Oppo A78 4G India Launch: দাম কম কিন্তু আছে চমকভরা ফিচার, Snapdragon প্রসেসর নিয়ে কবে লঞ্চ করবে ওপোর নতুন ফোন?

Updated on 31-Jul-2023
HIGHLIGHTS

Oppp A78 4G ফোনটি দেশে আসতে চলেছে

এটি একটি বাজেট ফোন হবে

এখানে Snapdragon প্রসেসর থাকবে

Oppo A78 4G ফোনটি শীঘ্রই ভারতের বাজারে আসতে চলেছে। এই ফোনটি চলতি মাসের শুরুর দিকে, মানে জুলাইয়ের প্রথমদিকে ইন্দোনেশিয়ায় লঞ্চ করেছে। এবার সেই দেশের পর বাজেট ফোন হিসেবে আসছে দেশে। খোদ কোম্পানির তরফে এবার তেমনই আভাস দেওয়া হল। 

প্রাথমিক ভাবে জানানো হয়েছিল এই ফোনটি 27 জুলাই লঞ্চ করবে কিন্তু পরে লঞ্চের দিন বদলানো হয়। আশা করা হচ্ছে এটি একটি বাজেট ফোন হিসেবে দেশে জলদি লঞ্চ করবে। Oppo A78 4G ফোনটির দাম হতে পারে 18,000 থেকে 20,000 টাকার মধ্যে। 

এই ফোনে 6.43 ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে আছে যেখানে Full HD+ রেজোলিউশন পেয়ে যাবেন। সঙ্গে 1080X2400 পিক্সেলের রেজোলিউশন পাবেন। 90 Hz রিফ্রেশ রেট পাওয়া যাবে এই ফোনে, যা অন্যান্য ফোনের তুলনায় একটু কম। 

এই ফোনটি চলবে অ্যান্ড্রয়েড 13 -এ ভিত্তিক Oppo -এর ColorOS 13.1 -এর সাহায্যে। এখানে সুরক্ষার জন্য ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলেও জানানো হয়েছে। 

আরও পড়ুন: Smartphones Launched in July: জুলাই মাসে দেশের বাজারে এসেছে Samsung, Oppo সহ এই দুর্দান্ত ফোনগুলো, দেখুন সম্পূর্ণ তালিকা

ছবি তোলার জন্য 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ 2 মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর আছে এই ফোনে। 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা পেয়ে যাবেন এই ফোনে সেলফি তোলার জন্য। 

এই ফোনটি পরিচালিত হবে Snapdragon 680 প্রসেসরের সাহায্যে। এখানে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন, তবে এটি 1 TB পর্যন্ত বাড়ানো যাবে। এখানে 8 GB ভার্চুয়াল RAM পেয়ে যাবেন গ্রাহকরা। ফলে সবটা মিলিয়েই বেশ স্মুদ পারফর্মেন্স পাওয়া যাবে এখানে। 

67W সুপার VOOC ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mah ব্যাটারি আছে এখানে। এই ফোনটির ব্যাটারি সাইজ স্ট্যান্ডার্ড হলেও চার্জিং স্পিড মোটামুটি। গ্রাহকরা এই ফোনে ডুয়াল স্পিকার, NFC, ইত্যাদির সুবিধাও পাবেন। 

আরও পড়ুন: Amazon Great Freedom Festival Sale: আগামী সপ্তাহেই শুরু অ্যামাজনের সেল, ব্যাপক ছাড় OnePlus 11R, Samsung Galaxy M14 সহ একাধিক ফোনে

আপনার যদি 5G ফোনই কিনতে হবে এমন কোনও ব্যাপার না থেকে থাকে তাহলে তাহলে এই ফোনটিকে বাছতে পারেন। 20,000 টাকার মধ্যে দারুন সব ফিচার পাবেন এখানে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :