Samsung কে টেক্কা দিতে আজ ভারতে আসছে Oppo এর স্টাইলিশ ফ্লিপ ফোন! জানুন কত হবে দাম

Updated on 15-Feb-2023
HIGHLIGHTS

Oppo Find N2 Flip ভারতে লঞ্চ করার আগেই চিনা বাজারে নিয়ে হাজির হয়েছে

চিনা বাজারে এই ফোনের দাম CNY 5,999 (ভারতীয় দাম অনুযায়ী 71,000) টাকা রাখা হয়েছে

Oppo-এর প্রথম ফোল্ডেবল ফোন এবং এর ডিজাইন অনেকটা Samsung Galaxy Z Flip 4-এর মতো হবে

Oppo ভারতে আজ তার নতুন Foldable Smartphone লঞ্চ করার পরে Samsung এবং Motorola এর পর তৃতীয় প্রধান স্মার্টফোন নির্মাতা হয়ে উঠবে। Oppo Find N2 Flip ভারতে লঞ্চ করার আগেই চিনা বাজারে নিয়ে হাজির হয়েছে। এটি Oppo-এর প্রথম ফোল্ডেবল ফোন এবং এর ডিজাইন অনেকটা Samsung Galaxy Z Flip 4-এর মতো হবে। Oppo চীনে একটি সাইডওয়ে ফোল্ডিং ডিভাইসও লঞ্চ করেছে, তবে এটি বিশ্ব বা ভারতীয় বাজারে আনা হচ্ছে না।

Find N2 ফ্লিপ অবশ্যই ফোল্ডেবল সেগমেন্টের জিনিসগুলিকে আকর্ষণীয় করে তুলবে যেগুলি এখন পর্যন্ত শুধুমাত্র দুটি বড় ডিভাইস Samsung Galaxy Z Flip এবং Moto Razr ফোনে দেখা গিয়েছে৷ দুটি ফোনেরই দাম শুরু হয় 1 লাখ টাকার বেশি। শুধু Samsung গত দুই জেনারেশন এর দাম কমিয়ে বাজারে আনতে পেরেছে। Samsung Galaxy Z Flip 4 ফোন 89,999 টাকায় লঞ্চ করা হয়েছিল, এটি এখন পর্যন্ত সবচেয়ে সস্তা দামের 'Flip' ফোন। আশা করা হচ্ছে Oppo অবশ্যই আপকামিং ফ্লিপ ফোনের দাম এর পাশাপাশি রাখার চেষ্টা করবে।

https://twitter.com/oppo/status/1625502622395367424?ref_src=twsrc%5Etfw

Oppo Find N2 Flip এর দাম ভারতে কত হবে?

Oppo Find N2 Flip এর ভারতীয় দাম গ্লোবাল লঞ্চ ইভেন্টে ঘোষনা করবে কোম্পানি। তবে বলে দি যে চিনা বাজারে এই ফোনের দাম CNY 5,999 (ভারতীয় দাম অনুযায়ী 71,000) টাকা রাখা হয়েছে। এই দামে 8GB + 256GB মডেল আনা হয়েছে। এখন যদি কোম্পানি একই মডেল ভারতে নিয়ে হাসে, তবে অবশ্যই এটি বেশি দামে আসবে। তবে Oppo যদি দাম 80,000 টাকার কাছাকাছি রাখতে পারে তবে এটি ভারতের বাজারে Samsung Galaxy Z Flip 4 ফোন কে কড়া প্রতিযোগিতা দেবে। এর পাশাপাশি, এই ফোনের উপর ব্যাঙ্ক এবং এক্সচেঞ্জ অফার দেওয়া যেতে পারে।

Oppo Find N2 Flip স্পেসিফিকেশন

চিনে যে মডেল লঞ্চ হয়েছে Oppo Find N2 Flip-এর, অর্থাৎ সেখানে যা যা আছে সেই একই ফিচার এই গ্লোবাল ভ্যারিয়েন্টটিতেও থাকবে বলে জানা গিয়েছে। অর্থাৎ এটি অ্যান্ড্রয়েড 13- এর সাহায্যে চলবে। এখানে 120 Hz রিফ্রেশ রেট সহ একটি 6.8 ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে থাকবে। এখানে 1080X2520 পিক্সেলের রেজোলিউশন থাকবে। এটি একটি Full HD+ AMOLED ডিসপ্লে। সর্বোচ্চ 1200 নিটসের ব্রাইটনেস মিলবে এখানে। অন্যদিকে 60 Hz রিফ্রেশ রেট সহ 3.62 ইঞ্চির একটি সেকেন্ডারি বা কভার ডিসপ্লে থাকবে এই ফোনে।

এছাড়া জানা গিয়েছে এখানে MediaTek Dimensity 9000+ প্রসেসর থাকবে যেখানে Mali G710 MC10 GPU আছে। ডুয়াল রিয়ার ক্যামেরা মিলবে এই ফোনে। প্রাইমারি ক্যামেরায় থাকবে 5 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ একটি 8 মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়া 32 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা মিলবে এই ফোনে। 44W ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 4300mAh ব্যাটারি থাকবে এই ফোনে। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট মবে এই ফোনে। সঙ্গে আছে ফেস আনলকের সুবিধাও।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :