Kyro 260 কোর্স আছে। আর এই ডিভাইসে অ্যাড্রিনো 512GPU  আছে।

আমরা যদি এই ফোনের ক্যামেরার বিষয়ে বলি তবে এই ডিভাইসটি প্রথম বাজেট ডিভাইস যা 48MP র ক্যামেরার সঙ্গে এসেছে। আর এই ডিভাইসে স্যামসাং GM1 ইমেজ সেন্সার আছে। আর এতে একটি 5MP র ডেপথ সেন্সার আছে আর Redmi Note 7 ফোনের ফ্রন্টে 13MP র সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। Redmi Note 7 ফোনটির ক্যামেরা সেটআপে AI ফিচার্স আছে। আর এই ডিভাইসটি সিন রেকগজেশান, AI পোট্রেড মোড আর AI বিউটি মোড যুক্ত।

Redmi Note 7 ফোনে আপনারা রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন আর এটি ব্লু, গোল্ড, টুইলাইট ব্ল্যাক কালারে পাওয়া যাচ্ছে। আর এই ফোনে আপনারা 4,000mAH য়ের ব্যাটারি পাবেন। আর এই ফোনটি 3.5mm হেডফোন জ্যাক যুক্ত।

Connect On :