Realme C30 আসছে ভারতে, দামে কম কিন্তু দারুন ফিচার্স, খুঁটিনাটি জেনে নিন এই ফোনের

Realme C30 আসছে ভারতে, দামে কম কিন্তু দারুন ফিচার্স, খুঁটিনাটি জেনে নিন এই ফোনের
HIGHLIGHTS

ভারতে 20 জুন লঞ্চ হতে চলেছে রিয়েলমি C30

খুব কম দামী এই ফোনে থাকছে সব অত্যাধুনিক ফিচার

লঞ্চ হওয়ার আগেই যা যা জেনে নেওয়া প্রয়োজন এই ফোন সম্মন্ধে তা রইল এই প্রতিবেদনে

আর কদিন পরেই, 20 জুন ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Realme C30। গতকাল টুইটারে Realme সংস্থা একটি টুইট করে এই খবরটি জানিয়েছে। একই সঙ্গে এই ফোনের লুকও প্রকাশ্যে এনেছে তারা। Realme C সিরিজের অন্যান্য ফোনের মতোই এই ফোনটিরও লুক আর ডিজাইন এক হতে চলেছে। তবে আকর্ষণীয় কিছু ফিচারও থাকছে এই ফোনে।

রিয়েলমি C30 (Realme C30) এর ব্যাক প্যানেলটি চিত্তাকর্ষক হতে চলেছে। এই ফোনটি 8.5mm পাতলা এবং ওজন মাত্র 185 গ্রাম। ফলে এখান থেকেই বোঝা যাচ্ছে ফোনটি ভীষণ লাইট এবং স্লিক ডিজাইনের।

কবে লঞ্চ হচ্ছে Realme C30?

20 জুন দুপুর 12.30 টায় ভারতে লঞ্চ হতে চলেছে এই ফোনটির একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে রিয়েলমি C30 (Realme C30) ফোনটি ভারতের বাজারে নিয়ে আসা হচ্ছে। 12.30 নাগাদ সেদিন ভারতে আত্মপ্রকাশ করবে ফোনটি। এদিন রিয়েলমির সমস্ত অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠানটি দেখানো হবে। এই ইভেন্টেই ফোনটির দাম সহ সমস্ত ফিচার ইত্যাদি জানা যাবে। 

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে?

20 জুনেই অফিসিয়ালি এই ফোনের সমস্ত ফিচার, স্পেসিফিকেশন ইত্যাদি সম্পর্কে জানা যাবে। কিন্তু তাও বিগত বেশ কিছু সপ্তাহ ধরেই এই ফোনের নানান ফিচার সম্মন্ধে কিছু ধারণা পাওয়া যাচ্ছে। মাইস্মার্টপ্রাইস, একটি প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম তাদের একটি রিপোর্টে বলেছিল এই ফোনে দুটি স্টোরেজ অপশন থাকবে। 2GB এবং 3GB RAM ও 32GB স্টোরেজ থাকবে Realme C30 তে।  এর পাশাপাশি মাইক্রো এসডি কার্ড লাগানোর ব্যবস্থা থাকবে এই ফোনে যার মাধ্যমে গ্রাহকরা স্টোরেজ ক্যাপাসিটি বাড়াতে পারবেন এই ফোনের। 

realme c30

অন্যদিকে মনে করা হচ্ছে এক ফোনে সফটওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড 11 এর গো এডিশন থাকতে চলেছে যেহেতু এখানে 2GB অবধি RAM থাকছে। অ্যান্ড্রয়েড 11 দ্বারাই হয়তো রিয়েলমি C30 পারফর্ম করতে চলেছে। 

কোন কোন রং পাওয়া যাবে?

Realme C30 মূলত তিনটি রঙে পাওয়া যাবে। ডেনিম ব্ল্যাক, লেক ব্লু এবং ব্যাম্বু গ্রিন এই তিনটে রঙেই পাওয়া যাবে এই ফোনটি। 

রিয়েলমি C30 (Realme C30) Octacore Unisoc T612 প্রসেসর থাকবে যেটা 12nm প্রসেস দ্বারা তৈরি। এই প্রসেসরটি হচ্ছে একটি এন্ট্রি লেভেল প্রসেসর যা রিয়েলমির এই ফোনে মডেস্ট পারফরম্যান্স দিতে চলেছে। 

5000mAh ব্যাটারি থাকবে এই ফোনে। সঙ্গে থাকছে 10W ফাস্ট চার্জিং এর সুবিধা। যার ফলে দ্রুত চার্জ হবে এই ফোন এবং প্রায় এক দিনের ব্যাটারি ব্যাকআপ থাকবে। 

রিয়েলমি C30 এর যে ছবিটি প্রকাশ্যে এসেছে তাতে দেখা গিয়েছে এখানে ওয়াটারড্রপ স্টাইল নচ আছে। সেখানে দেওয়া হয়েছে ফ্রন্স ফেসিং সেন্সর। তবে এই ফোনটিতে কত মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে সেই বিষয়ে এখনই কিছু জানা যায়নি। আর কদিন পরেই এই ফোন সম্পর্কিত সমস্ত তথ্য পাওয়া যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo