Oppo তাদের ফোল্ডেবেল ফোনের প্রোটোটাইপ নিয়ে এল

Updated on 26-Feb-2019
HIGHLIGHTS

Oppo তাদের পরবর্তী ফোল্ডেবেল ফোনের প্রোটোটাপ Weibo তে নিয়ে এসেছে সেখানে এই ডিভাইসের ডিজাইন দেখা গেছে আর বলা যায় যে এই ডিভাইসটি Huawei র MetaX য়ের ডিজাইন ফলো করেছে

Samsung আর Huawei র পরে এবার Oppo তাদের ফোল্ডেবেল ফোন লঞ্চ করবে। Oppo র ভাইস প্রেসিডেন্ট Brain Shen সোমবার তাদের ফোল্ডেবেল ফোনের প্রোটোটাইপ নিয়ে এসেছে। এই ফোল্ডেবেল ফোনটির বেশ কিছু স্পেসিফিকেশান দেখা গেছে এই প্রোটোটাইওএ। এই ফোনটি কবে থেকে পাওয়া যাবে সেই বিষয়ে কিছু জানা যায়নি। এই প্রোটোটাইপটি অনেকটাই Huawei Mate X ফোনের মতন আর এটি প্রি MWC কনফারেন্সে দেখা গেছে। আর এই ডিভাইসটি সব মিলিয়ে ফোর্ম ফ্যাক্টার ফোল্ডবেলে ফোন বলা যায় Samsung Galaxy Fold ফোনের কথা মনে করিয়ে দেয়। আর কোম্পানি তাদের গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে তা নিয়ে আসে।

Weibo তে Shen য়ের শেয়ার করার প্রোটোটাইপ থেকে জানা গেছে যে ওপ্পোর এই ফোনটি অ্যাবাউট ফ্লেক্সিবাল ডিসপ্লে অফার করবে আর যা ফোল্ড করার পরে দুটি স্ক্রিন অফার করবে আর আনফোল্ড করলে একটি বড় সিঙ্গেল স্ক্রিন পাবেন। আর এই Huawei Mate X ফোনের মতন আনফোল্ড করলে এটি 8ইঞ্চির ডিসপ্লে অফার করবে।

ফ্লেক্সিবেল ডিসপ্লে প্যানেল ছাড়া, ফোল্ডেবেল ফোন প্রোটোটাইপ থেকে জানা গেছে যে এই ফোনটির সাইডে একটি বড় বার দেওয়া হবে যাতে ক্যামেরা মডিউল থাকবে। আর এই ক্যামেরা মডিউলে ইউজার্সরা সেলফি আর ল্যান্ডস্কেপ শট নিতে পারবেন, আর যেমনটা mate x ফোনে দেখা গেছে। আর এই ফোনটি আনফোল্ড করলে কোন নচ বা কাট আউট দেখা যায়না।

Oppo র এই ফোল্ডেবেল ফোনে ক্যামেরা মডিউলের সঙ্গে ডুয়াল LED ফ্ল্যাশ দেওয়া হবে,আর এছাড়া ক্যামেরার নীচে Oppo র ব্র্যান্ডিং দেখা যেতে পারে। আর প্রোটোটাইপে নতুন ColorOS ভার্সান দেখা গেছে আর যা অ্যান্ড্রয়েড ব্যাক আপে চলে।

আর এবার Oppo র ফোল্ডেবেল ফোনের দামের বিষয়ে কিছু জানা যায়নি। তবে Huawei Mate X আর Samsung Galaxy Fold ফোনটি দেখে এই ফোনের মানে Oppo র এই ফোল্ডবেল ফোনটিও ঐ দামের মধ্যেই লঞ্চ করা হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :