সাওমির রেডমি 5ও ফোনটি MIUI 10 য়ের আপডেট পাচ্ছে

সাওমির রেডমি 5ও ফোনটি MIUI 10 য়ের আপডেট পাচ্ছে
HIGHLIGHTS

সাওমি তাদের বেস্ট সেলিং স্মার্টফোন Redmi 5A র জন্য নতুন MIUI 10 আপডেট নিয়ে এসেছে

সাওমির Redmi 5A  ফোনটি  এখনও পর্যন্ত এই বছরের বেস্ট-সেলিং স্মার্টফোন হিসাবে উঠে এসেছে। আর এই স্মার্টফোনটিকে 2017 সালের ডিসেম্বর মাসে লঞ্চ করা হয়েছিল, আর এটি MIUI 9 য়ের সঙ্গে লঞ্চ হয়েছিল আর এবার এটি MIUI 10 য়ের আপডেট পাচ্ছে.

সাওমি এই বছর তাদের 8 ম বছরের সময়ে MIUI 10 য়ের কথা ঘোষনা করে আর সব সাপোর্টেড ডিভাইসের জন্য এর নতুন আপডেট দেওয়া হেয়ছে। সাওমি Redmi Note 5, Redmi Note 4 আর সম্প্রতি লঞ্চ হতে চলা Xiaomi Redmi Note 6 Pro ফোন গুলি এই আপডেট পেয়েছে আর এবার রেডমি 5A ফোনটির জন্য এই নতুন আপডেট দেওয়া হয়েছে। আর অন্যান্য সাওমি ফোনের মতন এই ফোনটিরও চিনের ভেরিয়েন্ট প্রথমে এই আপডেট পাবে আর এর পরে এর গ্লোবাল স্টেবেল আপডেট দেওয়া হবে।

তবে এও হতে পারে যে Redmi 5A ফোনটির জন্য এই আপডেট গ্লোবালি নিয়ে আসা হল কারন ভারতের ইউজার্সরা নতুন OS য়ের আপডেট পেয়ে গেছে।

আপনাদের মনে করিয়ে দি জে Redmi 5A ফোনটির MIUI9 য়ের সঙ্গে লঞ্চ করা হয়েছিল আর এটি অ্যান্ড্রয়েড 7.1.2 নৌগাট নির্ভর ছিল। আর এই ফোনের নতুন আপডেট বশ কয়েক মাসের মধ্যে বিটা আপডেট আসার পরে দেওয়া হেয়ছে। গ্লোবাল স্টেবেল রোমের ব্যাচে পাঠানো হয়েছে আর এও হতে পারে যে এই আপডেট ইউজার্সরা তাড়াতাড়ি পাবে।

Redmi 5A ফোনটির জন্য দেওয়া MIUI 10 গ্লোব্লা স্টেবেল রোম MIUI 10.1.1.0.NCKMIFA বিল্ড নম্বরের সঙ্গে এসেছে আর এই আপডেট OTA র মাধ্যমে ডাউনলোড করা হতে পারে। নিরাশার বিষয় এই যে এই আপডেট এবার বাজেত নৌগাট নির্ভর আর সাওমির এই বছরের শেষ পর্যন্ত ওরিও নির্ভর MIUI 10 সোলওভার রিলিজ করার চেষ্টা করছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo