Oppo’র F7 ফোনটি ভারতে ডিসপ্লে notchয়ের সঙ্গে 25MP’র সেলফি ক্যামেরা নিয়ে 21,990 টাকায় লঞ্চ হল

Oppo’র F7 ফোনটি ভারতে ডিসপ্লে notchয়ের সঙ্গে 25MP’র সেলফি ক্যামেরা নিয়ে 21,990 টাকায় লঞ্চ হল
HIGHLIGHTS

এই ফোনটির একটি বড় বৈশিষ্ট্য এর 16MP’র রেয়ার ক্যামেরা আর এটি নতুন মিডিয়াটেক হেলিও P60SoC যুক্ত

অবশেষে দীর্ঘদিনের অপেক্ষার পরে ভারতে ওপ্পো তাদের নতুন স্মার্টফোন Oppo F7 লঞ্চ করেছে। এই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটি এর আগের ওপ্পোর ডিভাইসের মতনই এই ডিভাইসটি সেলফির জন্য তৈরি হেয়ছে আর এই ফোনটির একটি বড় বৈশিষ্ট্য এই যে এই ফোনটির ডিজাইন Apple iPhone X য়ের থেকে অনুপ্রেরিত। এই ডিভাইসটি সোলার রেড, মুলাইট সিলভার আর ডায়মন্ড ব্ল্যাক এই তিনটি কালার ভেরিয়েন্টে পাওয়া যাবে। Oppo F7 ফোনটির বেস মডেলটির র‍্যাম 4GB আর ইন্টারনাল স্টোরেজ 64GB আর এর দাম 21,990 টাকা। আর এছাড়া এই ফোনটির আরও একটি ভেরিয়েন্ট আছে সেই 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টটির দাম 26,990 টাকা। ওপ্পোর এই নতুন ফোন Oppo F7য়ের সব কটি ভেরিয়েন্ট 9th এপ্রিল থেকে কিনতে পাওয়া যাবে। তবে আপনারা এই ফোনটি কিনতে চাইলে এর আগেই এটি 2nd এপ্রিলের ফ্ল্যাশ সেলে পেতে পারবেন। এই ফ্ল্যাশ সেলটি ফ্লিপকার্টে হবে আর সেই সময় কিছু অফারের সুবিধাও পাবে। যেমন এক বছরের ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি বা জিওর ফ্রি ডাটার মতন অফার।

এই 25MP’ সেলফির ক্যামেরা এই ফোনটির অন্যতম বড় বৈশিষ্ট্য আর কোম্পানি এই ফোনটির মাধ্যমে আরও একবার নিজেদের “সেলফি এক্সপার্ট” হিসাবে দাবি করেছে। এর আগের Oppo F5 ফোনটির মতন এই ফোনটিতেও “AI enhanced selfies” আছে। এই ফোনটিত ফ্রন্টের ক্যামেরা 290 ডিটেরমাইন ফেসিয়াল পোজিশান স্পট করে আর এই ফোনে সেলফি নেওয়ার সময় Sony 576 চিপের মাধ্যমে HDR অফার করে। এই ক্যামেরাটি AR স্টিকার অফার করে আর এই ক্যামেরাটি স্ন্যাপচ্যাট আর ইন্সটাগ্রামের ফিচার যুক্ত। আর এই ফোনটির ক্যামেরা ফোনটির একটি অন্যতম বড় বৈশিষ্ট্য হিসাবে উঠে এসেছে।

 আজকে এই 64 GB আর 32 GB’র স্মার্টফোন গুলি কিনতে পাওয়া যাচ্ছে

এবার আমরা এই ফোনটির ব্যাকের ক্যামেরটি কেমন তা দেখে নি। এই ফোনটিতে ব্যাকে একটি 16MP’র ক্যামেরা দেওয়া হয়েছে আর যার অ্যাপার্চার f/1.8 আর এই ফোনটির এই ক্যামেরাটির অ্যাল্গোরিদাম যে ভাবে সেটিংসের পরিবর্তন হয় সে ভাবে তা ধরতে পারে। এই ক্যামেরাটি 16 স্ক্যানের মধ্যে খাবার, পোট্রেড, ইত্যাদি ধরতে পারে। আর এই ফোনের ফ্রন্ট আর রেয়ার দুটি ক্যামেরাই স্ফটোয়্যার এনেবেল্ড পোট্রেড মোড অফার করে।

এই ফোনটিতে একটি 6.23-ইঞ্চির FHD+ IPS LCD ডিসপ্লে আছে, এর অ্যাস্পেক্ট রেশিও 19:9। আর এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 8.1 আউট অফ দি বক্স দেওয়া হয়েছে আর এতে ওপ্পোর কালারOS 5.0 UI দেওয়া হয়েছে। এই ডিভাইসটিতে মিডিয়াটেক হেলিও P60 SoC আছে কৈম্পানির দাবি যে এটি Oppo F7কে Oppo F5য়ের থেকে 20% বেশি দ্রুত করেছে। আর এই ফোনটিতে একটি 3400mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে, কোম্পানি দাবি করেছে যে এটি 8.3 ঘন্টার গেমিং আর 13.4 ঘন্টার ভিডিও প্লেব্যাক দেয়।

আমাদের সঙ্গে থাকুনInstagram

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

Digit.in
Logo
Digit.in
Logo