কম দামে প্রিমিয়াম ক্যামেরা কোয়ালিটি থাকবে Realme 9 pro plus ফোনে, Google pixel 6 কে দেবে টেক্কা

Updated on 08-Feb-2022
HIGHLIGHTS

Realme বলেছে যে, আপকামিং 9 Pro plus এর ক্যামেরা শটগুলি Google Pixel 6 এর মতোই সুন্দর হবে।

Realme 9 Pro Plus এর ডায়নামিক রেঞ্জ একদম অন-পয়েন্ট রয়েছে।

Realme তার নাইট মোডের জন্য ProLight নামে একটি নতুন টার্ম ইউজ করেছে।

Realme কোম্পানির Realme 9 Pro Plus স্মার্টফোনটি কোম্পানিটির প্রথম স্মার্টফোন হতে চলেছে যেটি ভারতে ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ আসবে। এই টেকনোলজির লিডে থাকবে ফ্ল্যাগশিপ Sony IMX766 সেন্সর, যা আমরা ইতিমধ্যেই OnePlus 9 Pro, Oppo Find X3 Pro এবং রিসেন্টলি লঞ্চ হওয়া Oppo Reno 7 Pro-এর মতো ফোনে দেখেছি। এর মানে ইউজার এবং রিভিউয়ার এই সেন্সর ক্লিকের ফটোর কোয়ালিটির সাথে মোটামুটি পরিচিত। কিন্তু Realme এবার বিশাল স্টেটমেন্ট দিয়েছে। কোম্পানিটি বলেছে যে আপকামিং 9 Pro plus এর ক্যামেরা শটগুলি Google Pixel 6 এর মতোই সুন্দর হবে।

রিসেন্টলি একটি ক্যামেরা ইনোভেশন ওয়ার্কশপে, Realme কোম্পানি Sony IMX766 সেন্সর এবং এর কোয়ালিটির ইন্ট্রোডিউস করেছে। Realme এর দাবিটি সত্য কিনা তা নির্ভর করছে ফোনটির শুটিং কন্ডিশনের উপর।

একটি প্রোমো পেজে Realme, Realme 9 Pro+ এবং Google Pixel 6-এ ক্লিক করা ফটোগুলির পাশাপাশি কম্পেয়ার করে দেখিয়েছে। এই লড়াইয়ে যোগদান করার পরে Samsung Galaxy S21 Ultra এবং Xiaomi 12 ফ্ল্যাগশিপ ফোনগুলিও। প্রথম শটে পেইন্টিং টুলের একটি এসর্টমেন্ট রয়েছে, যেমন ব্রাশ, ক্যানভাস, কালার টিউব ইত্যাদি। এই ছবির পিছনে মূল উদ্দেশ্য হল একটি ক্যামেরা কতটা ভালো রং ধরে রাখতে পারে তা দেখা।

বিশেষজ্ঞদের মতে, Realme এর ক্যামেরা প্রায় Google Pixel 6 এর মতোই কাজ করেছে। এর ডায়নামিক রেঞ্জ একদম অন-পয়েন্ট রয়েছে। যদিও, 9 Pro Plus এবং পিক্সেল 6-এর ছবি জুম করলে 9 Pro এর স্যাম্পেলে হেজিনেস দেখা যায়। বিশেষজ্ঞদের মতে, দুটি ডিভাইসের স্যাম্পেল ছবির রঙ একই রকম দেখায়। যদিও, Realme-এর স্যাম্পেলে কিছুটা স্যাচুরেশন নোটিশ করা যায়।

রিপোর্ট অনুযায়ী, Realme তার নাইট মোডের জন্য ProLight নামে একটি নতুন টার্ম ইউজ করেছে। Realme 9 Pro Plus এবং Pixel 6-এর রাত্রিবেলায় তোলা ফটোগুলির তুলনা করার সময় বিশেষজ্ঞরা রীতিমতো অবাক হয়েছেন। কারণ Realme তে অনেক ভালো ছবি উঠেছে। এটিতে কেবল দৃশ্যটিকে শুধু উজ্জ্বলই করেনি, বরং এটি ভাল ডিটেইলসও প্রিসার্ভ করেছে। যদিও pixel 6 দৃশ্যটিকে উজ্জ্বল করতে সফল হয়েছে, তবে ফটোটিতে একটু শার্পনেসের অভাব ছিল।

বর্তমানে অসংখ্য ভালো ভালো স্মার্টফোন কোম্পানি রয়েছে। প্রতিটি কোম্পানিই চেষ্টা করে সেরা টেকনোলজিটি ব্যবহার করে বিশ্বের সেরা স্মার্টফোন লঞ্চ করার। ক্যামেরা কতোটা ভালো হবে তা নির্ভর করে কি  টেকনোলজি ব্যবহার করা হচ্ছে তার উপর। ভারতে Google pixel 6 এভেলেবেল না হওয়ায় ভারতীয়দের পক্ষে বলা মুশকিল হবে যে Realme 9 Pro Plus নিয়ে Realme এর দাবি কতোটা সত্য,এর উত্তর লঞ্চ হলেই পাওয়া যাবে। ভারতীয় মার্কেটে ফোনটি 16ই ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে।

Connect On :