Oneplus স্মার্টফোনে প্রথমবার পাওয়া যাবে 108MP ক্যামেরা, লঞ্চের আগে স্পেসিফিকেশন ফাঁস

Updated on 10-Nov-2022
HIGHLIGHTS

শীঘ্রই OnePlus Nord CE 3 লঞ্চ করতে চলছে বলে জানা গিয়েছে

এই ফোনে একাধিক Flagship ফোনের মতো ফিচার থাকবে বলেই জানা গিয়েছে

108 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে এই ফোনে, সঙ্গে 120 HZ রিফ্রেশ রেট সহ ডিসপ্লে

বহুদিন ধরেই OnePlus এর তরফে খবর পাওয়া যাচ্ছে না। জানা গিয়েছে বর্তমানে OnePlus তাদের একটি Nord সিরিজ ফোনের উপর কাজ করছে আর সেই ফোনটি হল OnePlus Nord CE 3। তবে কোম্পানির তরফে আনুষ্ঠানিক ভাবে এই ফোনের সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। তবে সাম্প্রতিককালের কিছু রিপোর্ট থেকে এই ফোনের বিষয়ে একাধিক তথ্য জানা গিয়েছে। আগামী বছরের শুরুর দিকে বাজারে আসতে পারে OnePlus Nord CE 3। OnLeaks টিপস্টারের সঙ্গে হাত মিলিয়ে GadgetGang একটি রিপোর্ট প্রকাশ্যে এনেছে। আর সেই রিপোর্ট অনুযায়ী এই ফোনে কী কী ফিচার থাকত পারে সবটাই প্রায় প্রকাশ্যে আনা হয়েছে। যদিও সঠিক ভাবে কোনও তথ্য মেলেনি তবু মনে করা হচ্ছে 2023 এর প্রথম ভাগেই এই ফোনটি লঞ্চ করা হবে।

ফিচারের বিষয় যদি বলতে হয় এই ফোনের তাহলে আপাতত যা জানা গিয়েছে তাতে এই ফোনে একটি Flagship ফোনে যে ধরনের ফিচার থাকে এতেও তেমনটাই থাকবে। তবে হ্যাঁ, এই ফোনের দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই রাখা হবে বলে জানা গিয়েছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে এই ফোনে 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে, সঙ্গে 120 HZ রিফ্রেশ রেট সহ একটি ডিসপ্লে থাকতে পারে। Qualcomm Snapdragon 695 5G প্রসেসর থাকবে বলেই শোনা যাচ্ছে এই ফোনে।

OnePlus Nord CE 3 ফোনে কী কী ফিচার থাকবে?

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী এই ফোনে 6.7 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে যেখানে 120 HZ রিফ্রেশ রেট উপলব্ধ হবে। এছাড়া এই ফোনে 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে বলে জানা গিয়েছে। এছাড়া এই ফোনে ডুয়াল ক্যামেরা থাকবে বলেই জানা গিয়েছে, যেখানে প্রাইমারি ক্যামেরায় থাকবে 108 মেগাপিক্সেলের একটি সেন্সর এবং সঙ্গে 2 মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা। 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকবে সেলফি এবং ভিডিও কলিং এর জন্য। 67W ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি থাকবে এই ফোনে। USB টাইপ সি পোর্ট থাকবে OnePlus Nord CE 3 ফোনটিতে।

এখনও পর্যন্ত এই চাইনিজ ফোন প্রস্তুতকারক সংস্থার তরফে ফোন লঞ্চ বা তার ফিচার সম্পর্কে কিছুই জানানো হয়নি, কিন্তু অনুমান করা হচ্ছে 2023 এর প্রথম ভাগেই হয়তো এই ফোনটিকে বাজারে আনা হবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :