OnePLus 6 য়ের মতনই এবার OnePlus 5 আর OnePlus 5T স্মার্টফোন দুটি সেলফি পোট্রেড মোড পেল

Updated on 24-Jul-2018
HIGHLIGHTS

এখনও পর্যন্ত OnePlus 6 স্মার্টফোনটিই সেলফি মোড পেয়েছিল আর এবার কোম্পানি তাদের কিছু পুরনো স্মার্টফোনেও এই সুবিধা দেওয়া শুরু করেছে

OnePlus6 স্মার্টফোনটির ক্যামেরা আরও ভাল করার জন্য এতে সেলফি পোট্রেড মোড দেওয়া হয়েছে। আর তবে এখনও পর্যন্ত OnePlus 6 ই এই সুবিধা পেয়েছিল তবে এবার OnePlus5 আর OnePLus 5T স্মার্টফোন দুটিও এই আপডেট পাওয়া শুরু করেছে।

সম্প্রতি কোম্পানি তাদের এই ডিভাইসে OxyegenOS 5.1.9 আপডেট দিয়েছিল। আর এই নতুন আপডেট একটি OTA র মাধ্যমে স্টক সফটোয়্যারে OnePLus ইউজার্সদের জন্য দেওয়া হয়েছিল। আর সাম্প্রতিক কিছু দিনের মধ্যে সব OnePlus6 স্মার্টফোনের ইউজার্সরাই এই আপডেট পাবে। আর এই আপডেটের সাইজ 342MB তবে এটি জুলাই সিকিউরিটি প্যাচের সঙ্গে এসেছে।

এই নতুন আপডেটের মাধ্যমে ক্যামেরাতে অনেক পরিবর্তন দেখা যেতে পারেম আর এছাড়া কোম্পানি নিজেদের অ্যাল্গোরিদামেও কিছু পরিবর্তন করেছে। আর এছারা ছবি ইত্যাদিতে এবার আলাদা কিছু দেখা যাবে। আর এছারা যদি ফ্রন্ট ক্যামেরার বিষয়ে কিছু কথা বলা হয় তবে এতে বিউটি মোড আর যা সেলফি পোট্রেড শটের জন্য এই আপডেটে দেওয়া হয়েছে।

তবে এই আপডেট oneplus5 আর OnePlus 5T স্মার্টফোনেও দেওয়া শুরু হয়েছে। আর এছারা আপনাদের এও বলে রাখি যে এই দুটি স্মার্টফোনে কোম্পানি সম্প্রতি Open Beta 13 আর Open Beta 11 য়ের আপডেট দেওয়া হয়েছিল। আর এই নতুন আপডেটে স্মার্টফোনে কিছু নতুন ফিচার্স দেওয়া হয়েছে। আর আপনাদের বলে রাখি যে এই দুটি স্মার্টফোনে অনেক সময় ধরে Project Treble অপেক্ষা করছিল, আর এবার এই দুটি স্মার্টফোনে এই সাপোর্ট এসে গেছে। আর হ্যাঁ এবার এটাই জানা গেছে যে এই দুটি স্মার্টফোনে এই আপডেট এসে গেছে।

তবে এটি একটি বিটা আপডেট কিন্তু মনে করা হচ্ছে যে খুব তাড়াতাড়ি এই স্মার্টফোন গুলি এর একটি স্টেবেল আপডেট পাবে।আর এটি প্রোজেক্ট টেবিল ছাড়া স্মার্টফোনে  আরও অন্য ফিচার্স আযছে। আর ইউজার ইন্টারফেসে কিছু টুইট করা হয়েছে। আর এছারা OnePlus Launcher App য়ে কিছু পরিবর্তন করা হয়েছে।

OnePlus 5T আর OnePlus 5 স্মার্টফোনের বিষয়ে আমরা যদি বলি তবে আপনাদের বলে রাখি জে এই ডিভাইস দুটি সম্প্রতি একটি নতুন আপডেট পেয়েছে। OnePlus 5 আরOnePlus 5T ইউজার্সদে রক্তি নতুন আপডেট Oxyegen OS 5.1.3 পাওয়া শুরু করেছে। আর এই সপ্তাহের প্রথমে কোম্পানি নিজেদের OnePlus6 স্মার্টফোনে Oxygen 5.1.8 য়ের নতুন আপডেট দিয়েছিল আর এর পরে ভারতের ইউজার্সরা সেই নতুন ফিচার্স পেয়েছে যা তাদের পাওয়ার কথা ছিল। আর কোম্পানি আপডেটের ক্ষেত্রে তাদের পুরনো স্মার্টফোন OnePlus5 আর onePlus 5T স্মার্টফোনের আপডেট দেওয়া হয়েছে। আর এই আপডেট OTA র মাধ্যমে দেওয়া হয়েছে।

Connect On :