Redmi Note 12 ভারতে 30 মার্চ হবে লঞ্চ, বাজারে আসার আগেই সামনে এসে গেল সমস্ত স্পেক্স

Redmi Note 12 ভারতে 30 মার্চ হবে লঞ্চ, বাজারে আসার আগেই সামনে এসে গেল সমস্ত স্পেক্স
HIGHLIGHTS

Xiaomi -এর তরফে 30 মার্চ ভারতে Redmi Note 12 লঞ্চের কথা জানানো হয়েছে

Redmi Note 12 Turbo-এর ডিজাইন দেখতে Redmi Note 12 Pro এবং Redmi Note 12 Pro Plus 5G হ্যান্ডসেটের মতো

কোম্পানি 28 মার্চ চিনে Redmi Note 12 Turbo লঞ্চের কথা জানিয়েছে, এটি হবে নতুন Qualcomm Snapdragon 7+ Gen 2 SoC সহ প্রথম স্মার্টফোন

চাইনিজ স্মার্টফোন সংস্থা Xiaomi এর সব-ব্র্যান্ড Redmi তার Redmi Note 12 সিরিজটি 23 মার্চ আন্তর্জাতিক বাজারে লঞ্চ করার ঘোষনা করেছে। এই সিরিজের মধ্যে থাকছে Redmi Note 12 5G, Redmi Note 12 Pro 5G, Redmi Note 12 Pro+ 5G, Redmi Note 12 4G এবং Redmi Note 12S। কোম্পানির তরফে 30 মার্চ ভারতে Redmi Note 12 লঞ্চের কথা জানানো হয়েছে।

Redmi Note 12 ফোনে থাকবে কী কী ফিচার?

Redmi Note 12-এর ল্যান্ডিং পেজে এই স্মার্টফোনের কিছু স্পেসিফিকেশন সম্পর্কে বলা হয়েছে। ফোনে 120Hz রিফ্রেশ রেট সহ একটি AMOLED ডিসপ্লে থাকবে। এটি ভার্চুয়াল RAM সহ 11 GB পর্যন্ত RAM অফার করে। এর ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটে একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে। তবে কোম্পানির পক্ষ থেকে এর ক্যামেরা সেটআপ সম্পর্কে অন্য কোনো তথ্য দেওয়া হয়নি। এছাড়া ফোনের ফ্রন্ট ক্যামেরা সম্পর্কেও কিছু উল্লেখ করেনি। ফোনটি আইস ব্লু, মিন্ট গ্রিন, অনিক্স গ্রে কালার অপশনে আসতে পারে। তবে, চিনের বাজারে লঞ্চ হওয়া ভ্যারিয়্যান্টটি গোল্ডেন কালারে কোম্পানির টুইটে দেখা গেছে।

ফোনে 5,000mAh ব্যাটারি 33 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের সাইডে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া যাবে। কানেক্টিভিটির জন্য Wi-Fi, NFC, Bluetooth এর মত অপশন থাকবে। কোম্পানি 28 মার্চ চিনে Redmi Note 12 Turbo লঞ্চের কথা জানিয়েছে। এটি Redmi Note 12 Pro Plus 5G থেকে এক স্লট বেশি হতে পারে। দাবি করা হচ্ছে যে এটিই হবে নতুন Qualcomm Snapdragon 7+ Gen 2 SoC সহ প্রথম স্মার্টফোন।

Snapdragon 7+ Gen 2 SoC 4 nm প্রসেসরের উপর ভিত্তি করা। এর পারফরম্যান্স Snapdragon 7 Gen 1 SoC থেকে প্রায় 50 শতাংশ ভালো বলে দাবি করা হয়েছে। Redmi Note 12 Turbo-এর ডিজাইন দেখতে Redmi Note 12 Pro এবং Redmi Note 12 Pro Plus 5G হ্যান্ডসেটের মতো। এই স্মার্টফোনগুলি ভারত ও চীনে লঞ্চ করা হয়েছে। এই স্মার্টফোনে একটি ফ্ল্যাট ফ্রেম ডিজাইন রয়েছে এবং রিয়ারে তিনটি সার্কুলার ক্যামেরা রিং দেখা যাচ্ছে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo