Oppo Reno 10 5G Launch: পেরিস্কোপ ক্যামেরা নিয়ে আসছে Oppo-এর নতুন ফোন, লঞ্চের আগেই জানুন সম্ভাব্য ফিচার থেকে দাম

Updated on 10-Jul-2023
HIGHLIGHTS

Oppo Reno 10 5G সিরিজ আজই দেশে লঞ্চ করবে

এই সিরিজে থাকবে 3টি ফোন

এখানে 64 মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা থাকবে

জুলাইয়ের প্রথম সপ্তাহেই যেন ভারতের স্মার্টফোনের বাজার জমজমাট! একের পর এক ফোন লঞ্চ হয়েই চলেছে। এবার পালা Oppo -এর। 

Oppo -এর তরফে আজই ভারতের বাজারে নতুন ফোন হিসেবে লঞ্চ করা হবে Oppo Reno 10 5G সিরিজ। 10 জুলাই দেশে যে ফোন সিরিজ লঞ্চ করছে Oppo সেখানে তিনটি মডেল থাকবে। বেলা 12টা নাগাদ লঞ্চ হবে এই Oppo Reno 10 5G সিরিজ। কোম্পানির তরফেই এই তথ্য জানানো হয়েছে। 

ইতিমধ্যেই Oppo Reno 10 5G সিরিজ চিনে লঞ্চ করে গিয়েছে। সেই দেশে এই ফোনের দাম শুরু হয় 2,499 YUAN দিয়ে। অর্থাৎ ভারতীয় মূল্যে যার দাম পড়বে প্রায় 29,000 টাকা। 

ভারতে কোথা থেকে কেনা যাবে Oppo Reno 10 5G সিরিজ?

ভারতে এই ফোন লঞ্চ হওয়ার পর গ্রাহকরা এটিকে Flipkart থেকে কিনতে পারবেন। তাছাড়া Oppo -এর অফিসিয়াল ওয়েবসাইট বা অন্যান্য অফলাইন রিটেল স্টোর তো আছেই। সেখান থেকেও কেনা যাবে এই ফোন। 

এখন নিশ্চয় ভাবছেন এই ফোনের বিশেষ চমক কী? তাহলে জানাই এখানে 64 মেগাপিক্সেলের একটি টেলিফটো ক্যামেরা আছে। অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের সুবিধা তো থাকছেই এই ক্যামেরায়। এছাড়া কানাঘুষোয় শোনা যাচ্ছে এই ফোনটিতে বাজারের সব থেকে পাতলা এবং হালকা পেরিস্কোপ লেন্স থাকবে।  

আরও পড়ুন: OnePlus Nord 3 Vs OnePlus Nord 2T: 35,000-এর মধ্যে কোনটা সেরা? দেখুন দুইয়ের তুলনা

একই সঙ্গে জানা গিয়েছে এই ফোনটি গ্রাহকরা গ্লসি পার্পল এবং সিলভারি গ্রে রঙে কিনতে পারবেন। এখানে 3D কার্ভড ডিসপ্লে থাকতে পারে বলেই জানা গিয়েছে।

100W সুপার VOOC ফাস্ট চার্জিং -এর সুবিধাও পাওয়া যাবে এই ফোনে। দাবি করা হচ্ছে মাত্র 27 মিনিটেই নাকি এই ফোন 100% চার্জ হয়ে যাবে। Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাহায্যে চলবে। 

Oppo Reno 10 5G সিরিজের সম্ভাব্য ফিচার:

চিনে গ্রাহকরা এই ফোনটি আইস ব্লু এবং সিলভারি গ্রে রঙে কিনতে পারেন। সেই দেশে এই ফোনের মডেলে 120 Hz রিফ্রেশ রেট সহ একটি ডিসপ্লে রয়েছে। সঙ্গে আছে 32 মেগাপিক্সেলের একটি টেলিফটো ক্যামেরাও। 

8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যায় Oppo -এর এই ফোনে। তবে সেই দেশে কিন্তু Oppo Reno 10 5G ফোনটি পরিচালিত হয় Qualcomm Snapdragon 778G প্রসেসরের সাহায্যে। আর Oppo Reno 10 Pro এবং Oppo Reno 10 Pro Plus ফোন দুটি যথাক্রমে MediaTek Dimensity 8200 এবং Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাহায্যে চলে। এই শেষ দুটো ফোন ড্রাগনের দেশে 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ মডেলে কেনা যায়। 

আরও পড়ুন: Best Smartphones Under 25,000: OnePlus থেকে Redmi- মিড রেঞ্জের কোন ফোনগুলো সেরা? পাবেন কী কী ফিচার?

Pro মডেলের দুটো ফোনেই 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা আছে। এগুলো আদতে Sony IMX 890 সেন্সর। সঙ্গে Oppo Reno 10 Pro ফোনে আছে 32 মেগাপিক্সেলের একটি টেলিফটো ক্যামেরা।

64 মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা আছে Oppo Reno 10 Pro Plus ফোনটিতে। দুটো ফোনেতেই গ্রাহকরা OIS -এর সুবিধা পেয়ে যাবেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :