Helio P80 চিপসেট যুক্ত প্রথম স্মার্টফোন হতে পারে Oppo R19

Helio P80 চিপসেট যুক্ত প্রথম স্মার্টফোন হতে পারে Oppo R19
HIGHLIGHTS

Helio X30 স্মার্টফোনের নিরাশাজনক পার্ফর্মেন্সের পড়ে এবার মিডিয়াটেক Helio P80 চিপসেট যুক্ত হতে পারে, আর রিপোর্ট অনুসারে Oppo R19 ফোনটি প্রথম স্মার্টফোন হতে পারে যা এই প্রসেসারের সঙ্গে আসতে পারে

Media Tek এবার অ্যাফোর্ডেবেল স্মার্টফোনের সেগমেন্টের দিকে দেখছে। Helio P80 চিপসেটে কাজ করার পরে এবার কোম্পানি তা লঞ্চ করার তোড়জোড় করছে। আর রিপোর্ট অনুসারে মিডিয়াটেক হেলিও P80 চিপসেটের ব্যাবহার হতে পারে। আর এমন হতে পারে যে Oppo R19 ফোনটি প্রথম এমন ফোন হবে যা মিডিয়াটেক হেলিও P80 চিপসেটের সঙ্গে আসবে। আর এই Oppr R19 ফোনটিতে ইউজার্সরা ভাল কম্পিউটিং পার্ফর্মেন্স পেতে পারে। আর এর সঙ্গে এতে আক্তি স্পেশাল ফিচার দেওয়া হবে যা একে আরও শক্তিশালী করবে।

আপনাদের বলে রাখি যে Oppo R19 ফোনটিতে মিডিয়াটেক হেলিও P80 ফিচার থাকার পড়ে স্মার্টফোনে একটি অ্যালুমিনিয়াম বিল্ড আর টিয়ারড্রপ নচের দারুন ডিজাইন পাওয়া যাবে। আর এই ফোনে কোম্পানি একটি নতুন গ্রেডিয়েন্ট কালারের সঙ্গে গ্লাস ব্যাকের সঙ্গে লঞ্চ করতে পারে। আর এই মিডিয়াটেক হেলিও P80 ফোনটিতে SoC TSMC’s 12nm FinFET প্রযুক্তি নির্ভর যা অক্টা কোর প্রসেসারের সঙ্গে আসবে।

বলা হচ্ছে যে হেলিও P80 তে ইম্প্রুভডঃ আর্কিটেকচার আর AI পার্ফর্মেন্স থাকতে পারে। আর এও হতে পারে যে এতে SoC তে মিডিয়াটেক AI ক্ষমতা যুক্ত Kirin 980 য়ের NPU পার্ফর্মেন্স থাকতে পারে। আর এই ফিচার স্মার্টফোনে oppo R19 য়ে যুক্ত হওয়ার পরে আর এও ডিভাইসটিতে কোর্টেক্স A76 কোর্সের সুবিধা থাকতে পারে আর আপনাদের বলে রাখি যে হেলিও P80 তে CPU কনফিগারেশানের বিষয়ে এখনও পর্যন্ত কিছু বলা সম্ভবনা। স্মার্টফোনে গ্রাফিক প্রসেসারের পরে মিডিয়াটেক মালি G72 GPU কালাস্ট কাউন্টের সঙ্গে বারতে পারে।

আর বলা হচ্ছে যে মিডিয়াটেক হেলিও P80 2019 সালের জানুয়ারি মাসে লঞ্চ করা হতে পারে আর এর পরে oppo R19 ফোনটি নিজের জায়গা বানিয়ে রাখতে পারবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo