OnePlus 11 5G আজ লঞ্চ করছে, Snapdragon 8 Gen 2 প্রসেসর সহ কোন ফিচার থাকছে?

OnePlus 11 5G আজ লঞ্চ করছে, Snapdragon 8 Gen 2 প্রসেসর সহ কোন ফিচার থাকছে?
HIGHLIGHTS

জানুয়ারির 4 তারিখ চিনে OnePlus 11 5G লঞ্চ করতে চলেছে

বেলা 12টা থেকে এদিন এই ফোনের লঞ্চের ইভেন্টটি অনুষ্ঠিত হতে চলেছে

OnePlus 11 5G ফোনটিতে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার থাকবে বলেই মনে করা হচ্ছে

অবশেষে হাজির হয়েই গেল OnePlus 11 5G -এর সেই বহু প্রতীক্ষিত লঞ্চের দিন। 4 জানুয়ারি, অর্থাৎ আজ চিনে এই ফোন ঘোষিত হতে চলেছে। যদিও ভারতীয়দের আরও একমাস অপেক্ষা করতে হবে এই ফোন পাওয়ার জন্য। তবে আশার কথা এই যে এই ফোন লঞ্চের আগেই তার বিষয়ে প্রায় সমস্ত তথ্যই আমরা জেনে গিয়েছি। তবুও আজ বেলা 12টা নাগাদ একবার ঝালিয়ে নেওয়া যাবে যে তথ্য জানা গিয়েছে সেগুলো কতটা সঠিক। একই সঙ্গে জানা যাবে এই ফোনের দাম কত। তবুও লঞ্চের আগেই দেখে নিন এতদিন এই ফোন সম্পর্কে কোন কোন তথ্য জানা গিয়েছে। 

এই ফোনে কী কী ফিচার থাকবে? 

এই ফোনে একটি দুর্দান্ত প্রসেসর থাকবে স্মুদ প্রসেসিংয়ের জন্য। সঙ্গে মিলবে উচ্চমানের ডিসপ্লে স্পেসিফিকেশন এবং ফাস্ট চার্জিং এর সুবিধা। এই ফোনটিতে Qualcomm এর নতুন Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে বলেই জানা গিয়েছে। যদিও এটা মোটেই কোনও চমকপ্রদ তথ্য নয়, কারণ OnePlus 11 5G ফোনটি হচ্ছে এই কোম্পানির একটি Flagship ফোন। আর এই দামী ফোনে হাই এন্ড স্পেসিফিকেশন তো থাকবেই। 

Geekbench লিস্টিংয়ে ফোনটিকে দেখা গিয়েছে। যেখান থেকে জানা গিয়েছে যে এই ফোনে 16GB পর্যন্ত RAM থাকবে। যদিও কম GB যুক্ত RAM এর ভ্যারিয়েন্টও মিলবে যদিও স্টোরেজ হিসেবে কোন কোন ভ্যারিয়েন্ট মিলবে এই ফোনে সেটা এখনও জানা যায়নি। যদিও মনে করা হচ্ছে UFS 4.0 স্টোরেজ ভার্সন ব্যবহার করা হবে এই ফোনে দ্রুত স্পিডের জন্য। অ্যান্ড্রয়েড 11 অপারেটিং সিস্টেমের সাহায্যে চলবে এই ফোন। এই ফোনে কোনও IP রেটিং আছে কিনা, থাকলে কত বা এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে কিনা সেই বিষয়ে এখনও কোনও তথ্য মেলেনি। তবে আরেকটি সার্টিফিকেশন লিস্টিং থেকে জানা গিয়েছে যে এই ফোনে 100W ফাস্ট চার্জিং এর সুবিধা থাকবে।

Oneplus-11

এই ফোনের বক্সেই গ্রাহকরা সেই চার্জার পেয়ে যাবেন। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী এই ফোনে থাকবে 5000mAh ব্যাটারি। যেহেতু এটি একটি Flagship ফোন সেহেতু মনে করা হচ্ছে এখানে গ্রাহকরা 4 বছরের জন্য অ্যান্ড্রয়েড আপডেট এবং 5 বছরের জন্য সিকিউরিটি আপডেট পেয়ে যাবেন। এছাড়া ফোনের ডিসপ্লেতে একটি পাঞ্চ হোল কাট আউট দেখা যাবে যেখানে ফ্রন্ট ক্যামেরা থাকবে। আজকাল এটা অধিকাংশ ফোনের ক্ষেত্রে দেখা যায়। 

রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা থাকতে পারে বলে জানা গিয়েছে। OnePlus -এর তরফে শেয়ার করা একটি টিজার থেকেই এটা জানা গিয়েছে। Sony IMX890 -এর 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে এই ফোনে। সঙ্গে থাকবে একটি 48 মেগাপিক্সেলের এবং আরেকটি 32 মেগাপিক্সেলের ক্যামেরা। 

Oneplus-11-5g

ভারতে এই ফোনের দাম কত হতে পারে?

55,000 থেকে 65,000 এর মধ্যে এই ফোনের দাম রাখা হবে ভারতে। এমনটাই মনে করা হচ্ছে। OnePlus 10 Pro -এর দাম ভারতে 66,999 টাকা রাখা হয়েছিল। যেহেতু এইবার OnePlus 11 5G -এর কোনও প্রো মডেল দেশে লঞ্চ করবে না সেহেতু মনে করা হচ্ছে আগের বছরের প্রো মডেলের তুলনায় এবারের এই স্ট্যান্ডার্ড 5G মডেলের দাম একটু কম হবে। 

আপনি কি আজকের এই লাইভ অনুষ্ঠান দেখতে চান? তাহলে দেখুন কী করণীয়

OnePlus 11 5G ফোনটির লঞ্চের ইভেন্ট শুরু হবে বেলা 12টা থেকে। যাঁরা এই অনুষ্ঠান দেখতে ইচ্ছুক তাঁরা OnePlus এর চিনের যে অফিসিয়াল ওয়েবসাইট আছে সেখান থেকে দেখতে পারেন। এই কোম্পানির Weibo অ্যাকাউন্টে লাইভ স্ট্রিম দেখা যাবে এই অনুষ্ঠানের। এছাড়া ইউটিউবেও দেখতে পারেন এই অনুষ্ঠান। তার জন্য আপনাকে সেখানে গিয়ে OnePlus 11 5G লঞ্চ ইভেন্ট বলে সার্চ করতে হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo