Xiaomi MI A2 মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড 9.0 Pie য়ের স্টেবেল আপডেট পাওয়া শুরু করেছে

Xiaomi MI A2 মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড 9.0 Pie য়ের স্টেবেল আপডেট পাওয়া শুরু করেছে
HIGHLIGHTS

Xiaomi MI A2 ফোনটি এই আপডেট পেলে এবার ইউজার্সরা অনেক নতুন ফিচার্স পাবেন, কোম্পানি এখনও এই ফোনটির স্টেবেল আপডেট বিষয়ে কিছু জানায়নি কিন্তু কিছু ইউজার্সদের অনুসারে তারা এই আপডেট পেয়েছে

চিনের মোবাইল তৈরির কোম্পানি সাওমি তাদের MI A2 ফোনটিতে গুগলের লেটেস্ট অ্যান্ড্রয়েড 9.0 পাইয়ের স্টেবেল আপডেট দিয়েছে। অ্যান্ড্রয়েড পাইয়ের সঙ্গে কোম্পানি MI A2 ফোনটিকে নভেম্বর 2018 অ্যান্ড্রয়েড সিকিউরিটি আপডেট দিয়েছে। Xiaomi MI A2 ফোনটি এই নতুন আপডেটের সঙ্গে ইউজার্সদের বেশ কিছু নতুন ফিচারও পাবেন। আর এই ফিচার্সের মধ্যে নেগিভেশান, অ্যাডপ্টিভ ব্যাটারি, ব্রাইট নেস আর মোবাইল ফোনের সঙ্গে যুক্ত অনেক ইম্প্রুভমেন্ট আছে। আর বেশ কিছু ইউজার্সদের কথা অনুসারে তারা এই আপডেট পাওয়া শুরু করেছে কিন্তু এই স্টেবেল আপডেটের বিষয়ে কোম্পানির তরফে এখনও অফিসিয়ালি কিছু জানা যায়নি।

যে সব ইউজার্সরা জানেন না যে তারা কী করে স্টেবেল আপডেট ফোনে এসেছে কিনা তারা এই স্টেপ গুলি ফলো করুন\

  • সেটিংসে জান
  • সফটোয়্যার আপডেটে জান
  • পেজে আপডেশানের লেটেস্ট খবরের বিষয়ে জানুন

GSM এরিনার রিপোর্ট অন্সুয়ারে Xiaomi Mi A2 ফোনটি ভারতের ইউজার্সদের জ্য সবার আগে স্টেবেল আপডেট পাওয়ার খবর পাওয়া গেছে। সাইটে একটি স্ক্রিনশটও দেখা গেছে। আপনাদের বলে রাখি যে এই নতুন আপডেটের সাইজ 1GBর বেশি বলা হয়েছে। অ্যান্ড্রয়েড 9.0 Pie য়ের স্টেবেল আপডেট ইন্সটল করার জন্য এই ফোনের সঙ্গে ওয়াই-ফাই কানেক্টেট থাকতে হবে। আর বলা যেতে পারে যে এই দারুন আপডেটটি ইন্সটল করার আগে ইউজার্সদের ফোনে 80% মতন চার্জ থাকতে হবে।

Xiaomi MI A2 ফোনটির স্পেসিফিকেশান

Xiaomi MI A2 ফোনটিতে 5.99 ইঞ্চির ডিসপ্লে 18:9 অ্যাস্পেক্ট রেশিওর সঙ্গে দেওয়া হয়েছে। এই ফোনটির স্ক্রিনে 2.5D কার্ভড গোরিলা গ্লাস প্রোটেকশান আছে। আর এই ফোনে ডুয়াল সিমের সঙ্গে ডিভাইসটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিওতে চলে। আর এই ফোনটি অক্টা কোর স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসার যুক্ত। আর এই ফোনে গ্রাফিক্সের জন্য অ্যাড্রিনো 512 GPU ইন্টিগ্রেটেড আছে। আর এই ফোনে 6GB র‍্যামের সঙ্গে ইনবিল্ড স্টোরেজ 128GB দেওয়া হয়েছে। আর এর সঙ্গে এই ডিভাইসে AI ব্যাকগ্রাউন্ড বোখে আর AI স্মার্ট বিউটি 4.0 র মতন ফিচার্স আছে আর এই হ্যান্ডসেটটি ফেস আনলক ফিচার আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত।

এই ফোনে একটি 3000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এটিকুইক চার্জ 4.0 সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এই ফোনে 4G LTE, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ইত্যাদি দরকারি জিনিস দেওয়া হয়েছে। এই ফোনটিতে কোন 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হ্যেনি। আর এই ফোনে ছবি তোলার জন্য এটি ক্যামেরা সেটআপ আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের সঙ্গে 20MP র সেলফি ক্যামেরা যুক্ত। আর এইক ফোনে f/1.75 অ্যাপার্চার, ফিক্সড ফোকাল লেন্থ আর সফট LED ফ্ল্যাশ আছে। আর এই ফোনটির পেছনের দিকে AI ডুয়াল ক্যামেরা আছে। আর প্রাইমারি সেন্সার 12MP র আর এর সেকেন্ডারি সেন্সার 20MP র। আর রেয়ার ক্যামেরা সেটআপ ফেস ডিটেকশান অটোফোকাস আর ডুয়াল টোন LED ফ্ল্যাশ দেয়া হয়েছে।

এই ফোনের ফ্রন্ট আর রেয়ার ক্যামেরা AI পোট্রেড মোড যুক্ত। আর এর সঙ্গে এই ফোনে ফেস আনলক ফিচার আর ফোনের রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo