OnePlus Nord 3 Launch: রাত পোহালেই চমকভরা ফিচার নিয়ে আসছে OnePlus-এর ফোন, লঞ্চের আগেই জেনে নিন দাম থেকে ফিচার

OnePlus Nord 3 Launch: রাত পোহালেই চমকভরা ফিচার নিয়ে আসছে OnePlus-এর ফোন, লঞ্চের আগেই জেনে নিন দাম থেকে ফিচার
HIGHLIGHTS

OnePlus Nord 3 আগামী 5 জুলাই লঞ্চ করবে দেশে

এই ফোনের সঙ্গে লঞ্চ হবে OnePlus Nord CE 3, OnePlus Nord Buds 2r

এই ফোনে Flagship প্রসেসর থাকবে বলেই জানা গিয়েছে

OnePlus -এর তরফে রাত পোহালেই দেশে লঞ্চ করা হবে তাদের পরবর্তী ফোন। Nord সিরিজের এই ফোন নিয়ে গ্রাহক এবং টেক স্যাভি মানুষদের মধ্যে হইচইয়ের শেষ নেই। OnePlus 11 -এর তুলনায় অনেকটাই সস্তায়, বলা ভালো মিড রেঞ্জের ফোন হিসেবে লঞ্চ করছে OnePlus Nord 3।

এই ফোনে গ্রাহকরা পেয়ে যাবেন Flagship প্রসেসর। সঙ্গে একই ক্যামেরা থাকবে যা সকলে OnePlus 11 -এর ক্ষেত্রে দেখেছিল। 

লঞ্চের আগেই OnePlus কোম্পানির তরফে এই ফোনের সম্পর্কে একাধিক জিনিস প্রকাশ্যে আনা হয়েছে। তাই ফোনটি ভারতের বাজারে আসার আগেই এটার সম্ভাব্য দাম থেকে ফিচার সহ নানা খুঁটিনাটি ঝটপট জেনে নিন। 

কোথায়, কবে OnePlus Nord 3 লঞ্চের অনুষ্ঠান দেখা যাবে? 

এই ফোনটি আগামী 5 জুলাই দেশে আসছে। এটি এখানে সন্ধ্যা 7 টায় লঞ্চ করবে। Youtube, Amazon এবং OnePlus India -এর ওয়েবসাইটে ফোনটির লঞ্চ দেখা যাবে। 

কত দাম হবে এই ফোনের? 

এই ফোনটির দাম ইতিমধ্যেই ফাঁস হয়ে গিয়েছে। যদিও সেটা ঠিক না ভুল সেটা সময়ই বলবে। তবে জানা গিয়েছে এই ফোনের দাম শুরু হবে 32,999 টাকা থেকে। 

এই ফোনের 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল কিনতে গ্রাহকদের খরচ করতে হবে 32,999 টাকা। অন্যদিকে 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল কিনতে গ্রাহকদের খরচ করতে হবে 36,999 টাকা। এমনটাই আপাতত জানা গিয়েছে। 

আরও পড়ুন: Motorola razr 40 Series Launched: বিশ্বের সবথেকে পাতলা ফোন লঞ্চ হল ভারতে, চোখ ধাঁধানো ফিচারে ভরপুর ফোনের দাম কত?

কবে থেকে বিক্রি শুরু হবে এই ফোনের? 

এই ফোনটি Amazon Prime Day -এর দিন থেকে এই E-commerce সাইটে কেনা যাবে। অন্যান্য Prime Day লঞ্চ প্রোডাক্টের সঙ্গে এটিও সেদিন থেকেই কেনার জন্য উপলব্ধ হবে দেশে। 15 জুলাই থেকে কিনতে পারবেন এই ফোন, কারণ 15-16 জুলাই অনুষ্ঠিত হবে এই Amazon Prime Days Sale। 

কী কী ফিচার থাকবে এই ফোনে? 

OnePlus Nord 3 এখনও দেশে লঞ্চ করেনি ঠিকই। কিন্তু ইতিমধ্যেই এই ফোনের একাধিক তথ্য ফাঁস হয়ে গিয়েছে। আপাতত ফাঁস হওয়া তথ্য থেকে কী কী জানা গিয়েছে দেখুন। 

1. এই ফোনের ডিজাইনের সঙ্গে বেশ মিল আছে OnePlus Ace 2V ফোনটির      

 ফাঁস হওয়ার তথ্য এবং অবশ্যই কোম্পানির তরফে যে টিজার পোস্ট করা হয়েছে এই ফোনের সেখান থেকে জানা গিয়েছে এটি আদতে OnePlus Ace 2V -এর রিব্র্যান্ডেড ভার্সন। এই উল্লিখিত ফোনটি আগে চিনে লঞ্চ করেছিল। সেখানে ক্যামেরা ফিচার যদিও আলাদা ছিল। তবে প্রসেসর থেকে ডিসপ্লে, ব্যাটারি ইত্যাদি ক্ষেত্রে দুটির কিন্তু বেশ মিল আছে। 

Oneplus nord 3 launch in india

অন্যদিকে এই ফোনের ডিজাইনের সঙ্গে আবার OnePlus Nord CE 3 Lite ফোনটির ডিজাইনের মিল আছে। সেখানেও ডুয়াল রিং ক্যামেরা মডিউল দেখা যায়। এই ফোনটি ভারতে বাজারে টেম্পেস্ট গ্রে এবং মিস্টি গ্রিন রঙে লঞ্চ হতে পারে। সঙ্গে থাকবে গ্লসি ফিনিশ। 

2. এই ফোনের Flagship প্রসেসর     

এখানে Mediatek Dimensity 9000  প্রসেসর থাকবে। টিজারে OnePlus এর তরফে জানানো হয়েছে এখানে Flagship কোয়ালিটির প্রসেসর দেখা যাবে। সরাসরি নাম জানানো হয়নি। কিন্তু ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এটি আদতে MediaTek -এর এই প্রসেসর হবে। 

এটা আদতেই একটি flagship প্রসেসর যা প্রায় Snapdragon 8 Gen 1 এবং Snapdragon 8+ Gen 1 প্রসেসরের মতোই সমান শক্তিশালী। 

3. এই ফোনের ডিসপ্লে

প্লাস্টিক স্ক্রিন ফ্রেম এই ফোন থেকে সরিয়ে দিয়েছে OnePlus। ফলে এটির বেজেল আরও পাতলা হয়ে গিয়েছে। এবং এটি মিড রেঞ্জের অন্যতম স্লিম ফোন হতে চলেছে। 

আরও পড়ুন: Nothing Phone (2) Vs Phone (1): নাথিংয়ের দুই ফোনের মধ্যে কোনটা সেরা? দাম-ফিচারের নিরিখে দেখুন দুইয়ের তুলনা

 এছাড়া গ্রাহকরা এই ফোনে 6.74 ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে পাবেন। এখানে 120 HZ রিফ্রেশ রেট সহ HD+ রেজোলিউশন পেয়ে যাবেন। থাকবে 1450 নিটসের সর্বোচ্চ ব্রাইটনেস। 

 HDR 10+ সাপোর্ট রয়েছে এই ফোনে। আসাহি গ্লাসের সুরক্ষা পাবেন এই ফোনে। 

4. এই ফোনের ক্যামেরা

OnePlus 11 -তে গ্রাহকরা যেমন ক্যামেরা পেয়েছিল এই ফোনে সেই একই ক্যামেরা থাকবে। অর্থাৎ এখানেও Sony IMX890 সেন্সর দেখা যাবে OIS সাপোর্ট সহ। প্রাইমারি ক্যামেরায় থাকবে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর।

বাকি দুটো ক্যামেরায় পাবেন 8 এবং 2 মেগাপিক্সেলের দুটো সেন্সর। ফ্রন্ট ক্যামেরায় সেলফি তোলার জন্য আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

Oneplus nord 3 launch in india

5. ফোনের ব্যাটারি

80W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে এই ফোনে। এখানে ওয়্যারলেস বা রিভার্স চার্জিং -এর সুবিধা পাবেন না। তবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে নিরাপত্তার জন্য।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo