এবার কলকাতায় এল ভোডাফোনের সুপার VoLTE পরিষেবা

এবার কলকাতায় এল ভোডাফোনের সুপার VoLTE পরিষেবা
HIGHLIGHTS

এই পরিষেবা পেতে গেলে ভোডাফোন ইউজার্সদের নিজেদের সিমকে 4G সিমে আপগ্রেড করতে হবে

দীর্ঘ দিনের জল্পনা কল্পনার শেষে অবশেষে শহর কলকাতাতেও এসে গেল ভোডাফোনের VoLTE পরিষেবা। আপনাদের মনে করিয়ে দি যে এর আগে ভোডাফোন তাদের এই পরিষেবা দিল্লি-NCR, মুম্বাই, রাজস্থান, গুজরাত, মহারাষ্ট্র, গোয়া, হরিয়ানা, কেরালা, চেন্নাই, উত্তর প্রদেশ, কর্নাটক, পাঞ্চাব সহ বেশ কিছু জায়গায় চালু করে দিয়েছিল।আর তারা জানিয়েছিল যে আর কিছু দিনের মধ্যেই তারা সারা দেশে ধিরে ধিরে এই পরিষেবা চালু করা শুরু করে দেবে। আর এবার এই লক্ষ্যের ফল স্বরূপ কলকাতাতেই এসে গেল ভোডাফোনের VoLTE পরিষেবা।

আর এর মানে এই হল যে আপনি যদি কলকাতা সার্কেলের ভোডাফন ইউজার্স হন আর আপনারা কাছে যদি VolTE সাপোর্টের হ্যান্ডসেট থাকে তবে এবার আপনিও পাবেন এই পরিষেবা। আর এর সঙ্গে এও জেনে রাখা ভাল যে এই পরিষেবার জন্য কোন অতিরিক্ত চার্জ লাগবেনা। এবার গ্রাহকরা HD কোয়ালিটির ভয়েস কলের সুযোগ পাবেন।

ভোডাফোন তাদের সুপার VoLTE পরিষেবা এই বছরের শুরুর দিনে নিয়ে আসে আর এই ভাবে এবার ভোডাফোন এই বছরের শেষের মধ্যে সারা দেশে এই পরিষেবা চালু করে দেবে বলেই ভোডাফোনের তরফে জানানো হয়েছে।

আর ভোডাফোনের এই 4G VoLTE পরিষেবা যে হ্যান্ডসেট গুলিতে পাওয়া যাবে তার মধ্যে অন্যতম হল- Asus Zenfone Max Pro M1, OnePlus 5, OnePlus 5T, Xiaomi Redmi Note 4, Xioami Mi Mix 2, Nokia 7 Plus, Nokia 8 Sirocco, Honor 9 Lite, Apple iPhone X, Samsung Galaxy S9, Infinix Hot S3 আর এর সঙ্গে আরও সেই সব স্মার্টফোন যা সুপার VoLTE সাপোর্ট করে।

এই পরিষেবা পেতে গেলে ভোডাফোন ইউজার্সদের যা করতে হবে তা এই যে তাদের নিজেদের স্মার্টফোনের সিমকার্ডকে 4G সিমে আপগ্রেট করতে হবে। আর যারা ডুয়াল সিমের সেট ব্যাবহার করেন তাদের নিজেদের ভোডাফনের সিমকে প্রথম কার্ড স্লটে রাখতে হবে।

ভায়াঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo