লঞ্চের আগেই ফাঁস OnePlus Fold-এর তথ্য! থাকবে কোন কোন ফিচার?

লঞ্চের আগেই ফাঁস OnePlus Fold-এর তথ্য! থাকবে কোন কোন ফিচার?
HIGHLIGHTS

OnePlus Fold ফোনটি আগস্ট মাসে লঞ্চ করতে পারে

এই ফোনে থাকবে 8 ইঞ্চির কোয়াড HD+ OLED ডিসপ্লে

কভার ডিসপ্লেতে 6.5 ইঞ্চির ভিউয়িং এরিয়া থাকত পারে

OnePlus Fold ফোনটি আগামী আগস্ট মাসে লঞ্চ করতে পারে। যদিও এই বিষয়ে এখনই কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। OnePlus -এর তরফে কোনও ঘোষণা করার আগে বা তথ্য প্রকাশ্যে আসার আগেই এই ফোনের একাধিক ফিচার অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে।

এই ফোনের যা যা তথ্য উঠে এসেছে এই ফোনের সব দেখে শুনে মনে হচ্ছে এটি যেন অনেকটাই OnePlus 11 5G এর ফোল্ডিং ভার্সন। যদি সেটা হয় তাহলে মন্দ হবে না, কারণ এটি একটি দুর্দান্ত Flagship ফোন যেখানে ফাটাফাটি একটি ক্যামেরা পাওয়া যাবে। 

কী কী থাকতে পারে এই ফোনে?

91 Mobiles তরফে জানানো হয়েছে এই ফোনে 8 ইঞ্চির একটি কোয়াড HD+ OLED ডিসপ্লে থাকবে। এই প্রাইমারি ডিসপ্লেতে 120 HZ রিফ্রেশ রেট থাকবে। আর কভার ডিসপ্লেতে থাকবে 6.5 ইঞ্চির একটি ভিউয়িং এরিয়া।

আরও পড়ুন: 10 হাজার টাকা সস্তায় বিক্রি হচ্ছে Oneplus এর 5G ফোন, জলের দরে বাড়ি নিয়ে আসুন

কভার ডিসপ্লেতেও 120 HZ রিফ্রেশ রেট পাওয়া যাবে। এখানে উচ্চমানের AMOLED ডিসপ্লে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। 

Oneplus fold

একই সঙ্গে জানা গিয়েছে এই ফোনটি পরিচালিত হবে Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে। এছাড়া এখানে থাকবে 80W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4800 mAh ব্যাটারি। এই ফোনের টপ মডেলে থাকবে 16 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ।

এছাড়া ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে এই ফোনে যেখানে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে, সঙ্গে 48 এবং 32 মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা থাকবে এই ফোনে। 32 মেগাপিক্সেলের দুটি ফ্রন্ট ক্যামেরা থাকবে OnePlus -এর এই ফোল্ডিং ফোনের কভার এবং প্রাইমারি ডিসপ্লেতে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে OnePlus Fold এবং Oppo -এর পরবর্তী Oppo Find N3 আসলে একই ফোন কেবল ডিজাইন আলাদা। আসলে এটার মূল কারণ হল OnePlus -এর সহপ্রতিষ্ঠাতা Pete Lau এই দুই কোম্পানির অপারেশন দেখেন। 

Oneplus Fold

একবার এই ফোনটি লঞ্চ করে গেলে এটা আগামীতে একাধিক ফোল্ডিং ফোনের সঙ্গে প্রতিযোগিতায় সামিল হবে বলে মনে করা হচ্ছে। এর মধ্যে থাকতে পারে Samsung Galaxy Z Fold 4, Google Pixel Fold, Techno Phantom Fold, ইত্যাদি। OnePlus -এর তরফে এই ফোনটি হয়তো দেশে লঞ্চ করা হতে পারে। 

আরও পড়ুন: লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল Moto Edge 40 ফোনের দাম, 23 মে ভারতে করবে এন্ট্রি

কত দাম হবে এই ফোনের? 

Samsung -এর তরফে লঞ্চ করা ফোল্ডিং ফোনগুলোর দাম 1.45 লাখ টাকার বেশি। Techno Phantom Fold ফোনটির দাম দেশে 88,888 টাকা রাখা হয়েছে তাও কোনও ব্যাংক অফার ছাড়া।

অন্যদিকে মনে করা হচ্ছে OnePlus Fold ফোনটি দামের ক্ষেত্রে Pixel Fold -কে টক্কর দেবে। এই ফোনের দাম 1,799 ডলার বা 1.48 লাখ টাকা প্রায়।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo