Nokia 3.1 Plus মোবাইল ফোনটি Android 9 Pie য়ের আপডেট পাচ্ছে

Nokia 3.1 Plus মোবাইল ফোনটি Android 9 Pie য়ের আপডেট পাচ্ছে
HIGHLIGHTS

কোম্পানি জানিয়েছে যে তাদের Nokia 3.1Plus ফোনটি Android 9 Pie য়ের আপডেট পাচ্ছে, আর এই খবর কোম্পানির প্রোডাক্ট অফিসার Juho Sarvikas য়ের করা একটি টুইট থেকে জানা গেছে

হাইলাইট

  • Nokia 3.1 Plus ফোনটি Android 9 Pie য়ের আপডেট পাচ্ছে
  • এর আগে Nokia 2, Nokia 8 আর Nokia 6(2017) এই আপডেট পেয়েছে
  • আরেই খবর কোম্পানির প্রোডাক্ট অফিসার Juho Sarvikas টুইট করছেন

 

আজ প্রায় 6 মাস হল Android 9 Pie এসেছে। আর এর মধ্যে এই আপডেট প্রাউয় সবফোনই ধিরে ধিরে পাচ্ছে আর এবার দেখা যাচ্ছে যে বড় বড় ব্র্যান্ড গুলি তাদের ফোন এই নতুন আপডেটের অপারেটিং সিস্টেমের সঙ্গে আনা শুরু করেছে, আর যে ফোন গুলি আগের ভার্সানে লঞ্চ করা হয়েছিল সেগুলি এবার অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেট পাওয়া শুরু করেছে। আর আপনাদের বলে রাখি যে স্যামসাং আর হুয়াওয়ে এই ক্ষেত্রে অনেকটাই এগিয়ে আছে। আর তারা তাদের ফোনে এই আপডেটে ভার্সানের সঙ্গে লঞ্চ করা শুরু করেছে, আর এর সঙ্গে নিজেদের পুরনো ফোনে এই আপডেট দেওয়া শুরু করেছে। আর এক্ষেত্রে Nokia ও পিছিয়ে নেই।

আর কিছু দিন আগেই জানা গেছিল যে নোকিয়া তাদের বেশ কিছু স্মার্টফোন যেমন-Nokia 8, Nokia 6(2017) মোবাইল ফোন গুলি এই আপডেট পেয়েছে। আর এবার জানা গেছে যে Nokia 3.1 ফোনটি HMD Global য়ের তরফে অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট পাচ্ছে। এই ইহবর কোম্পানির প্রোডাক্ট অফিসার Juho Sarvikasয়ের মাধ্যমে জানা গেছে।

আর সম্প্রতি Nokia 8 মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেট পাচ্ছে, আর এই ফোনের বিষয়ে খবর কোম্পানির প্রোডাক্ট অফিসার Juho Sarvikas একটি টুইটের মাধ্যমে করেছেন। আর এবার জানা গেছে যে তারা অফিসিয়ালি এই ফোনের বিষয়ে খবরটি টুইট করেছেন।

Nokia 8 ফোনটিতে 5.3 ইঞ্চির কোয়াড HD ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 মোবাইল চিপসেট দেওয়া হয়েছে আর এই ফোনে 4GB র‍্যাম আর 64GB এক্সপান্ডেবেল স্টোরেজ ভেরিয়েন্ট দেওয়া হেয়ছে। আর এই ফোনটি সামের এক মাসের মধ্যে 6GB র‍্যাম ভেরিয়েন্টেও লঞ্চ করা হতে পারে। Nokia 8 ফোনটিতে আপনারা অ্যান্ড্রয়েড 7.1.1 নোগাটে লঞ্চ করা হয়েছিল আর এবার এই ফোনটি পরে অ্যান্ড্রয়েড 8.0 ওরিওতে আপগ্রেটেড করা হয়েছে।

এই স্মার্টফোনটি IP54 সার্টিফায়েড আর এই নতুন ডিভাইস Nokia OZO অডিও এনহেসমেন্ট যুক্ত। আর এই স্মার্টফোনটি টেম্পার্ড ব্লু, পোলিশ ব্লু, সিলভার আর পোলিশ কপার কালারে পাওয়া যায়। Nokia 8 ফোনে আপনারা 3080mAh য়ের ব্যাটারি পাবেন আর আশা করা হচ্ছে যে এই আপডেটের পরে এবার এর ব্যাটারি এক্সপিরিয়েন্স আরও ভাল হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo