চলতি মাসেই ভারতে আসছে Pixel 7a, নিশ্চিত বার্তা দিল Google, দেখুন লঞ্চের দিনক্ষণ

Updated on 02-May-2023
HIGHLIGHTS

Pixel 7a ভারতে আগামী 11 মে লঞ্চ করছে

Google India -এর তরফে এই ফোনের টিজার প্রকাশ্যে আনা হয়েছে

Flipkart থেকে কেনা যাবে এই ফোন

Pixel 7a অবশেষে ভারতে আসতে চলেছে। এই একটি মিড রেঞ্জের ফোন। ইতিমধ্যেই Google India -এর তরফে এটির টিজার প্রকাশ্যে আনা হয়েছে।

Twitter -এ এই টেক জায়েন্টের তরফে ঘোষণা করা হয়েছে যে এই ফোনটি আগামী 11 মে ভারতে লঞ্চ হবে। এটিকে Flipkart -এর মাধ্যমে কেনা যাবে। তবে Google কিন্তু এই ফোনের নাম নেয়নি, কিন্তু ছবি এবং লঞ্চের সময় দেখে মনে করা হচ্ছে এটি Pixel 7a ফোনটি হবে। 

Google -এর তরফে যে ছবি প্রকাশ্যে আনা হয়েছে সেখানে Pixel A সিরিজ বা Flagship ফোনে যে ডিজাইন দেখা যায় তেমনই ডিজাইন দেখা গিয়েছে। Google I/O ইভেন্টে এই ফোনটি লঞ্চ করতে চলেছে। অনুষ্ঠানটি 10 মে অনুষ্ঠিত হবে। ফলে তারপর দিনই এই ফোনটি ভারতীয় বাজারে উপলব্ধ হয়ে যাবে। 

এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। আড়াআড়ি ভাবে একটি ক্যামেরা মডিউল আছে এই ফোনে যেমনটা অন্যান্য Pixel ফোনে দেখা যায়। Pixel 6a -তেও একই ডিজাইন ছিল।

Pixel 8 সিরিজ এই বছরের শেষের দিকে লঞ্চ করতে পারে। এই কোম্পানির তরফে সাধারণ তাদের  সস্তার মিড রেঞ্জের A সিরিজের ফোনগুলো বছরের মাঝামাঝি নিয়ে আসা হয়। তবে এবার যেন এই ফোন একটু আগেই লঞ্চ করছে।

গত বছর Pixel 6a জুলাই মাসে লঞ্চ করেছিল। Pixel 7a ফোনটি এইবার একটু তাড়াতাড়ি আসছে। 

কী কী থাকতে পারে এই ফোনে?

1. ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনে Google- এর Tensor G2 প্রসেসর থাকবে।

2. 6.1 ইঞ্চির একটি OLED ডিসপ্লে থাকবে এই ফোনে যেখানে Full HD+ রেজোলিউশন মিলবে। 90 Hz রিফ্রেশ রেট থাকবে এখানে। 

3. 18W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4410 mAh ব্যাটারি থাকতে পারে এই ফোনে। Pixel 6a -তে 4306 mAh ব্যাটারি ছিল। তবে চার্জার এই ফোনের বাক্সে থাকবে না। 

4. ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে এই ফোনে যেখানে 64 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 12 মেগাপিক্সেলের একটি সেন্সর থাকবে এই ফোনে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :