240W আল্ট্রা ফাস্ট চার্জিং স্পিড নিয়ে আসছে Realme GT Neo 5, কবে লঞ্চ হচ্ছে এই ফোন?

240W আল্ট্রা ফাস্ট চার্জিং স্পিড নিয়ে আসছে Realme GT Neo 5, কবে লঞ্চ হচ্ছে এই ফোন?
HIGHLIGHTS

GT Neo 4 বাদ দিয়ে সোজা GT Neo 5 লঞ্চ করতে চলেছে Realme

Realme GT Neo 5 এবার আসছে 240W আল্ট্রা ফাস্ট চার্জিং-এর সুবিধা নিয়ে

Realme GT Neo 3 ফোনটিতে 150W ফাস্ট চার্জিং-এর সুবিধা ছিল

Realme- এর তরফে বড় ঘোষণা করা হল। জানানো হল তারা তাদের নতুন স্মার্টফোন Realme GT Neo 5 আগামী মাসেই লঞ্চ করতে চলেছে। ফেব্রুয়ারি মাসেই চিনে লঞ্চ করবে Realme GT Neo 5। কোম্পানির তরফে জানানো হয়েছে এই ফোনে 240W আল্ট্রা ফাস্ট চার্জিং -এর সুবিধা থাকবে। তবে কতক্ষনে ফোন ফুল চার্জ হবে সেটা জানানো হয়নি। তবে যেহেতু IQOO 10 Pro ফোনটিতে 200W ফাস্ট চার্জিং এর সুবিধা আছে, এবং সেটি ফুল চার্জ হতে 10 মিনিট সময় নেয় তাই মনে করা হচ্ছে এই ফোনটি ফুল চার্জ হতে মাত্র 7 থেকে 8 মিনিট সময় নেবে।

Realme- এর তরফে এই কথা সবার আগে Weibo নামক একটি চৈনিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঘোষণা করা হয়। এবং সেটি নিয়ে প্রথম রিপোর্ট প্রকাশ করে Gizchina। এই রিপোর্টে জানানো হয়েছে Realme তাদের এই আসন্ন ফোনে 240W ডুয়াল GaN মিনি চার্জিং রাখবে যাতে তারা ইন্ডাস্ট্রির দ্রুততম পাওয়ার ডেনসিটি যুক্ত 2.34W/CC পায়। GaN চার্জারে গ্যালিয়াম নাইট্রাইড ব্যবহার করা হয় সাধারণ সিলিকনের বদলে। এর সাহায্যে চার্জার অনেক বেশি এনার্জি এফিশিয়েন্ট হয়। একই সঙ্গে ছোট এবং কার্যকরী। Realme- এর এই 240W চার্জারটি মাত্র 2.37W/cu.cm মাপের হবে যা কিনা একটি 160W সুপার ডার্ট চার্জারের সমান।

Realme GT Neo 5

তবে হ্যাঁ, যত দ্রুত স্পিডে ফোন চার্জ হবে, তত বেশি ফোন গরম হবে। এটা একটা ব্যাপার। এই রিপোর্টে Realme জানিয়েছে যে তারা এই 240W চার্জারটিকে 13 রিয়েল টাইম সেন্সরের সাহায্যে মনিটর করেছে। একই সঙ্গে জানিয়েছে এই ফোনে অগ্নিনির্বাপক জিনিস থাকবে, একই সঙ্গে থাকবে একাধিক সেফটি সার্টিফিকেট যা গ্রাহকদের স্বস্তি দেবে, নিরাপত্তাও। শুধু তাই নয়, জানা গিয়েছে Realme GT Neo 5 -এ থাকবে ইন্ডাস্ট্রির সব থেকে বড় কুলিং এরিয়া। এটার সাহায্যে গরম হয়ে যাওয়া আটকানো যাবে। 1,600 বার চার্জ দেওয়ার পরেও এই ফোনটি তার অরিজিন্যাল চার্জের 80% ধরে রাখতে সক্ষম। এই একই কথা Realme GT Neo 3 এর সময়েও জানানো হয়েছিল।  Realme GT Neo 3 ফোনটিতে 150W ফাস্ট চার্জিং -এর সুবিধা আছে।

Realme GT Neo 3 -এর পর সোজা Realme GT Neo 5 লঞ্চ করছে এই কোম্পানি। আসলে একাধিক দক্ষিণ পূর্ব এশীয় দেশগুলো 4 সংখ্যাটাকে অশুভ মনে করে থাকে। তাই সেটা বাদ দিয়ে GT Neo 5 আনা হল। তবে বিশ্ব বাজার এবং চিনে এই ফোনের দাম Realme কত রাখে এখন সেটাই জানার। ভারতে Realme GT Neo 3 ফোনটির দাম 42,999 টাকা রাখা হয়েছিল।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo