Redmi 12 Launch: বাজেট সেগমেন্টে ফের নতুন ফোন আনছে রেডমি, 1 আগস্ট কত টাকায় লঞ্চ করছে দেশে?

Updated on 10-Jul-2023
HIGHLIGHTS

Redmi 12 শীঘ্রই লঞ্চ করতে চলেছে

আগামী 1 আগস্ট এটা ভারতে আসবে

বাজেট বিভাগে লঞ্চ করবে এই ফোন, দাম কত হবে?

Redmi ভারতে তাদের আরও একটি নতুন বাজেট ফোন লঞ্চ করতে চলেছে। গত মাসেই Redmi 12 বিশ্ববাজারে লঞ্চ করেছিল। এরপর থেকেই ভারতে এই ফোন কবে আসবে সেটার জন্য মুখিয়ে ছিলেন অনেকেই।

ভারতে এই ফোনটির অফিসিয়াল লঞ্চের কথা জুন মাসেই আনুষ্ঠানিক ভাবে জানানো হলেও এতদিন তারপর আর কিছু জানা যায়নি। অবশেষে সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে এই কোম্পানির তরফে ফোনটির আনুষ্ঠানিক লঞ্চের দিন ঘোষণা করা হল। 

কবে ভারতে লঞ্চ করবে Redmi 12?

Redmi 12 ফোনটি আগামী 1 আগস্ট ভারতের বাজারে আসছে। অর্থাৎ আর মেরে কেটে 20 দিন মতো বাকি আছে এই ফোনটি লঞ্চ করতে। Redmi -এর তরফে Twitter -এ এই ফোনটির লঞ্চের দিন ঘোষনা করা হয়।

আপাতত কোম্পানির তরফে এই ফোনের ক্রিস্টাল গ্লাস ব্যাক প্যানেল ডিজাইনের উপর জোর দেওয়া হচ্ছে। এটির প্রধান কারণ যে এই ফোনের প্রিমিয়াম ডিজাইন লুকের প্রচার সেটা বলাই যায়। 

Redmi India -এর অফিসিয়াল Twitter হ্যান্ডেলে এই ফোনের কথা ঘোষণা করে লেখা হয় 'আপনারা সবাই জানতে চেয়েছিলেন না? এই দেখুন অবশেষে এটা আসছে। Xiaomi Fans।'

আরও লেখা হয় যে, 'সৌন্দর্য আর ইনোভেশনের দুর্দান্ত মিশেল নিয়ে আসছে Redmi 12। থাকছে ক্রিস্টাল গ্লাস ডিজাইন এবং আমাদের স্টাইল আইকন দিশা পাটানি।' তারপর জানানো হয় এই ফোনটি 1 আগস্ট লঞ্চ করবে। অর্থাৎ এই ফোনটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হচ্ছেন বলিউডের অভিনেত্রী দিশা পাটানি। 

আরও পড়ুন: Amazon Prime Days Sale: অ্যামাজন সেলে বাম্পার ছাড় iPhone 14-এ, সব থেকে কম দামে বিক্রি হবে এই প্রিমিয়াম ফোন?

কী কী ফিচার থাকবে এই ফোনে?

Redmi 12 যখন বিশ্ববাজারে লঞ্চ করেছিল তখন সেটির সমস্ত ফিচারের কথ প্রকাশ্যে আনা হয়েছিল। ফলে মনে করা হচ্ছে সেই একই ফিচার নিয়ে এই ফোনটি ভারতে লঞ্চ করবে। হয়তো টুকটাক কিছু পরিবর্তন দেখা যাবে। 

1. এই ফোনের গ্লোবাল মডেলে আছে 6.79 ইঞ্চির একটি বড় ডিসপ্লে। এখানে 90 Hz রিফ্রেশ রেট পাবেন। 

2. এই ফোনটির ওজন মাত্র 198.5 গ্রাম। 

3. 1080X2460 পিক্সেলের রেজোলিউশন পাওয়া যাবে এই ফোনের ডিসপ্লে। এখানে 1500:1 কনট্রাস্ট রেশিও থাকবে। সঙ্গে 550 নিটসের সর্বোচ্চ ব্রাইটনেস পাওয়া যাবে। 

4. এই ফোনটি পরিচালিত হবে MediaTek Helio G88 প্রসেসরের সাহায্যে। 

5. তিনটি ভ্যারিয়েন্ট আছে এই ফোনের গ্লোবাল মডেলের। এগুলো হল 4 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ, 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ, 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলে। যদিও এই ইন্টারনাল স্টোরেজ 1 TB পর্যন্ত বাড়ানো যাবে এসডি কার্ডের সাহায্যে। 

6. গ্রাহকরা এই ফোনটি তিনটি রঙে কিনতে পারবেন। এই রংগুলো হল পোলার সিলভার, মিডনাইট ব্ল্যাক এবং স্কাই ব্লু। 

7. এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। প্রাইমারি ক্যামেরায় পাবেন 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 8 এবং 2 মেগাপিক্সেলের আরও দুটো সেন্সর। ফ্রন্ট ক্যামেরায় আছে 8 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

8. অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলে এই ফোন। 

আরও পড়ুন: Oppo Reno 10 Series Launch: ক্যামেরার বিচারে DSLR-কে বাজিমাত Oppo-এর! 64MP পেরিস্কোপ লেন্স যুক্ত ফোনের দাম কত?

9. 18W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে এই ফোনে। 

কত দাম হবে এই ফোনের?

অনুমান করা হচ্ছে ভারতের বাজারে এই ফোনটি 15,000 টাকার মতো দাম হবে। গ্লোবাল লঞ্চের সময় থাইল্যান্ডে এই ফোনের 8 GB RAM যুক্ত মডেলের দাম 5,299 TBH রাখা হয়েছিল। অর্থাৎ ভারতীয় বাজারে এই ফোনের দাম সেক্ষেত্রে পড়ত 12,400 টাকা।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :