ভারতে আসছে Redmi Note 12C আগামী মাসে! দেখে নিন কী জানা যাচ্ছে

ভারতে আসছে Redmi Note 12C আগামী মাসে! দেখে নিন কী জানা যাচ্ছে
HIGHLIGHTS

Redmi Note 12C আগামী মাসে ভারতে লঞ্চ করতে চলেছে

বার্সেলোনায় MWC ইভেন্ট শুরু হওয়ার আগেই হয়তো ভারতে এই ফোনের কথা ঘোষণা করে দেওয়া হবে

চিনে ইতিমধ্যেই এই ফোনটি লঞ্চ করে গিয়েছে

ভারতে সদ্যই Redmi -এর তরফে তাদের Redmi Note 12 সিরিজ লঞ্চ করা হয়েছে। এই সিরিজে তিনটি ফোন আছে, আর সেই ফোনগুলোর এক একটা ধরনের দাম রাখা হয়েছে। কিন্তু এখন মনে করা হচ্ছে এই কোম্পানির তরফে Redmi Note 12C এনে দেশের বাজেট সেগমেন্ট ধরতে চাওয়া হচ্ছে। ইতিমধ্যেই এই ফোনটি চিনে লঞ্চ করে গিয়েছে। তাই মনে করা হচ্ছে যে আগামী মাসে, অর্থাৎ ফেব্রুয়ারিতে হয়তো এই ফোনটি ভারতে লঞ্চ করবে।

91 মোবাইলসের তরফে জানানো হয়েছে যে বার্সেলোনায় MWC 2023 ইভেন্ট শুরু হওয়ার আগেই হয়তো ভারতে Redmi Note 12C ফোনটি লঞ্চ করে দেবে Redmi। জানা গিয়েছে এই ইভেন্টটি চলতি বছরের 27 ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং মার্চের 2 তারিখ পর্যন্ত এটি চলবে। এই ফোনের চিনের মডেলে যে যে ফিচার পাওয়া যায় মনে করা হচ্ছে ভারতীয় মডেলে সেই একই ফিচার পাওয়া যাবে। জানা গিয়েছে এই ফোনটি বিশ্ব বাজারেও লঞ্চ করবে শীঘ্রই, কিন্তু অন্য নামে।

লিকার Kacper Skrzypek টুইটারে দাবি করেছেন যে Redmi 12C বিশ্ব বাজারে Poco C55 হিসেবে লঞ্চ করতে চলেছে। আর গুজব অনুযায়ী Poco -এর এই ফোন ভারতেও লঞ্চ করবে। আর যদি এটা হয় অবাক হওয়ার কিছু থাকবে না। কারণে ভারতে এমন একাধিক ফোন আছে Redmi আর Poco- এর যেগুলোর নাম আলাদা। কিন্তু ফিচার সব এক। তবে ডিজাইনের ক্ষেত্রে কিছু পার্থক্য থাকে।

Redmi Note 12C

Redmi Note 12C তে কী কী ফিচার থাকবে? 

Redmi Note 12C ফোনটির চাইনিজ মডেলে আছে 6.71 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে। সঙ্গে আছে 5000mAh ব্যাটারি, যা এখন কম বেশি সমস্ত ফোনেই দেখা যায়। এই ব্যাটারির সঙ্গে গ্রাহকরা 10W ফাস্ট চার্জিং -এর সুবিধা পেয়ে যাবেন। MediaTek Helio G85 প্রসেসরের সাহায্যে এই ফোনটি চলে। ডুয়াল রিয়ার ক্যামেরা আছে এই ফোনে। 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা দেখা যায় এখানে। সঙ্গে আছে একটি 0.08 মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরায় আছে 5 মেগাপিক্সেলের একটি ক্যামেরা যার সাহায্যে সেলফি তোলা যাবে, ভিডিও কল করা যাবে।

ফিচার থেকেই বোঝা যাচ্ছে যে এই ফোনটি একটি এন্ট্রি লেভেলের ফোন হতে চলেছে। যদিও Xiaomi- এর তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। যদি এই সংস্থা সত্যি ফোনটিকে আগামী মাসে দেশে লঞ্চ করবে ভেবে থাকে তাহলে আগামী সপ্তাহে মধ্যে এই ফোনের বিষয়ে কিছু না কিছু আরও তথ্য সামনে আসবেই। তবে মনে হচ্ছে এটি 5G ফোন হবে না। বরং এটি একটি 4G ফোন হবে কারণ এই ফোনে যে প্রসেসরের আছে সেটা একটি 4G চিপসেট।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo