Oppo K1 ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ভারতে লঞ্চ হতে পারে

Oppo K1 ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ভারতে লঞ্চ হতে পারে
HIGHLIGHTS

Oppo K1 ফোনটি ভারতে কোম্পানির প্রথম K সিরিজের স্মার্টফোন হবে যা কোম্পানি 20,000 টাকা দামের মধ্যে লঞ্চ করতে পারে

সম্প্রতি জানা গেছিল যে Oppo তাদের ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত স্মার্টফোন ভারতের বাজারে লঞ্চ করার চেষ্টায় আছে। আর এবার কোম্পানি এই ডিভাইসে নাম জানায়নি, তবে মনে হয়েছিল যে এটি Oppo K1 হবে। আর নতুন রিপোর্ট অনুসারে কোম্পানি ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে তাদের এই স্মার্টফোন গুলি লঞ্চ করার চেষ্টা করছে আর এই স্মার্টফোনটি স্পেশালি ফ্লিপকার্টে আসবে। দামের বিষয়ে একটি রিপোর্ট থেকে জানা গেছে যে ডিভাইসটি 20,000 টাকার ক্ষেত্রে লঞ্চ করা হতে পারে।

Oppo K1 ফোনটি গত বছর সেপ্টেম্বর মাসে চিনে লঞ্চ করা হয়েছিল। ভারতের বাজারে এই Oppo ফোনটি K সিরিজের প্রথম স্মার্টফোন হবে। আর এখনও পর্যন্ত কোম্পানি তাদের R সিরিজ F সিরিজ আর A সিরিজের ওপর কাজ করছে।

স্পেসিফিকেশাযনের ক্ষেত্রে Oppo K1 ফোনটি 6.4 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে যুক্ত হবে যা 2340×1080 পিক্সালে রেজিলিউশান অফার করবে আর 91% স্ক্রিন টু বডী রেশিও যুক্ত হবে। আর ডিসপ্লে কর্নিং গোরিলা গ্লাসের প্রোটেকশান যুক্ত হবে।

এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 অক্টা কোর প্রসেসার থাকবে আর যা 4GB বা 6GB র‍্যাম যুক্ত হবে। আর এই দুটি ভেরিয়েন্ট 64GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত হবে আর এই ফোনের স্টোরেজ এক্সপেন্ড করার জন্য মাইক্রো SD কার্ডের স্লট দেওয়া হবে। আর ক্যামেরা ডিপার্টমেন্টের ক্ষেত্রে এতে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ক্যামেরার ক্ষেত্রে এই ফোনের ব্যাকে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হবে আর ক্যামেরা LED ফ্ল্যাশের সঙ্গে বাঁ দিকের কর্নারে হরাইজেন্টালি ফিট করা হবে। ক্যামেরা সেটআপে একটি 16MP র আর অন্যটি 2MP র ক্যামেরা সেন্সার থাকবে আর AI ফিচার্সের সঙ্গে ক্যামেরা পার্ফর্মেন্স বৃদ্ধি পাবে। ফ্রন্ট ফেসিং ক্যামেরার ক্ষেত্রে এই হ্যান্ডসেটে 25MP র ক্যামেরা দেওয়া হবে।

এই ফোনটি কোম্পানির কালার OS য়ের সঙ্গে অ্যান্ড্রয়েড 8.1 ওরিও অপারেটিং সিস্টেমে কাজ করবে। কানেক্টিভিটির ক্ষেত্রে এই ফোনে 4G VoLTE, Wi-Fi i 802.11 a/b/g/n/ac, ব্লুটুথ, v5.0, GPS/ A-GPS আর GLONASS অপশান আছে। আর এই স্মার্টফোনে 3,500mAH য়ের ব্যাটারির সঙ্গে সুপার VOCC ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo