Oppo Reno 10 5G: ভারতে আসছে Oppo-র নতুন ফোন সিরিজ, কোথা থেকে কেনা যাবে? থাকবে কোন ফিচার?

Oppo Reno 10 5G: ভারতে আসছে Oppo-র নতুন ফোন সিরিজ, কোথা থেকে কেনা যাবে? থাকবে কোন ফিচার?
HIGHLIGHTS

Oppo Reno 10 সিরিজ লঞ্চ করতে চলেছে দেশে

এই ফোনটিতে পেরিস্কোপ লেন্স থাকবে

এটা Flipkart থেকে কেনা যাবে

Oppo -এর তরফে গ্রিন সিগন্যাল মিলল। এই কোম্পানির তরফে শীঘ্রই Oppo Reno 10 সিরিজ ভারতে লঞ্চ করা হবে। শুধু তাই নয়, একই সঙ্গে এই কোম্পানির তরফে এই ফোনের Reno 10 Pro মডেলে কী কী ফিচার থাকবে সেটাও প্রকাশ্যে এনেছে। এই ফোনগুলোর ক্যামেরা কেমন হবে সেটাও জানানো হয়েছে Oppo -এর তরফে। 

Flipkart -এর মাধ্যমে বিক্রি করা হবে Oppo -এর এই নতুন ফোন সিরিজ। বেশ কয়েকদিন আগেই এখানে এই ফোনের লঞ্চের বিষয়ে একটি লিস্টিং পোস্ট করা হয়েছিল। তবে এখনও পর্যন্ত Oppo নির্দিষ্ট দিনক্ষণ জানায়নি। শুধু টিজার পোস্ট করে এটুকু জানিয়েছে যে এই ফোনের সিরিজ শীঘ্রই দেশের বাজারে আসতে চলেছে। 

দিন না জানা গেলেও এই ফোনের সিরিজ সম্পর্কে কী কী জানা গিয়েছে দেখে নিন ঝটপট। 

Oppo Reno 10 সিরিজ

এই ফোন সিরিজের Oppo Reno 10 Pro ফোনগুলোতে একটি টেলিফটো রিয়ার ক্যামেরা থাকবে। Reno 10 Pro Plus মডেলে পেরিস্কোপ লেন্স দেখা যাবে বলেও নিশ্চিত করেছে Oppo। শুধু তাই নয়, একই সঙ্গে বলেছে এই ক্যামেরায় তিন গুণ জুমের সুবিধা পাওয়া যাবে।

ফলে বোঝাই যাচ্ছে এই ফোনের সাহায্যে দারুন ছবি তোলা যাবে। এই কোম্পানির তরফে জানানো হয়েছে এখানে দারুন পোট্রেট ছবি তোলা যাবে। 

আরও পড়ুন: IQOO 11S Processor: জুলাইয়ের শুরুতেই বাজারে আসছে IQOO-এর নতুন ফোন, থাকবে Snapdragon-এর শক্তিশালী প্রসেসর?

ডিজাইন কেমন হবে এই ফোনের? 

Reno 10 Pro Plus ফোনটিতে পেরিস্কোপ ডিজাইন দেখা যাবে। এখানে একটি পাতলা ক্যামেরা মডিউল থাকবে অন্যান্য ফোনে তুলনায়। এই ফোনের লেন্স এবং সেন্সর সবই এক সাইডে বসানো হয়েছে যাতে বড় কোনও ক্যামেরা বাম্প না থাকে এই ফোনে। 

কোন প্রসেসর থাকবে এই ফোনে? 

Reno 10 Pro Plus ফোনটিতে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর থাকবে। Flipkart -এর টিজারের থেকে জানা গিয়েছে এই ফোনে একটি পাতলা প্রোফাইল থাকবে সঙ্গে কার্ভড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিনে পাঞ্চ হোল কাট আউট দেখা যাবে যেখানে সেলফি ক্যামেরা থাকবে। এই ফোনটি দুটো আলাদা রঙে উপলব্ধ হবে। 

Oppo Reno 10 series india launch

ক্যামেরা কেমন হবে এই ফোনের? 

Reno 10 Pro এবং Reno 10 Pro Plus, দুটি ফোনেই একই ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গিয়েছে। এই ফোনে একটি 64 মেগাপিক্সেলের টেলি ফটো ক্যামেরা থাকবে। সব থেকে বেশি মেগাপিক্সেলের টেলি ফটো পোট্রেট ক্যামেরা থাকবে

এখানে। 1/2 ইঞ্চির একটি ইমেজ সেন্সর থাকবে এই ফোনে। 3 গুণ জুমের সুবিধা পাওয়া যাবে। এছাড়া এই সিস্টেমে 120x হাইব্রিড জুমের সুবিধাও থাকবে। 

আরও পড়ুন: OnePlus Nord 3 Price Leaked: আগামী মাসেই ভারতে আসছে OnePlus-এর নয়া ফোন, লঞ্চের আগেই ফাঁস দাম! কিনতে কত খরচ হবে?

এই ফোনের প্রাইমারি ক্যামেরায় থাকবে 50 মেগাপিক্সেলের একটি Sony IMX 890 সেন্সর। এখানে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের সুবিধা থাকবে। একই সঙ্গে আরও একটি 8 মেগাপিক্সেলের সেন্সর থাকবে এই হবে যা 112 ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা হিসেবে কাজ করবে। 

সেলফি তোলার জন্য এই ফোনের ফ্রন্ট ক্যামেরায় থাকবে 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। এখানে অটো ফোকাস সহ ফেসিয়াল রেকোগনিশনের সুবিধা উপলব্ধ থাকবে। ফলে আপনি অল্প আলোতেও ফাটাফাটি ছবি তুলতে পারবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo