6 সেপ্টেম্বর ভারতে লঞ্চ হচ্ছে Redmi A1 ফোন, দেশে তৈরি এই ফোনের দাম 10,000 টাকার কম

6 সেপ্টেম্বর ভারতে লঞ্চ হচ্ছে Redmi A1 ফোন, দেশে তৈরি এই ফোনের দাম 10,000 টাকার কম
HIGHLIGHTS

ভারতে 6 সেপ্টেম্বর আসতে চলেছে Redmi A1 ফোনটি

এই ফোনের হাত ধরেই হয়তো শাওমি আবার স্টক অ্যান্ড্রয়েড ফেরাতে পারে

ভারতে তৈরি এই ফোনের দাম থাকবে 10 হাজার টাকার মধ্যেই

Redmi কোম্পানির তরফে জানানো হয়েছে যে চলতি মাসেই তাদের নতুন ফোন লঞ্চ হতে চলেছে। 6সেপ্টেম্বর দেশে তাদের নতুন ফোন Redmi A1 লঞ্চ করতে চলেছে। এটি একটি সস্তার বাজেট ফ্রেন্ডলি ফোন। এদিন একই সঙ্গে Redmi 11 Prime ফোনটিও লঞ্চ করতে চলেছে Redmi। ফলে যাঁরা Xiaomi বা Redmi কোম্পানির ফোন পছন্দ করেন তাদের জন্য এটা একটা খুশির খবর তো বটেই! ইতিমধ্যেই Redmi A1 ফোনটির একটি মাইক্রোসাইট তৈরি হয়ে গিয়েছে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটটিতে। ফলে সেখান থেকে আভাস মিলেছে যে এই ফোনে কী কী ফিচার, ইত্যাদি থাকতে চলেছে।

Redmi A1 ফোনে কী কী ফিচার থাকবে?

এই ফোনটিতে দেওয়া হয়েছে একটি MediaTek প্রসেসর, তবে কোন চিপসেট থাকছে এই মডেলে সেটা জানা যায়নি এখনও। এছাড়াও ফোনটিতে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা এবং একটি 5000mAh এর একটি শক্তিশালী ব্যাটারি। আপাতত তিনটি রঙে এই ফোনটি লঞ্চ হতে চলেছে, এবং একই সঙ্গে এই ফোন দেওয়া হচ্ছে টেক্সচার্ড, হার্ডি প্লাস্টিক কভার। এবং সেলফির জন্য ফ্রন্ট ক্যামেরা থাকছে একটি ওয়াটারড্রপ নচে।

আবার শাওমি কোম্পানির কোনও ফোনে স্টক অ্যান্ড্রয়েড থাকছে

শাওমি টুইটারে একটি টুইট করে জানিয়েছে যে এই ফোনটিতে ক্লিন সফটওয়্যার দেওয়া হয়েছে। ফলে মনে করা হচ্ছে স্টক অ্যান্ড্রয়েড হতে পারে সেটি। যদিও সেই বিষয়ে এখনও নিশ্চিত কোনও খবর মেলেনি। 2019 সালে শাওমি কোম্পানি তাদের একটি A সিরিজের ফোনেই স্টক অ্যান্ড্রয়েড এনেছিল, সেই ফোনটির নাম ছিল Mi A3। গুগল এর অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের সাহায্যে এই ফোনটি চলত, এবং এই সিরিজের এটাই শেষ ফোন ছিল।

Redmi A1 একটি আদ্যোপান্ত মেড ইন ইন্ডিয়া ফোন

Redmi A1 ফোনটি #MadeinIndia ফোন হতে চলেছে বলেই Redmi কোম্পানির তরফে জানানো হয়েছে। এই ফোনটি সম্পূর্ণ ভাবে ভারতেই তৈরি করা হয়েছে। ফলে এটার কোনও পার্টস বা কিছুই চিন থেকে আসেনি।

Redmi A1

MediaTek Helio A22 চিপসেট থাকতে পারে

এই ফোনটিতে কোন প্রসেসর দেওয়া হবে সেটা এখনও স্পষ্ট করে জানা যায়নি। তবে এর আগে Redmi A1 ফোনটি দেখা গিয়েছিল MediaTek Helio A22 চিপসেটের সঙ্গেই। এই MediaTek Helio A22 চিপসেট আসলে একটি এন্ট্রি লেভেলের 4G চিপসেট। এই বিষয়টি এর আগে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছিল।

10 হাজার টাকার কমে ফোন

Redmi সংস্থার কোনও ফোনের দাম আবার বহুদিন বাদে ভারতে 10 হাজার টাকার নিচে নামল। এর আগে 10 হাজার টাকার নিচে Redmi এর যে ফোনগুলো লঞ্চ হয়েছিল সেগুলো হল Redmi 10A, Redmi 9I Sport এবং Redmi 9i Activ।

Digit.in
Logo
Digit.in
Logo