120Hz ডিসপ্লে আর 8GB র‍্যামের সঙ্গে রেজার ফোন লঞ্চ হল

Updated on 06-Nov-2017
HIGHLIGHTS

রেজার ফোন 8GB র‍্যাম যুক্ত আর এটি স্ন্যাপড্র্যাগন 835 প্ল্যাটফর্মে চলে। এর দাম $ 700 আর আপাতত এটি ইউএস আর ইউরোপে পাওয়া যাবে

আদতে রেজার একটি বিখ্যাত গেমিং অ্যাক্সেসারিজের কোম্পানি আর তারা এবার নিজেদের প্রথম স্মার্টফোন ‘রেজার ফোন’ লঞ্চ করে দিয়েছে। কোম্পানির দাবি এই যে এটি গেমিং স্মার্টফোন নয় আসলে এই স্মার্টফোনটি গেমার্সদের জন্য। এই ফোনটির দাম 699 ডলার (প্রায় 45,200 টাকা)। এই স্মার্টফোনটি ৩ নভেম্বর থেকে আমেরিকা আর ইউরোপে প্রি অর্ডার করা যাচ্ছে আর এই ফোনটির শিপিং শুরু হবে ১৭ নভেম্বর। এখনও অব্দি এটা জানা যায়নি যে এই ফোনটি ভারতে লঞ্চ করা হবে কিনা।

রেজার ফোনে 120Hz 5.72-ইঞ্চির কোয়াড এইচডি IGZO এলসিডি ডিসপ্লে আছে, যা কোম্পানি তাদের নিজস্ব আল্ট্রামোশান অ্যাডিপ্টিপ রিফ্রেশ প্রযুক্তির সঙ্গে দিয়েছে। এটি আল্ট্রামোশান ডিসপ্লে জিপিইউএর সিঙ্ক্রোনাইজ করে। এটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন  835 এসওসি দ্বারা চলে। এই ফোনটিতে   8GB র‍্যাম আর 64GB স্টোরেজ দেওয়া হয়েছে, এই ফোনটির স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে 2TB অব্দি বাড়ানো যায়।  

এই ফোনটির ক্যামেরা কেমন তা এবার দেখে নেওয়া যাক। এই ফোনটিতে 12MP+13MP’র রেয়ার ক্যামেরা আছে, এই ফোনটিতে f/1.8  অ্যাপার্চার যুক্ত আর এতে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আর f/2.6 অ্যাপার্চার যুক্ত আর এই ফোনটিতে টেলিফটো লেন্স আছে। এই ফোনের ফ্রন্ট ক্যামেরা f/2.0 অ্যাপার্চার যুক্ত  8MP’র।

এই স্মার্টফোনটির ব্যাটারি 4000mAh এর। আর এই ফোনটি কোয়াল্কমের কুইক চার্জার 4+ এর সঙ্গে আসে। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 7.0  নৌগাট আছে আর কোম্পানি সামনের বছর এই ফোনে  Oreo’র আপডেট পাওয়া যাবে বলে জানিয়েছে। 120Hz IGZO QHD ডিসপ্লে ছাড়া রেজার ফোনে ডল্বি অ্যাটমস টেকনলজি আর অ্যামপ্লিফায়ার্স এর সঙ্গে ফ্রন্ট-ফায়ারানিং দিয়েছে। এই ফোনটি বুস্টার অ্যাপের সঙ্গে আসে আর কোম্পানি দাবি করেছে যে এটি “থার্মাল ডিজাইন” পাওয়ার আর পারফ্রমেন্সে সাহায্য করে।

রেজার Tencent আর Square Enix এর মতন গেমিং কোম্পানির সঙ্গে পার্টনার্শিপ করেছে যাতে অপ্টিমায়েড গেম নিয়ে আসা যায়, যাতে রেজার ফোনের ক্ষমতা সম্পূর্ণ ভাবে ব্যবহার করা যায়। বিশেষত এর 120Hz  রিফ্রেশ রেটকে। রেজার ফোন ছাড়া শুধু নতুন অ্যাপেল আইপ্যাডে 120Hz  রিফ্রেশ রেট ডিসপ্লে আছে।  

Connect On :