Samsung-কে চাপে ফেলে ভারতে Foldable Smartphone আনছে Realme? সত্যি!

Samsung-কে চাপে ফেলে ভারতে Foldable Smartphone আনছে Realme? সত্যি!
HIGHLIGHTS

Oppo -র পর ভারতীয় বাজারে Foldable Smartphone আনতে চলেছে Realme

এই কোম্পানির ভিপি মাধব শেঠ একটি টুইট করে গ্রাহকদের প্রশ্ন করেন যে তাঁরা Realme Flip বা Fold আনবেন কিনা

তবে এখনও এই ফোনের বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি

Samsung- এর একচ্ছত্র আধিপত্য এবার ভাঙতে চলেছে। Foldable smartphone -এর বাজার দীর্ঘদিন Samsung একাই রাজত্ব করেছে। এখন ধীরে ধীরে অন্যান্য কোম্পানি গুলো তাদের Foldable Smartphone নিয়ে আসছে বাজারে। Oppo ইতিমধ্যেই Foldable Smartphone লঞ্চ করে ফেলেছে। এবার Realme- ও সেই পথে হাঁটতে চলল। আভাস মিলছে যে ভারতীয় বাজারে হয়তো এই সংস্থার তরফে Foldable Smartphone আনা হবে। এই কোম্পানির ভিপি মাধব শেঠ একটি টুইট করে গ্রাহকদের থেকে জানতে চান যে তাঁরা Realme Flip বা Fold নিয়ে আগ্রহী কিনা? এটাকেই অনেকে ইঙ্গিত মনে করছে। 

Twitter- এ কী লিখেছিলেন মাধব? তিনি লেখেন, 'আপনারা এরপর কী চান? Realme Flip নাকি Fold? গত নভেম্বরে কোম্পানির তরফে একটি Foldable Smartphone এর টিজার পোস্ট করা হয়েছিল। এরপর বলা হয় এই ফোনটি নাকি 2022 সালে লঞ্চ করবে। কিন্তু সেটা আর হয়নি। এখন আবার সেই গুজব মাথাচাড়া দিয়ে উঠেছে। মনে করা হচ্ছে এই সংস্থার তরফে তাদের প্রথম Foldable Smartphone 2023- এর পরের দিকেই লঞ্চ করা হবে। 

Realme Foldable Smartphone- এর সঙ্গে Flip ফোন আনবে বলেই মনে করা হচ্ছে। নাম থেকেই বোঝা যাচ্ছে Samsung Flip এবং Fold Z ফোন দুটির সঙ্গে যে Realme- এর Flip এবং Fold ফোনের মিল থাকতে পারে। এখন বাজারে Samsung -এর এই ফোন দুটি রাজত্ব করছে। তবে এই ফোনের ডিজাইন কেমন হবে সেটা এখনও জানা যায়নি। অনুমান করা হচ্ছে Oppo Find N2 এবং Find N2 Flip- এর সঙ্গে এই ফোনটির বেশ মিল থাকবে। 

Realme ছাড়াও OnePlus এই Foldable Smartphone -এর দুনিয়ায় নাম লেখাতে চলেছে। এই সংস্থার তরফে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2023- এ জানানো হয়েছে যে এটি 2023- এর শেষ দিকে লঞ্চ করা হবে। OnePlus 11- এর লঞ্চ ইভেন্টেও এই বিষয়ে ঘোষণা করা হয়। OnePlus V Fold এবং V Flip নামে ফোন দুটি লঞ্চ করতে পারে দেশে। এই ফোনগুলো 2023- এর কোয়ার্টার 3 -তে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। 

Realme Foldable Phone

যাঁরা ফোনের বিষয়ে নানা খোঁজ রাখেন। নিত্য নতুন ফোনের কালেকশন যাঁদের শখ তাঁদের কাজমছে এটা সুখবর বটেই যে Realme এবং OnePlus- এর মতো ব্র্যান্ড এখন Foldable Smartphone আনছে বাজারে। তবে এখনও কোনও ফোনের ফিচার বা স্পেসিফিকেশন জানা যায়নি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo