Realme C53 India Launch: 108MP ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি নিয়ে আসছে রিয়েলমির ফোন, লঞ্চ কবে? দাম কত?

Updated on 13-Jul-2023
HIGHLIGHTS

Realme -এর তরফে জানানো হল আগামী 19 জুলাই দেশে আসছে Realme C53

এখানে 108 মেগাপিক্সেলের একটি সেন্সর থাকবে

5000 mAh ব্যাটারি নিয়ে লঞ্চ করবে এই ফোন

Realme -এর তরফে শীঘ্রই লঞ্চ করা হবে Realme C53। এই ফোনটি আগামী 19 জুলাই ভারতে লঞ্চ করবে। ইতিমধ্যেই এই কোম্পানির তরফে ফোনটির একাধিক ফিচার ইত্যাদি প্রকাশ্যে আনা হয়েছে।

প্রকাশ্যে এসেছে এই ফোনের ডিজাইন। এখানে 108 মেগাপিক্সেলের একটি সেন্সর আছে। 

Realme -এর অফিসিয়াল ওয়েবসাইটে এই ফোনটির যে ছবি পোস্ট করা হয়েছে সেখান থেকে দেখা গিয়েছে এই ফোনটিকে অনেকটা Realme 9i -এর মতো দেখতে। এখানে শাইনি গোল্ড ফিনিশ থাকবে। 7.9 mm মতো চওড়া হবে এই ফোন।

18W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকবে এই ফোনে। ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে এই ফোনে। এখানে একটি অডিও জ্যাক দেখা যাবে।

এই ফোনের ডানদিকে আছে ভলিউম বাটন সহ পাওয়ার বাটন। এখানে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। তবে এখানে 5G সাপোর্ট পাওয়া যাবে বলে মনে হচ্ছে না। 

আরও পড়ুন: Amazon Prime Days Sale 2023: দুর্ধর্ষ ছাড় বিভিন্ন ফোনে! অ্যামাজনের সেলে IQOO, Samsung সহ এগুলোর অফার মিস করা যাবে না

এখনও পর্যন্ত এই ফোনের দাম প্রকাশ্যে আনা হয়নি। যেদিন লঞ্চ করবে এই ফোন সেদিনই এটার দাম জানা যাবে। তবে Realme -এর C সিরিজের আগের ফোনগুলোর দিকে তাকালে একটা আভাস পাওয়া যাবে। Realme C35 ফোনটির দাম 12,000 রাখা হয়েছিল দেশে। 

Realme C53 ইতিমধ্যেই মালয়েশিয়ায় লঞ্চ করে গিয়েছে। সেখানেই এই ফোনে 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা আছে 108 মেগাপিক্সেলের বদলে। এছাড়া এই ফোনে একটি স্লিক ফ্রেম আছে। 33W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে। 

90 Hz রিফ্রেশ রেট সহ 6.74 ইঞ্চির একটি ডিসপ্লে রয়েছে এই ফোনে। 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে এই ফোনে যা রয়েছে ওয়াটারড্রপ নচের মধ্যে। এখানে WiFi, ব্লুটুথ, 3.5mm অডিও জ্যাক আছে কানেকটিভিটির জন্য।

অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলে এই ফোন। প্রসঙ্গত মালয়েশিয়ায় লঞ্চ হওয়া ফোনটির সঙ্গে ভারতে যে মডেল লঞ্চ হবে Realme C53 -এর সে দুটো একদমই এক। মালয়েশিয়ায় এই ফোনের দাম রাখা হয়েছে MYR 599 অর্থাৎ, 10,700 টাকা। 

তবে ভারত এবং মালয়েশিয়ায় লঞ্চ হওয়া দুটো ফোন যতই দেখতে এক হোক, কিছু পার্থক্য আছেই। ভারতে লঞ্চ হওয়া Realme C53 ফোনটিতে 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে। 

আরও পড়ুন: iPhone 13 Deal Alert: 69,900 টাকার ফোন এখন 22,999 টাকায় কেনার সুযোগ! কোথায়? দেখুন

আশা করা হচ্ছে আগামীতে এই ফোনটি Nokia, Samsung, Infinix, Motorola এর ফোনকে জোর টক্কর দেবে। আগামীতে এই ফোন যখন লঞ্চ করবে তখন এটির বিষয়ে আরও একাধিক তথ্য প্রকাশ্যে আসবে বলেই জানা গিয়েছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :