Pixel 7a-এর বিক্রি শুরু দেশে, কেনার 5 কারণ সহ না কেনার 2 কারণ কী কী দেখে নিন ঝটপট

Updated on 13-May-2023
HIGHLIGHTS

Pixel 7a -এর বিক্রি শুরু হল ভারতে

এই ফোন কেনা যাবে Flipkart থেকে

দেশে এই ফোনের দাম রাখা হয়েছে 43,999 টাকা

Pixel 7a ফোনটিকে এখন কেনা যাবে ভারতে। কিছুদিন আগেই দেশে লঞ্চ করে এই ফোন। এটি Pixel 6a -এর উত্তরসূরি। 

এই ফোনটি দেশে Flipkart থেকে কেনা যাবে। Google -এর তরফে এই ফোনের দাম রাখা হয়েছে 43,999 টাকা। কিন্তু আপনি যদি এখনও দ্বন্দ্বে থাকেন যে কেন এই ফোন কিনবেন আর কেন নয় তাহলে এই প্রতিবেদন থেকে জেনে নিন সমস্ত বিষয়। এই ফোনের সেরা 5 এবং 2টি খারাপ দিক দেখুন। 

এই ফোনটির দাম কত?

দেশে Pixel 7a ফোনটির দাম দেশে রাখা হয়েছে 43,999 টাকা। এই দামে 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল কেনা যাবে। তবে যাঁরা HDFC ব্যাংকের গ্রাহক তাঁরা তুলনামূলক ভাবে অনেকটা সস্তায় এই ফোন কিনতে পারবেন অফারের কারণে।

এই ব্যাংকের কার্ড ব্যবহার করে কিনলে 4,000 টাকার ছাড় পাওয়া যাবে। সেক্ষেত্রে তখন ফোনটির দাম কমে 39,999 টাকা হয়ে যাবে।

কেন এই ফোন কিনবেন?

1. এই ফোনের দাম এবং ফিচার দুটোর কারণের জন্য এই ফোনটিকে কেনা উচিত। এখানে Pixel 6a -এর তুলনায় বেশ অনেকটা আপগ্রেডেশন দেখা গিয়েছে। 

2. এই ফোনের ক্যামেরার জন্য অবশ্যই এটা কেনা উচিত। 40,000 টাকার মধ্যে এত ভাল ক্যামেরা কোনও ফোনে পাবেন না। এখানে 64 মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেন্সর আছে।

ডুয়াল রিয়ার ক্যামেরা আছে এই ফোনে। ন্যাচরাল কালার এবং নিখুঁত ডিটেল সহ এই ফোনে ছবি তোলা যাবে। কম আলোতেও এই ফোন ভালো ছবি তুলতে সক্ষম। পোট্রেট ছবি খুব ভালো ওঠে এই ফোনে। 

3. এই ফোনে উজ্জ্বল ডিসপ্লে সহ ভাইব্রেট কালার আছে। এখানে 90 Hz রিফ্রেশ রেট আছে।

4. এই ফোনে থাকা সফটওয়্যার অবশ্যই প্রশংসা যোগ্য। ক্লাটার ফ্রি ইন্টারফেস পাবেন এখানে। দারুন গুগল ফিচার পাওয়া যাবে এই ফোনে। মেসেজের ট্রান্সলেশন, রেকর্ডিং, কল ম্যানেজমেন্ট সব উপলব্ধ আছে এই ফোনে। 

5. এই ফোনের পারফরমেন্স খুব ফাস্ট। তার জন্য দায়ী এই ফোনে থাকা Google Tensor G2 প্রসেসর। মাল্টি টাস্কিং এর জন্য এই ফোন আদর্শ একেবারে। 

কেন এই ফোন কিনবেন না?

1. এই ফোনের বক্সের মধ্যে কোনও চার্জার পাবেন না। এটা আপনাকে আলাদা কিনতে হবে না। এই ফোনে 18W ফাস্ট চার্জিং -এর সুবিধা দেওয়া আছে। 

2. এই ফোনের স্পিকার অত ভাল না। 90% ভলিউম থাকলেও ঘ্যারঘ্যারে শব্দ পাওয়া যায়। শব্দের সেই গভীরতা নেই। ফলে ভিডিও দেখার সময় বা গান শোনার সময় এটা একটা অসুবিধা হতে পারে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :