OnePlus 12 Launch Timeline: Snapdragon-এর লেটেস্ট প্রসেসর নিয়ে আসবে OnePlus-এর ফোন, লঞ্চ করছে ডিসেম্বরে

Updated on 28-Jun-2023
HIGHLIGHTS

OnePlus 12 চলতি বছরের ডিসেম্বরে লঞ্চ করবে

থাকবে Snapdragon 8 Gen 3 প্রসেসর

OnePlus এর অন্যান্য ফোনের তুলনায় এটা আগে আসবে বাজারে, এমনটাই মনে করা হচ্ছে

OnePlus কোম্পানির পরবর্তী Flagship ফোন সময়ের আগেই বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে OnePlus 12 চলতি বছরের ডিসেম্বরেই লঞ্চ করতে পারে। সেটা হলে এই ফোন OnePlus যখন তাদের Flagship ফোন লঞ্চ করে তার একমাস আগে এটাকে বাজারে আসবে।

একটি নতুন রিপোর্টে জানা গিয়েছে এই ফোনে Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে। প্রসঙ্গত এই প্রসেসর এখনও লঞ্চ করেনি। এটা আগামী অক্টোবর মাসে লঞ্চ করতে চলেছে। 

একজন চাইনিজ টিপস্টার জানিয়েছেন OnePlus হয়তো তার আগামী Flagship ফোন ডিসেম্বরেই লঞ্চ করবে। তারা আপাতত এই বিষয়টা নিয়ে ভাবনা চিন্তা করছে। এই দ্রুত ফোন লঞ্চ করার নেপথ্যে অন্য একটি কারণ হতে পারে Qualcomm -এর যে বার্ষিক Snapdragon সামিট হয় সেটার পিছিয়ে যাওয়া।

প্রসঙ্গত এখানে অ্যান্ড্রয়েড ফোনের জন্য Flagship চিপসেট লঞ্চ করা হয়ে থাকে। এই বছর Qualcomm -এর এই বার্ষিক অনুষ্ঠান অক্টোবরে অনুষ্ঠিত হবে। তখনই Snapdragon 8 Gen 3 প্রসেসর লঞ্চ করা হবে Qualcomm -এর তরফে। ফলে তখন যদি এই প্রসেসর লঞ্চ করে যায় তাহলে ডিসেম্বরে OnePlus 12 সহজেই Snapdragon 8 Gen 3 প্রসেসর নিয়ে বাজারে আসতেই পারে। 

আরও পড়ুন: iPhone 11 hot deal: 50 হাজারের iPhone 11 কিনুন 10,000-এর কমে! কোথায় পাবেন এই বাম্পার ছাড়, জানুন

তবে যতই OnePlus 12 সময়ের আগে লঞ্চ করা হোক না কেন এটাই কিন্তু প্রথম ফোন হবে না যেখানে এই প্রসেসর দেখা যাবে। আসলে কী বলুন তো প্রতি বছরই এই রেস দেখতে ভারী মজা লাগে। Qualcomm নতুন চিপসেট আনলেই মোবাইল কোম্পানিগুলোর মধ্যে তাড়াহুড়ো পড়ে যায় যে কারা তাদের ফোন প্রথমে সেই প্রসেসর দিয়ে বাজারে নিয়ে আসবে।

Xiaomi, Vivo, Motorola সবাই সেই দৌড়ে সামিল হয়ে যায়। ফলে এই বছর সেই কারণে মনে করা হচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের Flagship ফোন সময়ের আগেই বাজারে চলে আসবে। 

যদিও OnePlus 12 লঞ্চ হতে এখনও বেশ অনেকগুলো মাস বাকি আছে তবুও এরই মধ্যে এই ফোন নিয়ে চর্চা এবং তার বিষয়ে তথ্য ফাঁস হওয়া শুরু হয়ে গিয়েছে। আপাতত যা যা তথ্য পাওয়া গিয়েছে এই ফোন সম্পর্কে সেখান থেকে জানা গিয়েছে OnePlus 12 ফোনটিতে একটি কার্ভড ডিসপ্লে থাকবে। সঙ্গে 2K রেজোলিউশন পাওয়া যাবে।

যদিও এই ফোনের ডিসপ্লে সাইজ কত হবে সেটা জানা যায়নি। কিন্তু সেখানে যে 120 Hz রিফ্রেশ রেট থাকবে এটা নিশ্চিত। অর্থাৎ যেমনটা OnePlus 11 এর ক্ষেত্রেও দেখা গিয়েছিল। যদি দুই ফোনের ডিসপ্লে সাইজেও মিল থাকে তাহলে এই আগামী ফোনে 6.7 ইঞ্চির একটি ডিসপ্লে দেখা যাবে। 

আরও পড়ুন: Samsung Galaxy M34 5G Specifications: ভারতে স্যামসাংয়ের ফোন লঞ্চের আগেই প্রকাশ্যে এল ফিচার, কেনা যাবে কোথা থেকে?

এছাড়া গুজব থেকে জানা গিয়েছে OnePlus 12 ফোনটিতে 50 মেগাপিক্সেলের Sony IMX 900 সিরিজের সেন্সর থাকবে প্রাইমারি ক্যামেরায়। এছাড়া 50 মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 64 মেগাপিক্সেলের একটি পেরিস্কোপ ক্যামেরা দেখা যেতে পারে। এখানে একটি 150W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকতে পারে বলেই জানানো হয়েছে। 

প্রসঙ্গত OnePlus 11 -তে গ্রাহকরা 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ 32 এবং 48 মেগাপিক্সেলের আরও দুটি সেন্সর পান। এখানে Hasselblad -এর সেন্সর আছে। এই Hasdelblad সেন্সর OnePlus 12 -তেও দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :