OnePlus 11 5G নাকি Google Pixel 7? একই প্রাইস রেঞ্জে কোথায় মিলবে সেরা ফিচার?

OnePlus 11 5G নাকি Google Pixel 7? একই প্রাইস রেঞ্জে কোথায় মিলবে সেরা ফিচার?
HIGHLIGHTS

OnePlus 11 5G এবং Google Pixel 7 ফোন দুটির দাম প্রায় এক

তবে ডিসপ্লের দিক দিয়ে OnePlus -এ একটু বড় স্ক্রিন আছে

দুটোই দুটি কোম্পানির Flagship ফোন যেখানে আছে নানা অত্যাধুনিক ফিচার

ভারতে ইতিমধ্যেই একাধিক ফোন সিরিজ লঞ্চ করে গিয়েছে। এর মধ্যে আছে কিছু Flagship ফোন। কিছুদিন আগেই মহাসমারোহে লঞ্চ করল OnePlus 11 5G। Cloud 11 ইভেন্টের মধ্যে দিয়ে এই ফোন লঞ্চ করা হয়। এখানে গ্রাহকরা নানা অত্যাধুনিক ফিচার পেয়ে যাবেন। অন্যদিকে Google Pixel 7 ফোনটি Google -এর তরফে লঞ্চ করা হয়েছে। এটিও একটি Flagship ফোন। লক্ষ্য করলে দেখা যাবে দুটি ফোনের দামই প্রায় এক। আপনি কি এই ফোন দুটির মধ্যে একটি কিনতে চান? কোনটা সেরা বুঝতে পারছেন না? এই প্রতিবেদন থেকে দেখে নিন দুটি ফোনের ফিচারের তুলনা। 

কোন ফোনে কেমন ডিসপ্লে আছে? 

120 Hz রিফ্রেশ রেট সহ একটি 6.7 ইঞ্চির কোয়াড HD+ AMOLED ডিসপ্লে আছে OnePlus 11 5G ফোনটিতে। অন্যদিকে Google Pixel 7 ফোনটিতে আছে 6.3 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে। এখানে মিলবে 90 Hz রিফ্রেশ রেট। Oneplus 11 5G ফোনটি বাজারে আপাতত দুটি রঙে পাওয়া যাচ্ছে, একটি হল ইটার্নাল সবুজ এবং টাইটান কালো। অন্যদিকে Google Pixel 7 ফোনটি তিনটি রঙে উপলব্ধ আছে, এগুলো হল লেমনগ্রাস,  অবসিডিয়ান, এবং স্নো। 

কোন ফোনে কেমন স্টোরেজ পাওয়া যাচ্ছে? 

Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে OnePlus 11 5G ফোনটি চলবেন। এখানে আছে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ মিলবে, সঙ্গে 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের আরও একটি মডেল মিলবে। অন্যদিকে Google Pixel 7 ফোনটি চলবে Tensor G2 প্রসেসরের সাহায্যে। এখানে 8 GB RAM মিলবে। তবে দুটি ফোনই পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 13 এর সাহায্যে। 

কোন ফোনে কেমন ক্যামেরা মিলবে? 

OnePlus সংস্থা বরাবর তাঁদের ক্যামেরার জন্য জনপ্রিয়। আর সেই কোম্পানির Flagship ফোনে যে দুর্দান্ত মানের ক্যামেরা থাকবেই সেটা নতুন কথা নুন এখানে আছে তৃতীয় জেনারেশনের Hasselband ক্যামেরা সিস্টেম। আছে। ট্রিপল রিয়ার ক্যামেরা মধ্যে প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। সঙ্গে একটি 48 এবং একটি 32 মেগাপিক্সেলের ক্যামেরা আছে। অন্যদিকে সেলফি তোলা বা ভিডিও কলের জন্য এই ফোনে আছে 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে Google Pixel 7 ফোনটিতে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা। এখানেও প্রাইমারি ক্যামেরায় মিলবে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ একটি 12 মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এখানে ফ্রন্ট ক্যামেরায় থাকবে 11.1 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

Google Pixel 7 Vs Oneplus 11 5G

কোন ফোনের ব্যাটারি কেমন? 

OnePlus 11 5G ফোনটিতে আছে 100W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ একটি 5000mAh ব্যাটারি। এখানে ওয়্যারলেস চার্জিং -এর সুবিধাও মিলবে।  অন্যদিকে Google Pixel 7 ফোনটিতে আছে 30W ওয়্যার্ড ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4335mAh ব্যাটারি আছে। সঙ্গে 21W -এর ওয়্যারলেস চার্জিং -এর সুবিধাও থাকবে। 

কোন ফোনের দাম কত? 

দুটি ফোনের দামই কম বেশি এক। OnePlus 11 5G ফোনটির 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম 56,999 টাকা। আর 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম 61,999 টাকা। অন্যদিকে Google Pixel 7 ফোনটির দাম শুরু হচ্ছে 59,999 টাকা থেকে। তবে আপনি যদি এই ফোন E-commerce সাইট থেকে কেনেন তাহলে আরও বেশি কিছু ছাড় পেয়ে যাবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo