OnePlus 12R Specs Leaked: OnePlus 11-এর সঙ্গে হুবহু মিল আপকামিং ফোনের? কিনতে খরচ হবে কত?

Updated on 21-Jul-2023
HIGHLIGHTS

OnePlus 12R ফোনটির একাধিক স্পেসিফিকেশন ফাঁস

এই ফোনের সঙ্গে OnePlus 11 এর বেশ মিল থাকবে

তবে OnePlus 11 -এর তুলনায় এই ফোনটি বেশ সস্তা হবে বলেই জানা গিয়েছে

OnePlus 11 ফোনটি মাত্র কিছু মাস আগেই লঞ্চ করেছে। চলতি বছরে এই ফোন লঞ্চ হওয়া সত্বেও এটির উত্তরসূরি OnePlus 12 -কে নিয়ে বাজারে একাধিক গুজব, ফিসফাস শোনা যাচ্ছে। সম্প্রতি একটি নতুন রিপোর্টে জানানো হয়েছে যে OnePlus 12 -এর টোন্ড ডাউন ভার্সন হিসেবে লঞ্চ করবে OnePlus 12R।

এই ফোনটি চলতি বছরের অর্থাৎ 2023 -এর ডিসেম্বরেই চিনে লঞ্চ করতে পারে বা বড় জোর 2024 -এর জানুয়ারিতে। গ্লোবাল লঞ্চ তারপরই হবে। তখন ভারতের বাজারেও আসবে বলে মনে করা হচ্ছে এই ফোনটি। 

OnePlus যে কেবল এখন OnePlus 12 ফোনটি নিয়ে কাজ করছে এমনটা একদমই নয়। এটির তরফে একই সঙ্গে তাদের প্রথম ফোল্ডিং ফোন নিয়ে কাজ চলছে। OnePlus -এর প্রথম ফোল্ডিং ফোনটির নাম OnePlus V Fold হতে পারে। 

My Smart Price -এর তরফে জানানো হয়েছে OnePlus 12R 5G ফোনটি OnePlus 11R -এর উত্তরসূরি হিসেবে লঞ্চ করবে। এখানে Flagship প্রসেসর থাকবে বলেও জানা গিয়েছে। Tipster OnLeaks -এর তরফে জানানো হয়েছে OnePlus 12R -এর সঙ্গে OnePlus 11 -এর বেশ মিল আছে।

আসন্ন ফোনেও গোলাকার রিয়ার ক্যামেরা মডিউল থাকবে। ফোনের বাঁদিকে ভলিউম রকার থাকবে। এখানেও OnePlus -এর অন্যান্য ফোনের মতোই পাঞ্চ হোল কাট আউট দেখা যাবে। 

আরও পড়ুন: Nothing Phone (2) Sale Details: নাথিং ফোনের বিক্রি শুরু আজই, কেনার আগে ঝটপট জানুন Nothing Icon Pack ডাউনলোডের বিষয় সহ সব তথ্য

OnePlus 12R ফোনটিতে Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে বলেই জানা গিয়েছে, অর্থাৎ যে প্রসেসরের সাহায্যে OnePlus 11 চলে। Qualcomm -এর অন্যতম শক্তিশালী প্রসেসর এটি, যার সাহায্যে মাল্টি টাস্কিং করা যাবে ফোনে। এছাড়া এখানে 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ থাকবে। ফলে স্টোরেজ নিয়েও এই ফোনে যে বিশেষ চিন্তা করতে হবে না সেটা বলাই যায়। 

100W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5500mAh ব্যাটারি থাকতে পারে এই ফোন। ফলে দ্রুত চার্জ হওয়ার সুবিধা তো পাবেনই সঙ্গে থাকবে বড় সাইজের একটি ব্যাটারিও। তবে যেহেতু ব্যাটারি বড় হবে সেহেতু মনে করা হচ্ছে ফোনটি বেশ ভারী হবে। 

রিয়ার ক্যামেরায় এই ফোনে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 8 এবং 2 মেগাপিক্সেলের আরও দুটো সেন্সর থাকবে। সেলফির জন্য পেতে পারেন 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। আহামরি কিছু না হলেও মোটামুটি ছবি তোলা যাবেই এই ফোনের সাহায্যে। 

প্রসঙ্গত OnePlus 12 -এর সম্পর্কেও একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। এখানে Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে বলেই জানানো হয়েছে, সঙ্গে একই 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। তবে এই ফোনের ক্যামেরা তুলনায় অনেকটাই ভালো হবে।

সেখানে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ একটি 50 এবং একটি 64 মেগাপিক্সেলের সেন্সর থাকবে। ফ্রন্ট ক্যামেরায় 32 মেগাপিক্সেলের একটি সেন্সর পেতে পারেন। এখানেও OnePlus 12R -এর মতো বড় ব্যাটারি থাকবে বলেই অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন: Motorola G32 Price Drop: 18,999 টাকার ফোন মাত্র 1,099 টাকায় কেনার সুযোগ! মটোরোলার ফোনে এই ধামাকা অফার কোথায় পাওয়া যাচ্ছে?

এখানে 100W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5400mAh ব্যাটারি থাকতে পারে। সঙ্গে 50W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা পাবেন। ফলে এক চার্জে যে এই ফোন দীর্ঘক্ষণ চলবে সেটা স্পষ্ট। 

তবে ফোন দুটোর দাম কত হবে সেটা এখনই স্পষ্ট নয়। কিন্তু যেহেতু OnePlus -এর R সিরিজের ফোনগুলো তুলনায় সস্তা হয় তাই মনে করা হচ্ছে এই OnePlus 12R ফোনটির দাম সাধ্যের মধ্যেও থাকবে। কারণ OnePlus 11 যেখানে 56,999 টাকায় বিক্রি হয় সেখানে 39,999 টাকায় বিক্রি হয় OnePlus 11R।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :