Realme GT 5 Processor Tipped: আগামী Flagship ফোন হিসেবে আসছে রিয়েলমির এই ডিভাইস, থাকবে Snapdragon-এর শক্তিশালী প্রসেসর

Realme GT 5 Processor Tipped: আগামী Flagship ফোন হিসেবে আসছে রিয়েলমির এই ডিভাইস, থাকবে Snapdragon-এর শক্তিশালী প্রসেসর
HIGHLIGHTS

Realme GT Neo 6 নয়, বরং Realme GT 5 হিসেবে আসছে Realme এর পরের ফোন

এখানে Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে বলেই জানা গিয়েছে

অন্যদিকে Realme GT 5 Pro Snapdragon 8 Gen 3 প্রসেসর নিয়ে লঞ্চ করতে পারে

Realme -এর তরফে বর্তমানে তাঁদের নতুন একটি Flagship ফোন নিয়ে আসা হতে চলেছে। আপাতত সেই ফোন নিয়ে কাজ করছে এই কোম্পানি। এটিকে সম্প্রতি TENAA এবং চিনের 3C ওয়েবসাইটে দেখা গিয়েছে।

দুই জায়গায় এই ফোনটির মডেল নম্বর দেখা গিয়েছে RMX 3820 এবং RMX 3823 হিসেবে। সেখান থেকেই জানা গিয়েছে এই ফোনে Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে। 

এর আগে অনুমান করা হয়েছিল যে RMX 3820/3 মডেল নম্বর যুক্ত ফোনটি Realme GT Neo 6 হিসেবে লঞ্চ করবে। কিন্তু এখন Digital Chat Station -এর তরফে একটি ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনটি এবার একটি Flagship ফোন লঞ্চ করবে, আর সেটা Realme GT 5 হবে। এই ফোন Snapdragon 8 Gen 2 প্রসেসর নিয়ে আসবে। 

Realme GT 5 -এর লঞ্চ

Digital Chat Station -এর তরফে জানানো হয়েছে Realme GT 5 Pro নিয়ে এখন কাজ করছে এই কোম্পানি। এই ফোনে Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে বলেই জানানো হয়েছে। চলতি বছরের শেষ দিকে এই ফোনটি লঞ্চ করতে পারে।

অন্যদিকে Realme GT 5 ফোনটি কিন্তু অগাস্টে আসবে বলেই মনে করা হচ্ছে। আশা করা হচ্ছে শীঘ্রই Realme -এর তরফে আনুষ্ঠানিক ঘোষণা করা হবে। 

আরও পড়ুন: Twitter Logo Change: টুইটারের আকাশে নীল পাখি উড়বে না আর! জায়গা নিতে আসছে 'X'

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে? 

1. Realme GT 5 ফোনটি 6.74 ইঞ্চির একটি 1.5K OLED ডিসপ্লে নিয়ে আসতে পারে এখানে 144 HZ রিফ্রেশ রেট পাওয়া যাবে। ফলে বুঝতেই পারছেন এখানে বেশ দুর্দান্ত একটি ভিউয়িং এক্সপিরিয়েন্স পাবেন। অন্যদিকে এই ফোনের ডিসপ্লেতে পাঞ্চ হোল কাট আউট আছে যেখানে থাকবে সেলফি ক্যামেরা। 

2. Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে চলবে এই ফোন। থাকবে Adreno GPU। ফলে স্মুদ পারফরমেন্স পাওয়া তো যাবেই সঙ্গে করা যাবে মাল্টি টাস্কিং। 

Realme GT 5

3. 16 GB RAM এবং 1 TB -এর মতো বিপুল স্টোরেজ থাকবে বলেই মনে করা হচ্ছে এই ফোনে। ফলে স্টোরেজ নিয়ে কোনও সমস্যাই থাকবে না। 

4. এই ফোনটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে। 

5. 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ 8 এবং 2 মেগাপিক্সেলের দুটো সেন্সর থাকবে রিয়ার প্যানেলে। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরায় থাকবে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। প্রাইমারি ক্যামেরাটি IMX 890 সেন্সর হবে বলেই অনুমান করা হচ্ছে। ফলে সবটা মিলিয়েই যে এই ফোনের সাহায্যে যে একটা দারুন ফটোগ্রাফি করার সুযোগ থাকছে সেটা বলাই যায়। 

আরও পড়ুন: Best Phones Under 10,000: বাজেট ভীষণই সীমিত? দুর্দান্ত ফিচার ভরা Redmi, Realme এর এই ফোনগুলো দেখুন

6. 240W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4600mAh ব্যাটারি বা 150W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5200mAh ব্যাটারি থাকবে বলে জানা গিয়েছে। তার মানে দ্রুত গতিতে এই ফোনটি চার্জ হয়ে যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo