iPhone XS, XS Max আর XR য়ের জন্য Jio eSIM অ্যাক্টিভেশান নিয়ে এল

iPhone XS, XS Max আর XR য়ের জন্য Jio eSIM অ্যাক্টিভেশান নিয়ে এল
HIGHLIGHTS

ডুয়াল সিম কানেক্টিভিটি যুক্ত অ্যাপেলের ফোন iPhone XS, XS Max আর XR য়ের জন্য রিলায়েন্স জিও eSIM অ্যাক্টিহেশান সুবিধা শুরু করেছে, আর এয়ারটেল কিছু দিন আগেই eSIM অ্যাক্টিভেশান সুবিধা দেওয়া শুরু করার পরে প্রযুক্তিগত কারনে তার অ্যাক্টিভেশান বন্ধ করতে হয়েছে

অ্যাপেলের iPhone XS, XS Max আর XR eSIm ফাংশানের সঙ্গে এসেছে। আর ফোন তৈরির কোম্পানি অ্যাপেল্র তরফে এগ্যলি প্রথম স্মার্টফোন যা ডুয়াল সিম কানেক্টিভিটি সাপোর্ট করে। কিন্তু বাকি ডুয়াল সিম যুক্ত ফোনের তুলনায় অ্যাপেলের এই ফোন গুলি ব্যাবহার করার প্রযুক্তি একটু আলাদা। 2018র iPhones দুটি সিম কার্ড সাপোর্ট করলেও এর মধ্যে একটি সিম ডিজিটাল।

নতুন আইফোনে ডুয়াল সিমে এর মধ্যে একটি ফিজিকাল ন্যানো প্রাইমারি সিম আর অন্যটি eSIM যা টেলিকম অপারেটারের মাধ্যমে ডিজিটালি অ্যাক্টিভেট হয়। অ্যাপেল এই বিষয়ে জানিয়েছে যে এয়ারটেল আর জিও eSIM য়ের ফাংশান সাপোর্ট করে আর ভবিষ্যতে বাকি কোম্পানি গুলিও তা করবে। eSIM সেলুলার প্যানেল টেলিকম অপারেটারের তরফে অ্যাক্টিভেট করা হবে। আর আপনাদের বলে রাখি যে eSIM অ্যাক্টিভেশানের সুবিধা এয়ারটেল শুরু করেছিল কিন্ত কিছু দিন পরে কিছু প্রযুক্তিগত সমস্যার জন্য তা বন্ধ করা হয় আর এর পরে এবার জিও eSIM অ্যাক্টিভেশান করছে।

কী করে eSIM অ্যাক্টিভেট করবেন?

eSIM অ্যাক্টিভেশান করার জন্য নিজের iPhone IMEI নম্বর সঙ্গে নিয়ে কাছাকাছির Jio স্টোরে বা রিলায়েন্স ডিজিটাল স্টোরে যান। আর সেখানে ‘কাস্টমার একজিভিশান ফর্ম’ ফিলআপ করুন। আর এর পরে একটি পায়েন্ট-অফ-মেশিন QR কোড জেনারেট করার জন্য আপনার ডিটেলস ভেরিফাই করবে। আর এর পরে অ্যাক্টিভেশান সম্পূর্ণ হলে QR কোড নিজের iPhone য়ে স্ক্যান করুন। eSIM অ্যাক্টিভেশান কয়েক ঘন্টার সময় লাগতে পারে। আর আপনাদের বলে রাখি যে ইউজার্সরা এক সময়ে একটি সিমই ব্যাবহার করতে পারবেন।

কী করে eSIM য়ে সুইচ করবেন?

সেটিংসে ট্যাপ করুন

সেলুলারে যান

সেলুলার প্ল্যান্স থেকে একটি প্ল্যান সিলেক্ট করুন

“Turn On This Line” য়ে ট্যাপ করুন  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo